বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri News: নতুন রাস্তা তৈরি, সম্প্রসারণ, শিলিগুড়ির যানজট কাটতে একগুচ্ছ পরিকল্পনা পুরসভার

Siliguri News: নতুন রাস্তা তৈরি, সম্প্রসারণ, শিলিগুড়ির যানজট কাটতে একগুচ্ছ পরিকল্পনা পুরসভার

শিলিগুড়ির যানজট কাটতে একগুচ্ছ পরিকল্পনা পুরসভার

ইতিমধ্যেই মাটিগাড়া বালাসন থেকে সেবক আর্মি ক্যাম্প পর্যন্ত চার লেনের রাস্তা তৈরিতে জোর দেওয়া হয়েছে।

যানজট শিলিগুড়ির অন্যমত প্রধান সমস্যা। সেই যানজটের সমস্যা দূর করতে একাধিক রাস্তা তৈরির উপর জোর দিচ্ছে শিলিগুড়ি পুরসভা। পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ রাস্তারগুলিরে সংস্কারের কাজও শুরু হয়েছে। 

ইতিমধ্যেই মাটিগাড়া বালাসন থেকে সেবক আর্মি ক্যাম্প পর্যন্ত চার লেনের রাস্তা তৈরিতে জোর দেওয়া হয়েছে। অন্যদিকে শিলিগুড়ি শহরের একাধিক জায়গায় বিভিন্ন দফতরের সহায়তায় রাস্তা চওড়া করার পরিকল্পনা নেওয়া হয়েছে। 

বর্ধমান রোডে রাস্তার দুদিকেই সম্প্রসারণের কাজ অনেকটাই এগিয়েছে। এর দায়িত্বে রয়েছে পূর্ত দফতর। এই রাস্তাটি চওড়া হয়ে গেলে শিলিগুড়ি-জলপাইগুড়ি যাওয়ার সময় অনেকটাই কমে আসবে। 

শিলিগুড়ি পুরসভার মেয়র গৌতম দেব জানিয়েছেন, গুরুংবস্তি প্রধাননগরেও চার লেনের রাস্তা করা হবে।  ফলে সেখান থেকে সিকিমের গাড়ি চলচল আরও সহজ হবে। এর সঙ্গে সেবক রোড ও হিলকার্টের রোডকে জুড়তে পরিকল্পনা করা হয়েছে। খুব শীঘ্রই তার কাজও শুরু হয়ে যাবে। মহানন্দা নদীর উপর আরও একটি সেতু তৈরি করা হবে। 

পড়ুন। দুই দাঁতালের লড়াই জলদাপাড়ার জঙ্গলে, কোমর ভেঙে পড়েছিল হলং নদীর ধারে

পড়ুন। মিঠুনকে ফোন করে শারীরিক অবস্থার খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

ইতিমধ্যে সমীক্ষার কাজ শেষ হয়েছে। এই সেতুর সঙ্গে সংযোগকারী রাস্তার কাজ সম্পন্ন হলে শিলিগুড়ি শহরের যানজট অনেকটাই কমবে বলে মনে করেছেন মেয়র। 

তিনি সাংবাদিকদের বলেন, ‘শিলিগুড়ি শহরের যানজট কমাতে একাধিক রাস্তার তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজ্য সরকারের বিভিন্ন দফতরের সহযোগিতায় রাস্তাগুলি তৈরির কাজ শেষ হয়ে গেলে শহরের যানজট অনেকটাই কমে যাবে।’

প্রসঙ্গত, রাজ্য সরকারও চাইছে যে সমস্ত রাস্তার কাজ শুরু হয়েছে লোকসভা ভোটের আগে তার কাজ শেষ হোক। এ জন্য নবান্ন থেকে জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

শিলিগুড়ি উত্তরের একটি গুরুত্বপূর্ণ শহর। দিনের ব্যস্ততম সময়ে যাটজটে নাজেহাল হতে হয় শহরবাসীদের। এই যানজট দূর করতে শহরে নুতন রাস্তা তৈরির পাশাপাশি পুরনো অথচ গুরত্বপূর্ণ রাস্তাগুলির সম্প্রসারণে জোর দেওয়া হচ্ছে। পাশাপাশি রাস্তার পাশ থেকে দখলদারদের সরিয়ে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।  

পড়ুন। বসন্ত এসে গেলেও পিছু ছাড়ছে না বর্ষণ! তাপমাত্রায় রোলার কোস্টার রাইড, রইল আবহাওয়ার খবর

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির? পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শাকিবের দলকে হারিয়ে বিপিএলের ফাইনালে তামিমের বরিশাল নয়া সতীর্থ রবিনের বাবার সঙ্গে দেখা করে কী বললেন GT-র ক্যাপ্টেন শুভমন গিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.