বাংলা নিউজ > ক্রিকেট > T20I তে ১০৭ ম্যাচে ৪০৭টি বাউন্ডারি! অনন্য নজির গড়লেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

T20I তে ১০৭ ম্যাচে ৪০৭টি বাউন্ডারি! অনন্য নজির গড়লেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

অনন্য নজির গড়লেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (ছবি-AFP) (AFP)

পুরুষদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই নজির গড়েছেন বাবর আজম। পুরুষদের ক্রিকেটে এখন পর্যন্ত সবথেকে বেশি চার মারার নজির গড়েছেন বাবর আজম। এই ছয়টি বাউন্ডারি মেরেই তিনি গড়ে ফেলেছেন অনন্য নজির। ভেঙে দিয়েছেন আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিংয়ের নজির।

শুভব্রত মুখার্জি:- শনিবার শেষ হয়েছে পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের টি-২০ সিরিজ। কার্যত দ্বিতীয় সারির দল নিয়েই পাক সফরে গিয়েছিল নিউজিল্যান্ড দল। কারণ তাদের তারকা ক্রিকেটাররা এই মুহূর্তে ব্যস্ত আইপিএলে খেলতে।তবে দ্বিতীয় সারির দল নিয়েও পাকিস্তান দলের বিরুদ্ধে কিন্তু খারাপ পারফরম্যান্স করেনি নিউজিল্যান্ড দল। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। পরের ম্যাচটি জেতে পাকিস্তান। এরপর পরপর দুটি ম্যাচে জিতে সিরিজে লিড নেয় নিউজিল্যান্ড দল। পঞ্চম অর্থাৎ শেষ ম্যাচ জিতে কোনও রকমে মানরক্ষা করে সিরিজ ড্র করেছে পাকিস্তান। 

আরও পড়ুন… ভিডিয়ো: গিলকে ধাক্কা দিয়ে সরিয়ে দিলেন কোহলি, বারবার শুভমনকে উত্যক্ত করলেন বিরাট! কী হল তারপর?

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেমন খেললেন বাবর আজম?

এই শেষ ম্যাচে তাদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তাদের অধিনায়ক বাবর আজম। আর এর মধ্যে দিয়েই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে গড়ে ফেললেন এক অনন্য নজির। পুরুষদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই নজির গড়েছেন বাবর আজম। পুরুষদের ক্রিকেটে এখন পর্যন্ত সবথেকে বেশি চার মারার নজির গড়েছেন বাবর আজম। এদিনের ম্যাচে পাকিস্তান প্রথমে ব্যাট করে। সেখানে মাত্র ৪৪ বল খেলে ৬৯ রান করেছেন তিনি। তাঁর ইনিংস সাজিয়েছেন ছয়টি চোখ ধাঁধানো বাউন্ডারিতে। 

আরও পড়ুন… IPL 2024: বেবি আসছে… খেলাটা দ্রুত শেষ করো- বউয়ের আবদার মেটাতেই কি এমনটা করলেন ধোনি

কী নজির গড়লেন বাবর আজম?

এই ছয়টি বাউন্ডারি মেরেই তিনি গড়ে ফেলেছেন অনন্য নজির। ভেঙে দিয়েছেন আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিংয়ের নজির। পল স্টার্লিং এখন পর্যন্ত খেলেছেন ১৩৬ টি আন্তর্জাতিক টি-২০ ইনিংস। আর তাতে তিনি বাউন্ডারি হাঁকিয়েছেন ৪০৭ টি। বাবর আজম এখন পর্যন্ত খেলেছেন ১০৭টি ইনিংস। যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ৪০৯ টি বাউন্ডারি। পুরুষদের টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে বাবর এবং পল দুইজন মাত্র ক্রিকেটার যারা এখন পর্যন্ত ৪০০'র উপর বাউন্ডারি হাঁকিয়েছেন। ভারতের রোহিত শর্মা এবং বিরাট কোহলি এর খুব কাছাকাছি রয়েছেন। ১০৯ ইনিংস কোহলি মেরেছেন ৩৬১ টি চার। ১৪৩ ইনিংসে রোহিত শর্মা মেরেছেন ৩৫৯ টি চার।

আরও পড়ুন… IPL 2024 Points Table: SRH-কে হারাতেই ৬ থেকে তিনে লাফ দিল CSK, বদলে গেল টেবিলের ছবি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-২০'র উইকেট বেশ চ্যালেঞ্জিং ছিল। বাবরের ইনিংসে ভর করেই পাকিস্তান দল ২০ ওভারে ১৭৮ রান তুলতে সমর্থ হয়েছিল।দ্বিতীয় ইনিংসে শাহিন শাহ আফ্রিদির দুরন্ত বোলিং পাকিস্তানের জয়ের পথ সুগম করে। ৪ ওভার বল করে আফ্রিদি ৩০ রান দিয়ে চার উইকেট নেন। ফলে ৭ রানের ব্যবধানে এক রুদ্ধশ্বাস জয় পায় পাকিস্তান।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট মন্ত্রীকে ধমক! সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.