বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দার্জিলিংয়ের সিঙ্গালিলা পার্ক ঢাকল বরফে, সান্দাকফুতে শুরু তুষারপাত, খুশি পর্যটকরা

দার্জিলিংয়ের সিঙ্গালিলা পার্ক ঢাকল বরফে, সান্দাকফুতে শুরু তুষারপাত, খুশি পর্যটকরা

সাদা বরফে মুড়েছে গোটা এলাকা।

কালিম্পং, কার্শিয়াংয়ে ইতিমধ্যেই তাপমাত্রা অনেকটা কমে গিয়েছে। উত্তরবঙ্গের নানা প্রান্তে এখন বৃষ্টি হচ্ছে। আজ, বুধবার দার্জিলিংয়ের পাহাড়ি এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা দেখা দিয়েছে। আবহাওয়ার পরিস্থিতি অনুকূল থাকলে দার্জিলিং শহরও মরশুমের প্রথম তুষারপাতের সাক্ষী থাকতে পারে। আনন্দে মেতে উঠেছে পর্যটকরা।

বরফে ঢেকে গেল দার্জিলিংয়ের সিঙ্গালিলা পার্ক এলাকা। এই শীতের মরশুমে প্রথম তুষারপাত ঘটেছে। আবার তুষারপাত হল দার্জিলিংয়ে। দার্জিলিংয়ের কাছে এই তুষারপাত হয়েছে। সাদা বরফে মুড়েছে গোটা এলাকা। দার্জিলিং এবং সিকিমের উঁচু অংশে শুরু হয়েছে তুষারপাত। যার জেরে দার্জিলিংয়ের তাপমাত্রা তলানিতে যেতে শুরু করেছে। শিলাবৃষ্টিও শুরু হয়েছে নানা এলাকায়। তাই বড়দিনে বরফের চাদরে ঢাকতে পারে শৈলশহর বলে মনে করা হচ্ছে। এমনকী এই সপ্তাহের শেষেই বরফ পড়ার আশা করছেন আবহাওয়া দফতরের কর্তারা।

কয়েকদিন আগেও তুষারপাত দেখেছিল দার্জিলিং। গত ৬ ডিসেম্বর তারিখে, বিকেলে সান্দাকফুতে শিলাবৃষ্টি হয়েছিল। তারপর ৭ ডিসেম্বর সান্দাকফুতে মরশুমের প্রথম তুষারপাত হয়। যা দেখে আনন্দে মেতে ওঠেন পর্যটকরা। এখন বহু পর্যটক বড়দিনে দার্জিলিং, সান্দাকফু এবং সিকিমে যাবেন। তাঁরা ওই সময় বরফ দেখতে পাবেন বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। বরফ দেখতে ভিড় জমান পর্যটকরা। আজ, বুধবার থেকে হঠাৎই পাহাড়ে পারদ তরতর করে নামতে শুরু করেছে। মিরিক থেকে ২৭ কিমি দূরে সুখিয়া এবং সীমানা অঞ্চলে শিলাবৃষ্টি হয়েছে। বরফ পড়েছে সিঙ্গালিলায়। যার জেরে দার্জিলিং পাহাড়েও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে আবহাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় সিকিম এবং দার্জিলিংয়ের উপরের দিকের নানা এলাকায় তুষারপাতের সম্ভাবনা থাকছে। সেক্ষেত্রে আরও পারদ নামতে শুরু করবে। এমনকী হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। এই আবহে শৈলশহরে ভিড় জমাতে চলেছেন পর্যটকরা। কাঞ্চনকন্যা এক্সপ্রেস এবং উত্তরবঙ্গ এক্সপ্রেসে একটি আসনও খালি নেই। সুতরাং ভিড় যে পাহাড়ে বাড়বে তা বলার অপেক্ষা রাখে না। সেখানের প্রশাসনও তৎপর রয়েছে ভিড় সামলাতে।

আরও পড়ুন:‌ ‘‌তোমাকে মালদার মাটিতে পাই বুঝিয়ে দেব’‌, শুভেন্দুকে শঠাং আক্রমণ তৃণমূল বিধায়কের

অন্যদিকে কালিম্পং, কার্শিয়াংয়ে ইতিমধ্যেই তাপমাত্রা অনেকটা কমে গিয়েছে। উত্তরবঙ্গের নানা প্রান্তে এখন বৃষ্টিও হচ্ছে। আজ, বুধবারই দার্জিলিংয়ের পাহাড়ি এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা দেখা দিয়েছে। আবহাওয়ার পরিস্থিতি অনুকূল থাকলে দার্জিলিং শহরও মরশুমের প্রথম তুষারপাতের সাক্ষী থাকতে পারে। এখন দেদার আনন্দে মেতে উঠেছে পর্যটকরা। তার মধ্যে টয়ট্রেনের খোঁজ বাড়ছে। সিকিমের পেলিং, লাচুংয়ে আজ ভোর থেকেই চলছে দেদার তুষারপাত। রাত পোহালেই দার্জিলিং জেলাতেও তুষারপাত শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সকালে সানরাইজ এবং তুষারপাত দুইই দেখতে উৎসুক পর্যটকরা।

বাংলার মুখ খবর

Latest News

রান্নার আগে মাছে নুন-হলুদ মাখানো হয় কেন? কারণটি অবশ্যই জেনে নিন বিশেষ ক্ষমতা প্রয়োগ, ২৯ সপ্তাহে ১৪ বছরের নাবালিকাকে গর্ভপাতের অনুমতি SC-র Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির 'করো কমপ্লেন করো'- বিনা টিকিটেই সিটে বসে দুর্ব্যবহার মহিলার, ভাইরাল হল ভিডিয়ো আবার প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি ঘটল, বন্ধ হয়ে পড়ে বর্ধমান–হাওড়া ট্রেন চলাচল KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ AI-এর সাহায্যে ডিপফেক ভিডিয়ো, পুলিশের দ্বারস্থ রণবীর, বললেন,‘ডিপফেক থেকে সাবধান' ভাইয়া টু সাঁইয়া! বাকি ১৮ দিন, প্রকাশ্যে আদৃত-কৌশাম্বির বিয়ের কার্ড, শপিং সারছেন? সত্যজিৎ রায়ের কাহিনি অবলম্বনে মঞ্চে আসছে ‘ভূতো’, কবে কোথায় মঞ্চস্থ হবে

Latest IPL News

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.