বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Teachers clash: দুর্নীতি সংক্রান্ত চিঠি নিয়ে বিবাদ, হাওড়ার স্কুলে শিক্ষিকাদের মারপিট, চুলোচুলি

Teachers clash: দুর্নীতি সংক্রান্ত চিঠি নিয়ে বিবাদ, হাওড়ার স্কুলে শিক্ষিকাদের মারপিট, চুলোচুলি

এই স্কুলেই শিক্ষিকাদের মারপিট। নিজস্ব ছবি।

স্কুলের কিছু শিক্ষকের দুর্নীতি বিরুদ্ধে সরব হয়েছিলেন  জয়ন্ত মণ্ডল এবং এক সহকারী শিক্ষিকা। তার ভিত্তিতে স্কুলে শিক্ষা দফতরের চিঠি আসে। মূলত সেই চিঠিকে কেন্দ্র করে এদিন ঘটনার সূত্রপাত হয়। কেন করা হল অভিযোগ? এই প্রশ্ন তুলে জয়ন্ত মণ্ডলকে স্কুলেই বেশ কয়েকজন শিক্ষক হেনস্থা করছিলেন।

কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে স্কুলে এসেছিল শিক্ষা দফতরের চিঠি। সেই চিঠিকে কেন্দ্র করে স্কুলের মধ্যেই হাতাহাতিতে জড়িয়ে পড়লেন শিক্ষিকারা। চুলের মুঠি ধরে শিক্ষিকাকে মারধর করলেন অন্য এক শিক্ষিকা। ঘটনাটি ঘটেছে আজ বুধবার হাওড়ার সাঁতরাগাছির কেদারনাথ ইনস্টিটিউশনে। জানা গিয়েছে, দুজন শিক্ষিকাকে মারধর করা হয়েছে। এর পাশাপাশি দুর্নীতির অভিযোগ জানানোই এক শিক্ষককে হুমকি দিয়েছেন স্কুলেরই বেশ কিছু শিক্ষক। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। স্কুলের মধ্যেই শিক্ষিকাদের এরকম মারধরের ঘটনায় উঠেছে প্রশ্ন।

আরও পড়ুন: নেশা করে স্কুলে এসে মেরে ২ ছাত্রের কান ফাটিয়ে দেওয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

কী অভিযোগ?

স্কুল সূত্রে জানা গিয়েছে, স্কুলের কিছু শিক্ষকের দূর্নীতির বিরুদ্ধে সরব হয়েছিলেন  জয়ন্ত মণ্ডল এবং এক সহকারী শিক্ষিকা। তার ভিত্তিতে স্কুলে শিক্ষা দফতরের চিঠি আসে। মূলত সেই চিঠিকে কেন্দ্র করে এদিন ঘটনার সূত্রপাত হয়। কেন করা হল অভিযোগ? এই প্রশ্ন তুলে জয়ন্ত মণ্ডলকে স্কুলেই বেশ কয়েকজন শিক্ষক হেনস্থা করছিলেন। তারই প্রতিবাদে করায় শিক্ষিকাদের মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় আহত হয়েছেন স্কুলের শিক্ষিকা মহুয়া পাখিরা এবং রুমকি নামে ওই সহকারী শিক্ষিকা। তাঁদের দুজনকেই স্কুলের ভূগোলের শিক্ষিকাকে সুদীপ্তা সরকার চুলের মুঠি ধরে মারধর করেছেন বলে অভিযোগ। আহত দুই শিক্ষিকাকে নিয়ে যাওয়া হয় হাওড়া জেলা হাসপাতালে। এদিকে, ঘটনার পরেই সেখানে পৌঁছয় চ্যাটার্জিহাট থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আক্রান্ত শিক্ষিকা মহুয়া পাখিরা বলেন, ‘স্কুলে শিক্ষক এবং শিক্ষিকাদের জন্য আলাদা স্টাফ রুম রয়েছে। এদিন শিক্ষকদের ঘরে চিৎকার চেঁচামেচি শুনে আমি সেখানে যাই। তখন আমার মোবাইলে আলো জ্বলছিল। তখন কয়েকজন শিক্ষক আমার ওপর চিৎকার চেঁচামেচি করতে শুরু করেন। আমি ভিডিয়ো করিনি বলে ওদের জানাই। এর পরে সুদীপ্তা সরকার আচমকা রুমকির চুলের মুঠি ধরে মারধর করতে শুরু করে। তাঁর চশমা ভেঙে যায়। তাকে মারতে দেখে আমি সুদীপ্তাকে আটকাতে যাই। কিন্তু সেও আমাকে চুলের মুঠি ধরে মারতে শুরু করে। আমি খুব ভয় পেয়ে গিয়েছিলাম। মনে হচ্ছিল মাথার খুলি বেরিয়ে যাবে।’ এই ঘটনার পরে আতঙ্কিত হয়ে পড়ে শিক্ষিকা।

অন্যদিকে, জয়ন্ত মণ্ডল জানান, দুর্নীতির অভিযোগ নিয়ে চিঠি পাঠানোকে কেন্দ্র করে তাঁকে এদিন চেপে ধরেছিলেন বেশ কয়েকজন শিক্ষক। তা নিয়ে তাঁদের মধ্যে বচসা চলছিল। এমনকী তাঁকেও মারধর করার হুমকি দিয়েছেন ওই শিক্ষকরা। পরে প্রধান শিক্ষক এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.