বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালনায় বোর্ড গঠন নিয়ে তৃণমূলে বিদ্রোহ, সামাল দিতে বহিষ্কারের হুমকি ফিরহাদের
কালনা পুরসভায় বোর্ডগঠন নিয়ে তৃণমূলের কোন্দলের জেরে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা দলের কাউন্সিলরের। নিজস্ব চিত্র।

কালনায় বোর্ড গঠন নিয়ে তৃণমূলে বিদ্রোহ, সামাল দিতে বহিষ্কারের হুমকি ফিরহাদের

  • কালনা পুরসভার নতুন চেয়ারম্যান হিসাবে মনোনীতি হয়েছেন আনন্দ দত্ত। উপ পুরপ্রধান করা হয়েছে তপন পোড়েলকে।

পুরভোট মিটলেও বিরাম নেই তৃণমূলের ঘরোয়া কোন্দলে। এবার দলের ঠিক করে দেওয়া পুরপ্রধানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করলে কালনায় পালটা বোর্ড গড়লেন বিক্ষুব্ধ তৃণমূল কাউন্সিলররা। বুধবার এই ঘটনাকে কেন্দ্র করে কালনা টাউন হলে ধুন্ধুমার বাঁধে। ঘটনা নিয়ে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের হুঁশিয়ারি, যারা এই কাজ করেছেন তাদের দল বহিষ্কার করবে।

কালনা পুরসভার নতুন চেয়ারম্যান হিসাবে মনোনীতি হয়েছেন আনন্দ দত্ত। উপ পুরপ্রধান করা হয়েছে তপন পোড়েলকে। কিন্তু দলের ১২ জন কাউন্সিলর তপনবাবুকেই চেয়ারম্যান চান। বুধবার কালনা টাউনহলে বোর্ড গঠন অনুষ্ঠানে তাঁরা তপনবাবুকে চেয়ারম্যান মনোনীত করেন। পালটা টাউন হলের বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন আনন্দ দত্তের অনুগামীরা। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে টাউনহলের বারান্দায় হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূল কাউন্সিলররা। পরিস্থিতি স্বাভাবিক করতে সেখান থেকেই পুলিশকে নির্দেশ দিতে দেখা যায় মন্ত্রী স্বপন দেবনাথকে।

এই খবর শুরু পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনীত ব্যক্তিকে বাদ দিয়ে যারা অন্য কাউকে চেয়ারম্যান করেছেন তাদের বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে। তৃণমূল কাউন্সিলররা এই চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনবেন। নতুন করে বোর্ড গঠন হবে।

 

বন্ধ করুন