বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গরুপাচার মামলা বাংলা থেকে চলে গেল দিল্লি আদালতে, কেষ্টর চাপ কি বাড়ল?

গরুপাচার মামলা বাংলা থেকে চলে গেল দিল্লি আদালতে, কেষ্টর চাপ কি বাড়ল?

অনুব্রত মণ্ডল

গরুপাচার মামলায় এখন তিহাড় জেলে অনুব্রত, সুকন্যা এবং সায়গল বন্দি আছেন। এমনকী আগেই গ্রেফতার হন এনামুল হক এবং বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমার। এবার দিল্লি চলে যাওয়ায় জেরার চাপ বাড়বে বলে মনে করা হচ্ছে। সামনে দুর্গাপুজো। অনুব্রত মণ্ডল ভেবেছিলেন, জামিন মিলবে। মামলা দিল্লিতে চলে যাওয়ায় জামিন বিশ বাঁও জলে।

এবার বাংলার আসানসোল থেকে দিল্লি আদালতে সরে গেল গরুপাচার মামলা। আজ, বুধবার আসানসোল সিবিআই আদালত থেকে মামলা সরিয়ে নিয়ে যাওয়া হল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে। আগে এই মামলা সরানো নিয়ে আদালতে ভর্ৎসনার মুখে পড়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। কিন্তু বুধবার ইডির পেশ করা তথ্যে সন্তোষ প্রকাশ করে বিচারক মামলা সরিয়ে নিয়ে যাওয়ায় অনুমোদন দেন। সুতরাং তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল যে মামলায় গ্রেফতার সেই মামলার যাবতীয় শুনানি এবার দিল্লিতে হবে।

এদিকে আগেই ইডির পক্ষ থেকে এই মামলা দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য নানা চেষ্টা করা হয়েছিল। এবার তা নিয়ে যেতে সফল হল। আজ, বুধবার স্থানান্তরের আবেদন করা হয়েছিল। তাতে নানা যুক্তি দেখানো হয়েছিল। সবকিছু শোনার পর বিচারক রাজেশ চক্রবর্তী মামলা দিল্লির আদালতে স্থানান্তরের পক্ষেই রায় দিলেন। অথচ গত ২ সেপ্টেম্বর শুনানি সময় বিচারক জানতে চান, আইনের কোথায় লেখা আছে যে আর্থিক দুর্নীতির তদন্ত একমাত্র ইডি করতে পারে? আর তা দিল্লিতেই করা যায়, কলকাতায় করা যায় না!‌ তখন আর্থিক দুর্নীতির একাধিক ধারা উল্লেখ করে ইডি’‌র আইনজীবী বিচারককে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু সন্তুষ্ট হতে পারেননি বিচারক।

অন্যদিকে আজ, বুধবার ওই মামলার শুনানিতে ২০০৫ সালের জারি করা অর্থ মন্ত্রকের একটি বিজ্ঞপ্তিকে সামনে রেখে সওয়াল করে ইডি। ইডির আইনজীবী অভিজিৎ ভদ্রের পেশ করা বিজ্ঞপ্তি অনুযায়ী, আর্থিক দুর্নীতি মামলায় ৪৪/১সি ধারায় মামলা স্থানান্তর করা সম্ভব। সেই বিজ্ঞপ্তি দেখে, আদালতে ইডির পেশ করা তথ্যের ভিত্তিতে সন্তোষপ্রকাশ করেন বিচারক রাজেশ চক্রবর্তী। আর তার পরই গরুপাচার মামলা দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে পাঠানোর নির্দেশ দেন। এখন তিহাড় জেলে বন্দি রয়েছেন অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট। তাঁর মেয়ে সুকন্যায় বন্দি আছেন। এবার মামলাও দিল্লি গেল। তাহলে কি কেষ্টর চাপ বাড়ল?‌ উঠছে প্রশ্ন।

‌আরও পড়ুন:‌ কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন শিশির অধিকারী, গাড়িতে হামলার বিচার চান

আর কী জানা যাচ্ছে?‌ গরুপাচার মামলায় এখন তিহাড় জেলে অনুব্রত, সুকন্যা এবং সায়গল বন্দি আছেন। এমনকী আগেই গ্রেফতার হন এনামুল হক এবং বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমার। সুতরাং এই মামলা এবার দিল্লি চলে যাওয়ায় জেরার চাপ বাড়বে বলে মনে করা হচ্ছে। সামনে দুর্গাপুজো। অনুব্রত মণ্ডল ভেবেছিলেন, জামিন মিলবে। সেখানে মামলাও দিল্লিতে চলে যাওয়ায় জামিন এখন বিশ বাঁও জলে। প্রথম দু’‌বার এই মামলা নিয়ে চাপে পড়েছিল ইডি। তবে তৃতীয়বারের শুনানিতে ইডির আর্জি মেনে নিল আদালত। আর অনুমতি দিল দিল্লি নিয়ে যেতে।

বাংলার মুখ খবর

Latest News

রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না আদৃতের সঙ্গে সম্পর্কে ছিল?‘মিষ্টি দিদি’ কৌশাম্বিকে কেন আনফলো করেন? অকপট সৌমিতৃষা লিড ধরে রাখতে পারিনি, হতাশ লাগছে- Malaysia Masters final-এ হেরে আক্ষেপ সিন্ধুর এগিয়ে আসছে রেমাল ঘূর্ণিঝড়, কলকাতায় বৃষ্টি, বাংলাদেশের কী পরিস্থিতি? স্টার্কের ২৪ কোটি টাকার বল, বেঙ্কির ৩ বলের ম্যাজিক- কোন ৫ মুহূর্তে IPL জিতল KKR? IPL Final-এ গোল্ডেন ডাক করে ম্যাক্সওয়েল, স্টোইনিসের লজ্জার নজির ছুঁলেন হেড সোমে বাতিল ৫২ ট্রেন! ঘূর্ণিঝড়ের জেরে শিয়ালদা-হাওড়ায় কোনগুলি চলবে না? রইল লিস্ট এয়ার টার্বুল্য়ান্সের মাঝে পড়ল কাতার বিমান সংস্থার ফ্লাইট, ১২জন আহত ১১৩ রানে অলআউট, CSK-কে মুক্তি দিয়ে IPL Final-এর ইতিহাসে সর্বনিম্ন স্কোর SRH-এর

Latest IPL News

মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.