বাংলা নিউজ > ক্রিকেট > রেণুকা সিংয়ের দুরন্ত বোলিং, বাংলাদেশকে ৪৪ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

রেণুকা সিংয়ের দুরন্ত বোলিং, বাংলাদেশকে ৪৪ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

ভারত বনাম বাংলাদেশ মহিলা দলের ম্যাচ। ছবি- বিসিসিআই(এক্স)

সিলহেটে প্রথম টি২০ ম্যাচে বাংলাদেশকে ৪৪ রানে হারিয়ে দিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। দুরন্ত বোলিং করলেন রেণুকা সিং,  নিলেন ৩ উইকেট। প্রথমে ব্যাট করে ১৪৫ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১০১ রান করেন বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টি২০ ম্যাচেই জিতল ভারতীয় মহিলা ক্রিকেট দল। রেণুকা সিংয়ের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে সহজেই ম্যাচ পকেটে পুড়ে নিল ভারতের প্রমিলা বাহিনী। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর। শুরুতেই অবশ্য স্মৃতি মান্ধনার উইকেট খোয়ায় ভারত। তবে আরেক ওপেনার ছন্দে থাকায় ভারতকে চাপে পড়তে হয়নি পড়শি দেশের বিরুদ্ধে। এরপর ফার্স্ট ডাউনে খেলতে নামেন যস্তিকা ভাটিয়া। ওপেনার শেফালি বর্মার সঙ্গে জুটি বেঁধে রান তুলতে থাকেন তিনি। ৪৩ রান জুটিতে তোলার পরই ব্যক্তিগত ৩১ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন শেফালি বর্মা। তিনি ২২ বলে করেন ৩১ রান। এরপর মাঠে নামেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। তাঁর সঙ্গে জুটিতে ৪৫ রান তোলেন যস্তিকা। হরমনপ্রীত কৌর করেন ২২ বলে ৩০ রান। তাঁর আউট হওয়ার কয়েক বল পরই অবশ্য আউট হয়ে যান যস্তিকা। তিনি করেন ৩৬ রান। তখন ভারতের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন রিচা ঘোষ। মহিলাদের আইপিএলে যে ছন্দে ছিলেন, বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও সেরকম ছন্দেই দেখা গেল বঙ্গতনয়াকে। 

আরও পড়ুন-IPL 2024-‘ওভাবে বোলিং করলে তো মার খাবেই’,স্পিনারদের ত্রুটি চোখে আঙুল দিয়ে দেখালেন মুরলি

হরমনপ্রীতরা আউট হয়ে গেলেও টেলেন্ডারদের সঙ্গে নিয়ে লড়ে যান রিচা। ১৭ বলে ২৩ রানের ইনিংস আসে ২০ বছর বয়সি রিচার ব্যাট থেকে। উইকেটের পিছনে তিনি যতটা সাবলীল, ব্যাট হাতে তিনি যে ততটাই দক্ষ সেটাই চাপের মূহূর্তে প্রমাণ করে দিয়েছেন রিচা। তাঁদের লড়াইয়ের সৌজন্যে ৭ উইকেটে ১৪৫ রান করে ভারত।

আরও পড়ুন-IPL 2024-'প্রথম দেখায় বিরাট কোহলি বলেছিল'…অভিজ্ঞতার কথা জানালেন ভারতীয় ক্রিকেটের প্রিন্স

জবাবে ব্যাট করতে নেমে রেণুকা সিং, পুজা বস্ত্রকারদের দুরন্ত বোলিংয়ের সামনে কার্যত খড়কুটোর মতো উড়ে যায় বাংলাদেশ। অধিনায়ক নিগার সুলতানা ছাড়া আর কেউই সেভাবে লড়াই করতে পারেননি। তিনিই একমাত্র অর্ধশতরান করে ভারতের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন। 

আরও পড়ুন-T20 World Cup-'ওকে রাখতেই হবে বিশ্বকাপের স্কোয়াডে', সঞ্জুকে নিয়ে বার্তা টি২০ বিশ্বকাপজয়ী তারকার

দুই ওপেনার দিলারা আখতার এবং মুর্শিদা খাতুন সাজঘরে ফেরেন যথাক্রমে ৪ এবং ১৩ রানে। দিলারার উইকেট নেন রেণুকা। মুর্শিদাকে আউট করেন দীপ্তি শর্মা। এরপর শোভনাকে ৬ রানে সাজঘরে ফেরান রেণুকা। জোড়া উইকেট তুলে ভারতকে আরও ভালো জায়গায় এনে দেন পুজা বস্ত্রকর। নিগার সুলতানাকে ৫১ রানে আউট করার আগেই ফহিমা খাতুনকে ১ রানেই সাজঘরে ফেরান পুজা। শেষদিকে রবেয়া খাতুনের উইকেটও নেন রেণুকা। চার ওভারে মাত্র ১৮ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। এদিকে ৪ ওভারে ২৫ রান দিয়ে দুই উইকেট নেন পুজা বস্ত্রকর। ৫ ম্যাচের সিরিজে এটি ছিল প্রথম টি২০ ম্যাচ। পরের ম্যাচ মঙ্গলবার এই স্টেডিয়ামেই।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

Video: 'ইচ্ছামতো সুজিত বোস লোক বাসাচ্ছেন, কম্পিটিশন করে', ফুঁসে উঠলেন মমতা 'আমি একটা রাজ্যের রেভিনিউ পাই... আরও ৫ রাজ্যের…', কী বললেন দিদি? 'লোভ বেড়ে যাচ্ছে, লোভটাকে কমাতে হবে', হাওড়ার জমি দখল নিয়ে রুদ্রমূর্তি মমতার ১৯বলে ৫০ রোহিতের-T20 WC-এর ইতিহাসে অজিদের বিরুদ্ধে এত দ্রুত কেউ অর্ধশতরান করেননি আসতে চলেছে যোগিনী একাদশী, ২ শুভ যোগে এবারের একাদশী, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি WBCS, মিসনেলিয়াস-সহ কবে এই ২৯ সরকারি চাকরির পরীক্ষা? কত প্রার্থী? সূচি দিল PSC দিঘা উন্নয়ন পর্ষদে কারও গা টিপছে, কারও পা!অফিসারদের CID ভিজিল্যান্স, কড়া মমতা হাল ছেড়ো না বন্ধু! পরেশের চ্যালেঞ্জের মুখে ‘সরফিরা’ অক্ষয়, সামনে এল ‘মার উড়ি’ লোকসভা অধিবেশন শুরু দিনেই সংবিধানের কপি হাতে নিয়ে বিক্ষোভ ইন্ডি জোটের! কী ঘটেছে? ‘৫ রাজ্যের সব টানতে হচ্ছে,ঘাড়ের ওপর যত বোঝা,স্টেটটার আইডেন্টিটি…', ক্ষুব্ধ দিদি

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.