বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গায়ের জোরে ঠাকুরনগরের অবরোধ তুলল পুলিশ

গায়ের জোরে ঠাকুরনগরের অবরোধ তুলল পুলিশ

বুধবার সকালে ঠাকুরনগরে চলছে অবরোধ

বুধবার ভোরে হাট থেকে ফুল কিনে ভোর ৩.১৫-র ট্রেনের অপেক্ষা করলেও ট্রেন আসেনি। এর পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন ফুল ব্যবসায়ীরা। ৪.৪০ মিনিটে দ্বিতীয় শিয়ালদামুখি ট্রেনটিও বাতিল হওয়ায় শুরু হয় অবরোধ।

ভোরের ট্রেন চালানোর দাবিতে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে উঠল রেল অবরোধ। বুধবার ভোর ৫টায় শুরু হওয়া অবরোধ চলে রাত পর্যন্ত। অবরোধকারীদের দাবি, বনগাঁ শাখায় শিয়ালদামুখি প্রথম ও দ্বিতীয় ট্রেন চালানোর প্রতিশ্রুতি না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে। বুধবার রাত ৯টা নাগাদ কার্যত জোর করে অবরোধ তুলে দেয় পুলিশ।

ঠাকুরনগর ও সংলগ্ন এলাকার অর্থনীতি অনেকাংশে ফুলচাষের ওপর নির্ভরশীল। সেই ফুলের বিকিকিনি হয় ঠাকুরনগর স্টেশন লাগোয়া ফুলের হাটে। সারা রাত চলে হাট। সেখান থেকে ফুল কিনে স্থানীয়দের একাংশ ভোর ৩.১৫-র ট্রেনে করে পৌঁছন কলকাতা ও শহরতলিতে। বেলা পর্যন্ত কলকাতা ও লাগোয়া এলাকার বিভিন্ন বাজারে ফুল বিক্রি করে দুপুরের ট্রেনে তাঁরা বাড়ি ফেরেন। ফুল ব্যবসায়ীদের মধ্যে সংখ্যাগরিষ্ঠ মতুয়া ও তপশিলি জাতিভুক্ত।

লকডাউন চলকালীন লোকাল ট্রেনে নিষেধাজ্ঞা থাকায় ছোট ছোট ট্রাক ভাড়া করে কলকাতায় আসতেন একসঙ্গে অনেক ফুল ব্যবসায়ী। যার ফলে খরচ হত বেশি। কিন্তু উপায়ান্তর না থাকায় এভাবেই চলেছে মাসের পর মাস। স্বাভাবিক সূচি মেনে ট্রেন চালু হওয়ার পর ফের ট্রেনেই কলকাতায় আসছিলেন ফুল ব্যবসায়ীরা। কিন্তু ছন্দপতন হয় বুধবার ভোরে।

বুধবার ভোরে হাট থেকে ফুল কিনে ভোর ৩.১৫-র ট্রেনের অপেক্ষা করলেও ট্রেন আসেনি। এর পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন ফুল ব্যবসায়ীরা। ৪.৪০ মিনিটে দ্বিতীয় শিয়ালদামুখি ট্রেনটিও বাতিল হওয়ায় শুরু হয় অবরোধ। রেল লাইনে ফুল ছড়িয়ে অবরোধ চালিয়ে যান কয়েক হাজার ফুল ব্যবসায়ী। ফুল ব্যবসায়ীদের প্রশ্ন, করোনা কি শুধু প্রথম আর দ্বিতীয় ট্রেনে ছড়ায়? এখানে ১০ হাজার মানুষ কলকাতায় ফুল বেচে খায়? তারা কী করে বাঁচবে? আমাদের ট্রেন ফিরিয়ে দিতে হবে। বুধবার দিনভরের চেষ্টাতেও অবরোধ চলেনি। বনগাঁ শাখার সমস্ত ট্রেন চলেছে গোবরডাঙা পর্যন্ত। বুধবার রাত ৯টা নাগাদ যখন অবরোধকারীরা গোটা রাত অবস্থানের প্রস্তুতি চালাচ্ছেন তখন পুলিশ কার্যত গায়ের জোরে অবরোধ তুলে দেয়।

রেল সূত্রের খবর, রাতে নাইট কার্ফু থাকায় রাজ্য সরকারের অনুমতি ছাড়া ট্রেন চালানো সম্ভব নয়। রাজ্য সরকার অনুমতি দিলেই রেল ট্রেন চালাতে তৈরি।

বাংলার মুখ খবর

Latest News

পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি TRP: সৃজন-পর্ণার মেয়ে আসায় লাভ কি হল? জগদ্ধাত্রীকে হটিয়ে ঝামেলা ফুলকি-নিম ফুলের রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা শুক্রের মেষে গমন, এই রাশির বাড়বে মানসিক চাপ, হতে পারে স্বাস্থ্যের অবনতি সানি লিওনের এই কথা শুনলে খুশি হবেন সব পুরুষ, চটতে পারেন মহিলারা! বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি জানেন, কী দিয়েই বা তৈরি, জানলে অবাক হবেন 'মক পোল'-এ VVPAT থেকে বের হল BJP-র 'অতিরিক্ত' স্লিপ! EC-কে কড়া বার্তা SC-র কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা তৃণমূল ছাড়লেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাস অধিকারী, বানালেন নতুন দল ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল TMC

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.