বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Zilla Parishad: পূর্ব মেদিনীপুরে জেলা পরিষদে বোর্ড গঠন তৃণমূলের, সভাধিপতি হলেন খেজুরি থেকে

Zilla Parishad: পূর্ব মেদিনীপুরে জেলা পরিষদে বোর্ড গঠন তৃণমূলের, সভাধিপতি হলেন খেজুরি থেকে

পূর্ব মেদিনীপুরে জেলা পরিষদের বোর্ড গঠন তৃণমূলের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কেন্দ্রে পঞ্চায়েতের নিচের স্তরগুলিতে তৃণমূল ভালো ফলাফল করতে না পারলেও জেলা পরিষদে একচ্ছত্র আধিপত্য পেয়েছে তৃণমূল। জেলা পরিষদে ১০ হাজার ৪৯৭ ভোটে জিতেছেন নন্দীগ্রামের সুহাসিনী কর। তাঁকে জেলা পরিষদের সহ সভাধিপতি করেছে তৃণমূল কংগ্রেস।

রাজনীতির ক্ষেত্রে বরাবরই গুরুত্বপূর্ণ পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম এবং খেজুরি। বুধবার পূর্ব মেদিনীপুরে জেলা পরিষদে বোর্ড গঠন করেছে তৃণমূল কংগ্রেস। সেখানে জেলা পরিষদের সভাধিপতি করা হয়েছে খেজুরি থেকে এবং সহ-সভাধিপতি করা হয়েছে নন্দীগ্রাম থেকে। উত্তম বারিককে সভাধিপতি করেছে তৃণমূল কংগ্রেস এবং সুহাসিনী কর সহ-সভাধিপতির দায়িত্ব পেয়েছেন। উল্লেখযোগ্য হল, পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল তৃণমূল কংগ্রেস। সাধারণত, অধিকাংশ জেলাতেই বোর্ড গঠনের ক্ষেত্রে মহিলাদের গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের বোর্ড গঠনের ক্ষেত্রেও মহিলাদের প্রাধান্য বেশি দিয়েছে তৃণমূল। 

আরও পড়ুন: নিজের কাছে টাকা রাখলে ED, CBI নিয়ে চলে যাবে’ বোর্ড গঠনের সময় বিস্ফোরক অর্জুন

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কেন্দ্রে পঞ্চায়েতের নিচের স্তরগুলিতে তৃণমূল ভালো ফলাফল করতে না পারলেও জেলা পরিষদে একচ্ছত্র আধিপত্য পেয়েছে তৃণমূল। জেলা পরিষদে ১০ হাজার ৪৯৭ ভোটে জিতেছেন নন্দীগ্রামের সুহাসিনী কর। তাঁকে জেলা পরিষদের সহ সভাধিপতি করেছে তৃণমূল কংগ্রেস। এর আগে নন্দীগ্রাম থেকে জেলা পরিষদের সহ সভাধিপতি করা হয়েছিল। সেই সময় এই পদে ছিলেন আবু সুফিয়ান। তবে এবার তৃণমূলের তরফ থেকে তাঁকে টিকিট দেওয়া হয়নি। তার পরিবর্তে সুহাসিনীকে টিকিট দেওয়া হয়েছে। এদিকে, উত্তম বারিক এলাকায় পরিচিত মুখ। এর ফলে মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনের কেন্দ্রস্থলে বিজেপি কোণঠাসা হয়ে পড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহল। এদিন জেলা পরিষদের বোর্ড গঠনকে কেন্দ্র করে কার্যত উৎসবের মেজাজ দেখা গিয়েছে খেজুরি এবং নন্দীগ্রামে।

অন্যদিকে, পূর্ব মেদিনীপুর ছাড়াও এদিন বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, মালদহ এবং উত্তর ২৪ পরগনায় জেলায় পরিষদের বোর্ড গঠন হয়েছে। সে ক্ষেত্রে অনুব্রত মণ্ডলহীন বীরভূমে জেলা পরিষদের সভাধিপতি করা হয়েছে কাজল শেখ এবং সহ সভাধিপতির দায়িত্ব পেয়েছেন স্বর্ণলতা সরেন। তিনি মহম্মদ বাজার থেকে ভোটে জয়ী হয়েছিলেন। এছাড়া ঝাড়গ্রামে সভাধিপতি এবং সহ-সভাপতি পদে রাখা হয়েছে দুজন মহিলাকে। তাঁরা হলেন যথাক্রমে চিন্ময়ী মারান্ডি এবং অঞ্জলি দোলই। পশ্চিম বর্ধমানে সভাধিপতি হয়েছেন বিশ্বনাথ বাউরি এবং সহ-সভাধিপতি হয়েছেন বিষ্ণুদেও নুনিয়া। অন্যদিকে, মালদহে সভাধিপতি হয়েছেন লিপিকা বর্মন এবং সহ-সভাধিপতি হয়েছেন রফিকুল হোসেন। এছাড়া উত্তর ২৪ পরগণায় জেলা পরিষদের সভাধপতি করা হয়েছে বিধায়ক নারায়ণ গোস্বামীকে এবং সহ-সভাধিপতি হয়েছেন রিনা মণ্ডল।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩ রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, সন্দেশখালিতে রুট মার্চ করল কেন্দ্রীয় বাহিনী বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান' শীতকালীন বৃষ্টি ও ভূমিধসে বিপর্যস্ত পাকিস্তান, মৃত্যু ৩৬ জনের, আহত ৫০ পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP 'শরীরী উষ্ণতা'য় দেবকে মৃত্যুর মুখ থেকে ফেরাল পার্বতী! কাণ্ড দেখে হেসে খুন সবাই দোতলা বাসের দাম দুই কোটির ওপর, অর্থ দফতরের কাছে ফাইল পাঠাবেন পরিবহণ মন্ত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.