বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিয়ে করতে অস্বীকার, প্রেমিকের সামনেই কীটনাশক খেয়ে আত্মঘাতী লাভপুরের 'গণধর্ষিতা'
প্রেমিকের সামনেই কীটনাশ খেয়ে আত্মঘাতী লাভপুরের গণধর্ষিতা (প্রতীকী ছবি)
প্রেমিকের সামনেই কীটনাশ খেয়ে আত্মঘাতী লাভপুরের গণধর্ষিতা (প্রতীকী ছবি)

বিয়ে করতে অস্বীকার, প্রেমিকের সামনেই কীটনাশক খেয়ে আত্মঘাতী লাভপুরের 'গণধর্ষিতা'

  • অন্য ধর্মের এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন বীরভূমের লাভপুরের এক আদিবাসী তরুণী। এদিকে সমাজের মোড়লেন নিদানে সেই যুবক ও তরুণীকে রাতভর গাছে বেঁধে রাখা হয়েছিল বলে অভিযোগ। তবে এখানেই ক্ষান্ত থাকেনি তারা। ১৪জন ওই তরুণীকে গণধর্ষণ করেছিল বলে অভিযোগ।

২০১৪ সাল। সেই ভয়াবহ ঘটনার কথা আজও ভোলেনি বাংলা। অন্য ধর্মের এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন বীরভূমের লাভপুরের এক আদিবাসী তরুণী। এদিকে সমাজের মোড়লের নিদানে সেই যুবক ও তরুণীকে রাতভর গাছে বেঁধে রাখা হয়েছিল বলে অভিযোগ। তবে এখানেই ক্ষান্ত থাকেনি তারা। ১৪জন ওই তরুণীকে গণধর্ষণ করেছিল বলে অভিযোগ। অভিযুক্তদের গ্রেফতারও করেছিল পুলিশ। তাদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল আদালত। 

এদিকে ধীরে ধীরে ফিকে হতে শুরু করে সেই ঘটনা। নতুন করে জীবন বাঁধার স্বপ্ন দেখতে শুরু করেন ওই তরুণী। এক যুবকের সঙ্গে প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে তাঁর। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ওই যুবক তার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্কও করে বলে অভিযোগ। কিন্তু বিয়ে করার কথা বললেই ইদানিং নানাভাবে এড়িয়ে যাচ্ছিল ওই যুবক। এরপর সোমবার স্থানীয় এক আমবাগানে প্রেমিকের সঙ্গে দেখা করেন তিনি। একথা ওকথার পরে বিয়ের কথা ওঠে দুজনের মধ্যে। এরপরই উত্তপ্ত বাক্য বিনিময় হয় দুজনের মধ্যে। এমনকী ওই যুবক আত্মহত্যায় প্ররোচনা দেয়  বলেও অভিযোগ। এরপরই কীটনাশক খেয়ে ফেলেন ওই তরুণী। কিছুক্ষণের মধ্যে মৃত্যু হয় তাঁর। পুলিশ ইতিমধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে। প্রেমে প্রত্যাখাত হয়েই তিনি এই চরম সিদ্ধান্ত নেন বলে অনেকেই মনে করছেন। 

 

বন্ধ করুন