বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > WBCHSE HS Result 2020: বাঁকুড়ায় ২, হুগলিতে ১, কলকাতায় ১ - উচ্চ মাধ্যমিকে প্রথম কমপক্ষে ৪ জন
শাখাওয়াত মেমোরিয়াল গার্লস হাইস্কুলের স্রোতশ্রী রায় (ছবি সৌজন্য এএনআই)
শাখাওয়াত মেমোরিয়াল গার্লস হাইস্কুলের স্রোতশ্রী রায় (ছবি সৌজন্য এএনআই)

WBCHSE HS Result 2020: বাঁকুড়ায় ২, হুগলিতে ১, কলকাতায় ১ - উচ্চ মাধ্যমিকে প্রথম কমপক্ষে ৪ জন

  • গতবার ৪৯৮ নম্বর পেয়ে প্রথম হয়েছিলেন দু'জন। এবার প্রথম স্থানাধিকারীর নাম প্রকাশ করা হয়নি।

মেধাতালিকা প্রকাশ না হওয়ায় নাম জানালেন না উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস। তবে জানিয়ে দিলেন, এবার উচ্চ মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী পেয়েছেন ৪৯৯ নম্বর (৯৯.৮ শতাংশ)।

দীর্ঘ প্রতীক্ষার পর শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের (West Bengal Council of Higher Secondary Education বা WBCHSE) সভাপতি মহুয়া দাস। তিনি জানান, উচ্চ মাধ্যমিকের যাবতীয় রেকর্ড এবার ভেঙে গিয়েছে। পাশের হার তো গতবারের থেকে একধাক্কায় ৩.৮৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯০.১৩ শতাংশ। ফলে পাশের হারে এবার উচ্চ মাধ্যমিকে নয়া রেকর্ড তৈরি হয়েছে। 

তবে সব পরীক্ষা শেষ না হওয়ায় এবার মেধাতালিকা প্রকাশিত হয়নি। স্বভাবতই কে বা কারা প্রথম হয়েছেন, সেই নাম প্রকাশ করা হয়নি। তবে সর্বোচ্চ নম্বর জানিয়েছেন সংসদ সভাপতি। তিনি বলেন, ‘এবার যে ঐতিহাসিক রেকর্ড নম্বর উঠেছে সেটি হল - ৪৯৯ অর্থাৎ ৯৯.৮ শতাংশ। ঐতিহাসিক রেকর্ড।’

যা গত বছরের তুলনায় এক বেশি। ২০১৯ সালে ৪৯৮ নম্বর পেয়ে প্রথম হয়েছিলেন কোচবিহার জেনকিন্স স্কুলের রাজর্ষি বর্মণ এবং বীরভূম জেলা স্কুলের শোভন মণ্ডল। দু'জনেই বিজ্ঞান বিভাগের পড়ুয়া ছিলেন। তবে এবারের প্রথম স্থানাধিকারী কোন শাখার তাও জানানো হয়নি।

তবে পরে জানা যায়, কলকাতার শাখাওয়াত মেমোরিয়াল গার্লস হাইস্কুলের স্রোতশ্রী রায়, বাঁকুড়ার বড়জোড়া হাইস্কুলের গৌরব মণ্ডল, বাঁকুড়ারই কেন্দুয়াডিহি হাইস্কুলের  অর্পণ মণ্ডল এবং হুগলি কলেজিয়েট স্কুলের ঐক্য বন্দ্যোপাধ্যায় এবার উচ্চ মাধ্যমিকে প্রথম হয়েছেন। আরও কোনও পরীক্ষার্থী প্রথম হয়েছেন কিনা, তা এখনও পুরোপুরি স্পষ্ট নয়। তবে দ্বিতীয় হয়েছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের নীলাব্জ দাস, রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের জয় মণ্ডল এবং নব নালন্দা হাইস্কুলের রৌনক সাহা। তাঁদের প্রাপ্ত নম্বর ৪৯৮।

বন্ধ করুন