বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তড়িদাহত হয়ে মানসিক ভারসাম্যহীন হয়েছিলেন বাবা, ১১ বছর পর খুঁজে পেলেন ছেলে

তড়িদাহত হয়ে মানসিক ভারসাম্যহীন হয়েছিলেন বাবা, ১১ বছর পর খুঁজে পেলেন ছেলে

নিখোঁজ প্রৌঢ় জব্বার বেগ। ছবি সৌজন্যে ফেসবুক।

এমনই ঘটেছে উত্তরপ্রদেশের নিখোঁজ প্রৌঢ় জব্বার বেগের সঙ্গে। ১১ বছর পর আবার তাকে জীবিত ফিরে পেয়ে খুশি পরিবারের লোকেরা।

তিনি প্রায় এক যুগ ধরে নিখোঁজ ছিলেন। এত দিন ধরে নিখোঁজ থাকলে যে কাউকে মৃত হিসেবে ধরে নেওয়াটা স্বাভাবিক। তার পরিবারের লোকেরাও তাকে মৃত হিসেবে ধরে নিয়েছিলেন। তার বেঁচে থাকার সমস্ত আশা শেষ হয়ে গিয়েছিল পরিবারের। কিন্তু, সেই আশঙ্কা কাটিয়ে আবার তাকে ফিরে পেল পরিবার। এমনই ঘটেছে উত্তরপ্রদেশের নিখোঁজ প্রৌঢ় জব্বার বেগের সঙ্গে। ১১ বছর পর আবার তাকে জীবিত ফিরে পেয়ে খুশি পরিবারের লোকেরা।

কী ঘটেছিল?

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, জব্বার উত্তরপ্রদেশের লখনৌয়ের সিতাপুরের বাসিন্দা। ১১ বছর আগে তিনি গোরোখপুরে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। তারপর কোনওভাবে ট্রেনে করে চলে আসেন সুন্দরবনের কাকদ্বীপে। সেখানেই কোনভাবে ভিক্ষাবৃত্তি করে বা সাহায্য চেয়ে দিনের-পর-দিন কাটাচ্ছিলেন। পরিবারের লোকেরা জানাচ্ছেন, ১৪ বছর আগে তড়িদাহত হয়েছিলেন জব্বার। তারপর থেকেই তিনি শারীরিক এবং মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন। ফলে তিনি ঘুরতে ঘুরতে কখন যে কাকদ্বীপে চলে এসেছিলেন তা ঘুণাক্ষরেও টের পাননি।

এদিকে, পরিবারের পক্ষ থেকে থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। কিন্তু, দিন যায়, বছর যায় তারপরেও কোন খোঁজ মেলে না জব্বারের। পরিবারের লোকেরা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিলেন যে তিনি হয়তো আর জীবিত অবস্থায় নেই। ফলে পরিবারের লোকেরাও আশা ছেড়ে দিয়েছিলেন। তবে কিছুদিন আগে কাকদ্বীপ স্টেশন চত্বর থেকে জব্বারকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে চিকিৎসা চালাচ্ছিল একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তাদের উদ্যোগেই সুস্থ হয়ে ওঠে জব্বার নিজের ঠিকানা পরিচয় মনে করতে সক্ষম হন।

এরপরে সুন্দরবন জেলা পুলিশের কাছে খবর দেওয়া হলে স্বেচ্ছাসেবী সংস্থা হ্যাম রেডিওর মাধ্যমে সুন্দরবন জেলা পুলিশ উত্তরপ্রদেশে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে। এই খবর পাওয়ার পরে তাকে নিতে আসেন ছেলে ও ভাগ্নে। বাবাকে জীবিত অবস্থায় ফিরে পেয়ে খুশি জব্বারের ছেলে শামীম বেগ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে? সম্পর্কে মরচে ধরেছে, এই পাঁচটি পরামর্শ মেনে চলুন! পুরনো সম্পর্কও নতুন হবে CCL ম্যাচের ফাঁকে ছুটে এসে মাকে চুম্বন সলমনের, ‘নজর যেন না লাগে’, বলছে নেটদুনিয়া মোদীকে ‘ফ্যাসিস্ট বলল AI', গুগলকে নোটিশ দিচ্ছে ভারত, বর্ণবাদেরও অভিযোগ মাস্কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.