বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অষ্টম শ্রেণি পাশ করে বানিয়ে ফেললেন App, নামি চ্যানেল স্ট্রিম করে গ্রেফতার যুবক
পুলিশ সুপার রঘুবংশী ও ধৃত সুদীপ সূত্রধর।

অষ্টম শ্রেণি পাশ করে বানিয়ে ফেললেন App, নামি চ্যানেল স্ট্রিম করে গ্রেফতার যুবক

  • আলিপুরদুয়ারের পুলিস সুপার ওয়াই রঘুবংশী জানিয়েছেন, কুমারগ্রামের বারোবিসায় প্রত্যন্ত গ্রামে বসে নামি সংস্থার টিভি চ্যানেল সম্প্রচারের জন্য নকল অ্যাপ বানিয়েছিল ওই যুবক। তাতে মাসে মাত্র ২৫ টাকা খরচ করলেই দেখা যেত IPL থেকে শুরু করে যাবতীয় পেইড চ্যানেল।

রাজ্যের প্রত্যন্ত এলাকায় বসে দেশের অন্যতম প্রধান সম্প্রচার গোষ্ঠীর অ্যাপ হ্যাক করে তাক লাগিয়ে দিলেন এক যুবক। সুদীপ সূত্রধর নামে ওই ব্যক্তিকে আলিপুরদুয়ারের কুমারগ্রাম থানা এলাকার অসম – বাংলা সীমান্ত থেকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে স্টার গ্রুপের বিখ্যাত অ্যাপের চ্যানেল হ্যাক করে অপেক্ষাকৃত কম দামে সম্প্রচারের অভিযোগ রয়েছে। অষ্টম শ্রেণি উত্তীর্ণ সুদীপের কাণ্ডকারখানা দেখে হতবাক তাবড় পুলিশ আধিকারিক।

আলিপুরদুয়ারের পুলিস সুপার ওয়াই রঘুবংশী জানিয়েছেন, কুমারগ্রামের বারোবিসায় প্রত্যন্ত গ্রামে বসে নামি সংস্থার টিভি চ্যানেল সম্প্রচারের জন্য নকল অ্যাপ বানিয়েছিল ওই যুবক। তাতে মাসে মাত্র ২৫ টাকা খরচ করলেই দেখা যেত IPL থেকে শুরু করে যাবতীয় পেইড চ্যানেল। গত ২৭ জুন রাতে ওই চ্যানেলের তরফে সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের হয়। তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারেন সুদীপ সূত্রধরের কথা। YMTV নামে ওই অ্যাপ প্লে স্টোরেও আপলোড করেছিল সে।

এই ঘটনায় জেলার পুলিশ আধিকারিকরা। অষ্টম শ্রেণি পাশ করে কী করে একজন অ্যাপ বানিয়ে ফেলল তা বোঝার চেষ্টা করছেন তাঁরা। আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে ওই অ্যাপ। যুবকের প্রতিভা পুলিশি অনুসন্ধানের কাজে কোনও ভাবে ব্যবহার করা যায় কি না তার চেষ্টা চলছে।

 

বন্ধ করুন