বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌ঘর থেকে বের করে বিজেপি কর্মীদের মারধর করা হবে’‌, কড়া হুঁশিয়ারি দিলেন উদয়ন

‘‌ঘর থেকে বের করে বিজেপি কর্মীদের মারধর করা হবে’‌, কড়া হুঁশিয়ারি দিলেন উদয়ন

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গড় ভেটাগুড়িতে মিছিল করার পর সাংবাদিকদের সঙ্গে মিলিত হন মন্ত্রী উদয়ন গিরি। তখনই নাম না করে বিজেপি কর্মীদের চড়া সুরে হুঁশিয়ারি দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের ভয়ে সাধারণ মানুষ প্রতিবাদ করতে ভয় পাচ্ছেন বলেও অভিযোগ মন্ত্রীর।

আবার চড়া সুরে আক্রমণ করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তৃণমূল কংগ্রেসের কোনও কর্মীর গায়ে হাত পড়লে বিজেপি কর্মীদের ঘর থেকে বের করে মারধর করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মন্ত্রী। আজ, সোমবার কোচবিহারের দিনহাটা থেকে এই হুঁশিয়ারি দিয়েছেন মন্ত্রী উদয়ন গুহ। এটা যে আসলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে উদ্দেশ্য করেই হুঁশিয়ারি তা বুঝতে অসুবিধা হয়নি কারও। কারণ নিশীথ প্রামাণিকের এলাকায় দাঁড়িয়েই এমন হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের মন্ত্রী। যা নিয়ে রীতিমতো বিতর্ক তৈরি হয়েছে।

এদিকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গড় ভেটাগুড়িতে মিছিল করার পর সাংবাদিকদের সঙ্গে মিলিত হন মন্ত্রী উদয়ন গিরি। তখনই নাম না করে বিজেপি কর্মীদের চড়া সুরে হুঁশিয়ারি দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। আজ উদয়নের হুঁশিয়ারি, ‘যারা তৃণমূল কংগ্রেস কর্মীদের গায়ে হাত দেবে, তাদের বাড়ি থেকে বের করে পেটানো হবে।’ এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে শোরগোল। তবে তৃণমূল কংগ্রেসের দাবি, যেভাবে উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় ‘রাজনৈতিক সন্ত্রাস’ চালাচ্ছে বিজেপি তাতেই বিরক্ত হয়ে এমন মন্তব্য করেছেন উদয়ন। কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের ভয়ে সাধারণ মানুষ প্রতিবাদ করতে ভয় পাচ্ছেন বলেও অভিযোগ মন্ত্রীর।

অন্যদিকে ভেটাগুড়িতে ১০০ দিনের কাজের বকেয়ার দাবিতে একটি মিছিল করে তৃণমূল কংগ্রেস। সেখান থেকেই চরম হুঁশিয়ারি দেন উদয়ন গুহ। তাঁর হুঁশিয়ারি, ‘‌আজকের মিছিলে তৃণমূল কংগ্রেসের যে সমস্ত দলীয় কর্মী হেঁটেছে, তাদের গায়ে যদি একটা আঁচড়ও পড়ে, যারা দলীয় কর্মীদের গায়ে হাত দেবে, তাদের বাড়ি থেকে বের করে এনে পেটানো হবে। আমাদের কোনও কর্মীর গায়ে হাত পড়লে আমরা কিন্তু চুপ করে বসে থাকব না। ঘর থেকে বের করে বিজেপি কর্মীদের মারধর করা হবে। স্পষ্টভাবে একথাটা জানিয়ে গেলাম।’‌ ফলে সরাসরি সংঘাতের রাস্তায় হাঁটলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। এটা নিয়েই এবার চাপে পড়েছেন বিজেপি নেতারা।

আরও পড়ুন:‌ ‘‌দেব দীপাবলি’‌ উৎসব হবে খোদ শহরের বুকে, মুখ্যমন্ত্রী নির্দেশ দিলেন কলকাতার মেয়রকে

আর রাজ্যের একজন মন্ত্রী হিসেবে এভাবে প্রকাশ্য মঞ্চ থেকে এমন হুঁশিয়ারি দেওয়া যে উচিত নয় সেটাও স্বীকার করে নিয়েছেন উদয়ন গুহ। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলেন, ‘‌মন্ত্রী হিসেবে এই ধরনের মন্তব্য করা হয়তো আইনের খেলাপ করা, তবু আমি এটা বলতে বাধ্য হচ্ছি। কেন্দ্রীয় মন্ত্রীর নেতৃত্বে এলাকায় সন্ত্রাসের রাজনীতি তৈরি করা হচ্ছে। তাই কর্মীদের সুরক্ষার স্বার্থেই এই হুঁশিয়ারি। আমি মিছিলে নিজে পিছনে থেকে ওনাদের সামনে রেখেছি। তবে তাঁদের কারও গায়ে যদি একটু আঁচড় পড়ে নিজে মন্ত্রী হয়ে বলছি বাড়ি থেকে বের করে করে পেটানো হবে। ওদের কাছে কেন্দ্রীয় বাহিনী থাকলে আমাদের কাছে দিনহাটা বাহিনী রয়েছে।’‌ এই বিষয়ে শোরগোল তৈরি হতেই কুণাল ঘোষ সংবাদমাধ্যমে বলেন, ‘কেন্দ্রীয় মন্ত্রিত্বের সুযোগ নিয়ে বিজেপি ওই এলাকায় সন্ত্রাস চালাচ্ছে। একজন বর্ষীয়ান নেতা এই অভিযোগ করছেন মানে সেটা করার মতো কোনও পরিস্থিতি তৈরি হয়েছে।’

বন্ধ করুন