বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পার্থ গ্রেফতার হতেই তালা ঝুলল পিংলায় স্ত্রীর স্মৃতিতে তৈরি পাঁচতারা স্কুলে
পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রীর নামে তৈরি সেই স্কুল।

পার্থ গ্রেফতার হতেই তালা ঝুলল পিংলায় স্ত্রীর স্মৃতিতে তৈরি পাঁচতারা স্কুলে

  • ১৫ বিঘার ওপর গড়ে ওঠা ওই স্কুলে রয়েছে যাবতীয় বন্দোবস্তো। মোটা টাকা দিয়ে সেখানে ভর্তি করতে হত ছাত্রছাত্রীদের। জানা গিয়েছে, পার্থবাবুর জামাই কল্যাণময় ভট্টাচার্যের ২ মামা দেখাশোনা করতেন ওই স্কুল।

স্ত্রীর স্মৃতিতে পশ্চিম মেদিনীপুরের পিংলার প্রত্যন্ত গ্রামে তৈরি করেছিলেন পাঁচতারা স্কুল। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই তালা পড়েছে সেখানে। ওদিকে নামি ইংরাজিমাধ্যম স্কুলে সন্তানদের ভর্তি করে বিপদে পড়েছেন অভিভাবকরা। কী হবে তাদের ভবিষ্যৎ? বছর কি নষ্ট হবে? ভেবে কূল কিনারা পাচ্ছেন না তাঁরা।

শনিবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ED. পার্থঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২২ কোটি টাকা। তবে তার অনেক আগে থেকেই চর্চায় ছিল পিংলার এই স্কুল। পার্থ চট্টোপাধ্যায়ের প্রয়াত স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের নামে তৈরি ঝাঁ চকচকে ইংরাজি মাধ্যম স্কুলে নেই হেন কোনও জিনিস নেই। এমনই বলছেন স্থানীয়রা। একাধিকবার পার্থ চট্টোপাধ্যায় ওই স্কুল পরিদর্শনে এসেছিলেন বলেও জানাচ্ছেন তাঁরা।

১৫ বিঘার ওপর গড়ে ওঠা ওই স্কুলে রয়েছে যাবতীয় বন্দোবস্তো। মোটা টাকা দিয়ে সেখানে ভর্তি করতে হত ছাত্রছাত্রীদের। জানা গিয়েছে, পার্থবাবুর জামাই কল্যাণময় ভট্টাচার্যের ২ মামা দেখাশোনা করতেন ওই স্কুল। স্কুল তৈরির পর থেকে তাদের চাল চলন বদলে গিয়েছে বলে দাবি গ্রামবাসীদের। আগে যারা সাইকেলে ঘুরতেন এখন তারাই স্করপিও ছাড়া বাড়ি থেকে বেরোন না।

শনিবার সকালে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই বন্ধ সেই স্কুল। শুক্রবার রাজ্যের যে ১৩টি ঠিকানায় শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে হানা দিয়েছিলেন ED-র গোয়েন্দারা তার মধ্যে ছিল পার্থবাবুর জামাইয়ের মামাবাড়িও। সেখান থেকে উদ্ধার হয়েছে প্রচুর নথি। এসবের পরই শনিবার থেকে বন্ধ পিংলার BCM স্কুল। দেখা নেই শিক্ষক বা আধিকারিক কারও।

 

বন্ধ করুন