বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sheikh Shahjahan Arrest Latest Update: সন্দেশখালিবাসীদের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হননি শেখ শাহজাহান, জানালেন ADG

Sheikh Shahjahan Arrest Latest Update: সন্দেশখালিবাসীদের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হননি শেখ শাহজাহান, জানালেন ADG

এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার

সন্দেশখালিবাসীদের অভিযোগের বিষয়ে পুলিশ কর্তা জানান, এই সব অভিযোগ ফেব্রুয়ারির ৭ তারিখের পর থেকে পেয়েছি আমরা। এই সব ঘটনা ২ থেকে ৩ বছর আগে ঘটেছে। সেগুলির তদন্ত করে তথ্যপ্রমাণ জোগাড় করতে সময় লাগবে।

গ্রেফতার হয়েছেন শেখ শাহজাহান। তবে কোন মামলার প্রেক্ষিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে? এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার আজ জানিয়ে দিলেন, গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকদের ওপর হামলার মামলাতেই শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে। এদিকে সন্দেশখালিবাসীদের অভিযোগের বিষয়ে পুলিশ কর্তা জানান, এই সব অভিযোগ ফেব্রুয়ারির ৭ তারিখের পর থেকে পেয়েছি আমরা। এই সব ঘটনা ২ থেকে ৩ বছর আগে ঘটেছে। সেগুলির তদন্ত করে তথ্যপ্রমাণ জোগাড় করতে সময় লাগবে। (আরও পড়ুন: 'ভারতীয়ই নন', ট্রেকারের হেল্পার থেকে 'সন্দেশখালির বাঘ', কে এই শেখ শাহজাহান?)

আরও পড়ুন: এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের

আজ সংবাদমাধ্যমকে সুপ্রতিম সরকার জানান, মিনাখাঁ থানার বামনপুকুর থেকে গ্রেফতার করা হয়েছিল শাহজাহানকে। তবে এতদিন শাহজাহান কোথায় লুকিয়ে ছিলেন, এই প্রশ্নের জবাব 'তদন্তের স্বার্থে' দিতে চাননি এডিজি। এই বিষয়ে আদালতকেই সব জানানো হবে বলে দাবি করেন তিনি। এদিকে তিনি আজ ইডিকে নিয়ে প্রশ্ন তোলেন। সুপ্রমিতবাবু বলেন, 'শাহজাহানকে গ্রেফতারে আইনি বাধ্যবাধকতা ছিল। আদালত স্থগিতাদেশ তুলে নেওয়ার পর গত রাতে মিনাখাঁ থানা এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। আর রাজ্য পুলিশের বাধ্যবাধকতা থাকলেও ইডি শাহজাহানকে গ্রেফতার করতে উদ্যোগী হল না কেন?'

উল্লেখ্য, বিগত ৫ জানুয়ারি থেকে শাহজাহানের খোঁজ চলছিল। তবে এতদিন তিনি অধরা ছিলেন। এরই মাঝে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে শাহজাহান এবং তার সহযোগীদের বিরুদ্ধে। এই আবহে এখন রাজ্য রাজনীতির সবচেয়ে আলোচ্য বিষয় সন্দেশখালি। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে শাহজাহানের বাড়িতে গিয়েছিল ইডি। সেখানে আক্রান্ত হয়েছিলেন ইডি আধিকারিকরা। কয়েকদিন পরই সন্দেশখালিতে শাহজাহান, তাঁর ঘনিষ্ঠ শিবু, উত্তমদের বিরুদ্ধে গণঅভ্যুত্থান হয়। সেই শাহজাহান বাহিনীর বিরুদ্ধে সন্দেশখালিতে সন্ত্রাসের রাজ চালানোর অভিযোগ ওঠে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মারধর, হুমকি, অত্যাচার, ধর্ষণ, শ্লীলতাহানির ঘটনায় সরাসরি যুক্ত ছিল শাহজাহান বাহিনী। পরবর্তীতে উত্তম এবং শিবুকে গ্রেফতার করা হয়। পরে অজিত মাইতিকেও গ্রেফতার করে পুলিশ। তবে শাহজাহান এতদিন অধরা ছিল।

এদিকে শাহজাহান কাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠার বিষয়টি নিয়েও মুখ খোলেন এডিজি (দক্ষিণবঙ্গ)। তিনি আজ বলেন, 'সংবাদমাধ্যমে লাগাতার বলা হয়েছে পুলিশ ইচ্ছাকৃত ভাবে শাহজাহানকে গ্রেফতার করছে না। আমি স্পষ্ট করে বলতে চাই, এটা ঠিক নয়। এটা পুরোপুরি ভুল এবং এটা অপপ্রচার। এতদিন আমাদের আইনি বাধ্যবাধকতা ছিল। দু'দিন আগে মাননীয় হাই কোর্টের তরফ থেকে বিষয়টি স্পষ্ট করে দেওয়াহয়। আদালত জানায়, শাহজাহানের গ্রেফতারির উপরে কোনও বিধিনিষেধ নেই। তখনই আমরা জোরকদমে তল্লাশি শুরু করি এবং শেখ শাহজাহানকে গ্রেফতার করি।'

বাংলার মুখ খবর

Latest News

RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী?

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.