বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Ram Navami Clash Update: এগরায় রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, জখম ৪, আটক ৪ 'রামভক্ত'

WB Ram Navami Clash Update: এগরায় রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, জখম ৪, আটক ৪ 'রামভক্ত'

এগরায় রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ

রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ তুলে রণক্ষেত্রের আকারণ ধারণ করে এগরার কলেজ মোড়। অভিযোগ, শোভাযাত্রায় উড়ে আসা পাথরের আঘাতে ৪ জন গুরুতর ভাবে জখম হয়েছেন।

লোকসভা ভোটের মুখে রামনবমীর শোভাযাত্রাকে ঘিরে হিংসা ছড়াল পূর্ব মেদিনীপুরের এগরায়। জানা গিয়েছে, গতকাল রামনবমী উপলক্ষে রাজ্যের বিভিন্ন এলাকার মতোই এগরাতেও শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। সেই শোভাযাত্রা যখন এগরার কলেজ মোড় দিয়ে যাচ্ছিল, তখন নাকি সেই মিছিল লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছিল। এই আবহে এলাকায় উত্তেজনা ছড়ায়। দুই পক্ষের সংঘর্ষ বাঁধার উপক্রম হয়। এদিকে শোভাযাত্রা হামলার খবর পেয়ে দ্রুত স্থানীয় থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পৌঁছায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় বিপুল সংখ্যক পুলিশকর্মী মোতায়েন করে এগরা থানা। (আরও পড়ুন: রামনবমীতে রক্তাক্ত মুর্শিদাবাদ, ধারালো অস্ত্রের কোপ ও বোমা বর্ষণে জখম বহু পুলিশসহ ১৮)

আরও পড়ুন: লোকসভা ভোটের আগে বিস্ফোরণ রাজ্যে, রামনবমীর রাতে বিকট আওয়াজে কাঁপল জামুড়িয়া 

আরও পড়ুন: বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার

এদিকে রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ তুলে রণক্ষেত্রের আকারণ ধারণ করে এগরার কলেজ মোড়। অভিযোগ, শোভাযাত্রায় উড়ে আসা পাথরের আঘাতে ৪ জন গুরুতর ভাবে জখম হয়েছেন। পরে উত্তেজনা ছড়ালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করতে বাধ্য হয়। এরই সঙ্গে কাঁদানে গ্যাসের শেল ফাঠানো হয় সেখানে। এদিকে হিংসার অভিযোগে শোভাযাত্রায় সামিল ৪ 'রামভক্তকে' না পুলিশ আটক করে নিয়ে যায় এগরা থানায়। (আরও পড়ুন: ঘুঘুডাঙা থেকে লস্করের চিঠি পাঠানো হয়েছিল শান্তনু ঠাকুরকে! তদন্তে উঠে এল নয়া তথ্য)

আরও পড়ুন: 'আইনসিদ্ধ উত্তম-মধ্যম দিলে দোষ নেই', বিতর্কিত মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

এদিকে এই ঘটনার খবর পেয়ে বিজেপির মেদিনীপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী অগ্নিমিত্রা পাল ঘটনাস্থলে এসে পৌঁছান। উল্লেখ্য, এগরা বিধানসভা মেদিনীপুর লোকসভার অধীনে। এগরা থানার পুলিশের সাথে দেখা করতে গেলে অবশ্য অগ্নিমিত্রাকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এরপরই কর্তব্যরত পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি নেত্রী। অগ্নিমিত্রা পাল অভিযোগ করেন, 'পুলিশ দুষ্কৃতীদের আটক না করে রামভক্তদের আটক করেছে।' এরপর ধৃতদের ছাড়ার দাবিতে এগরার ত্রিকোণ পার্কে অগ্নিমিত্রা পালের নেতৃত্বে বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত অবরোধ চলে। বেলদা-কাঁথি রাজ্য সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি নেতা-কর্মী-সমর্থকরা। 

এদিকে মুর্শিদাবাদেও রামনবমী ঘিরে হিংসার ঘটনা ঘটেছে বলে অভিযোগ। রিপোর্ট অনুযায়ী, বুধবার মুর্শিদাবাদের শক্তিপুরে রামনবমীর মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। শক্তিপুর হাই স্কুল মোড়ের কাছে রামনবমীর শোভাযাত্রায় দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে, রামনবমীর মিছিলটি যখন একটি মসজিদের সামনে দিয়ে যাচ্ছিল, তখনই নাকি হামলা চালানো হয়েছিল।

বাংলার মুখ খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.