বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌আমি প্রচণ্ড আঘাত পেয়েছি’‌, অভিষেকের নিরাপত্তারক্ষীর ধাক্কায় আহত মন্ত্রী অখিল

‘‌আমি প্রচণ্ড আঘাত পেয়েছি’‌, অভিষেকের নিরাপত্তারক্ষীর ধাক্কায় আহত মন্ত্রী অখিল

অভিষেকের নিরাপত্তারক্ষীদের হাতে ধাক্কা খেলেন রাজ্যের কারামন্ত্রী।

তাঁর নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর তার মধ্যেই আজ, বুধবার সেখানে একাধিক কর্মসূচি রয়েছে অভিষেকের। তৃণমূল কংগ্রেস নেতার রোড–শো শেষের পর ঘটল অপ্রীতিকর ঘটনা। অভিষেকের নিরাপত্তারক্ষীদের হাতে ধাক্কা খেলেন রাজ্যের কারামন্ত্রী। যা নিয়ে ক্ষুব্ধ অখিল গিরি।

রাজ্যজুড়ে এখন চলছে তৃণমূলে নব জোয়ার কর্মসূচি। ইতিমধ্যেই জনসংযোগ যাত্রা নিয়ে পূর্ব মেদিনীপুরে পৌঁছে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর তার মধ্যেই আজ, বুধবার সেখানে একাধিক কর্মসূচি রয়েছে অভিষেকের। তৃণমূল কংগ্রেস নেতার রোড–শো শেষের পর ঘটল অপ্রীতিকর ঘটনা। অভিষেকের নিরাপত্তারক্ষীদের হাতে ধাক্কা খেলেন রাজ্যের কারামন্ত্রী। এই ঘটনা নিয়ে এখন ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছে। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ অখিল গিরি।

এদিকে শুভেন্দু অধিকারী টুইট করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুরক্ষা–বলয়কে কটাক্ষ করেছেন। শুভেন্দু লিখেছেন, ‘‌প্রধানমন্ত্রীকে সুরক্ষা দেয় স্পেশাল প্রোটেকশন গ্রুপ(এসপিজি)। দেশের সর্বোচ্চ সুরক্ষা বলয় সেটাই হওয়া উচিত। এটা কি ঠিক? না ভুল। এবার দেখে নিন ভাইপো প্রোটেকশন গ্রুপের বহর। একদিনে(আজ) ২২৪৫ জন পুলিশ পার্সোনেলকে মোতায়েন করা হয়েছে। শুধুমাত্র ১ জনের সুরক্ষার জন্য। মাননীয় মুখ্যমন্ত্রীর ভাইপো হিসাবে। গোটা পৃথিবীতে রাষ্ট্রপ্রধানদের সুরক্ষা বিবর্ণ লাগবে এই সুরক্ষা বলয় দেখলে। পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি একেবারে ভেঙে পড়েছে। গত মাসের দিকে তাকালে আমরা দেখতে পাব শুধু বিস্ফোরণেই প্রচুর মানুষ মারা গিয়েছেন।’‌

ঠিক কী ঘটেছে কাঁথিতে?‌ আজ, বুধবার নব জোয়ার কর্মসূচিতে অভিষেকের নিরাপত্তারক্ষীর হাতে ধাক্কা খেয়ে আহত হলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। বুধবার উত্তর কাঁথির মুকুন্দপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার পর এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ। মুকুন্দপুরে চণ্ডীভেটিতে রোড–শো শেষের পর অখিল গিরি যখন হেঁটে তাঁর গাড়ির দিকে যাচ্ছিলেন, তখন নিরাপত্তারক্ষীরা তাঁকে ঠেলে সরিয়ে দেন বলে অভিযোগ। এই ঘটনায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তিতে সামান্য আহত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার এই সদস্য বলে অভিযোগ।

ঠিক কী বলছেন মন্ত্রী?‌ এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের এই আচরণে হকচকিয়ে যান মন্ত্রী অখিল গিরি। তখন অখিল গিরির অনুগামীরাও নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়লে পরিস্থিতি তেতে ওঠে। অন্যদিকে এই ঘটনার পর রাজ্যের মন্ত্রী অখিল গিরি সংবাদমাধ্যমে বলেন, ‘‌নিরাপত্তারক্ষীরা আমাকে ঠেলে সরিয়ে দেয়। আমি হাতে প্রচণ্ড আঘাত পেয়েছি।’‌ এই ঘটনা নিয়ে জেলার রাজনীতিতে আলোড়ন পড়ে গিয়েছে। চণ্ডীপুরের ফুটবল মাঠে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেও কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.