বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার ‘‌দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা‌’, অভিযোগ জানাতে হেল্পলাইন নম্বর, ই–মেল আইডি
‘‌দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা‌’ কর্মসূচির পোস্টার। ছবি সৌজন্য : টুইটার
‘‌দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা‌’ কর্মসূচির পোস্টার। ছবি সৌজন্য : টুইটার

এবার ‘‌দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা‌’, অভিযোগ জানাতে হেল্পলাইন নম্বর, ই–মেল আইডি

  • সোম থেকে শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘‌দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা‌’ কর্মসূচির হেল্পলাইন নম্বরে ফোন করে রাজ্যের যে কোনও প্রান্তে হওয়া যে কোনও দুর্নীতির কথা জানানো যাবে।

এদিকে দিদি। ওদিকে দাদা। তৃণমূলের ‘‌দিদিকে বলো’‌–র পর এবার পশ্চিমবঙ্গ বিজেপি–র ‘‌দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা‌’‌ কর্মসূচি। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে শাসকদলকে খানিক অস্বস্তিতে ফেলে ফের আর এক মোক্ষম চাল পশ্চিমবঙ্গ বিজেপি–র। তৃণমূলের বিরুদ্ধে ওঠা দুর্নীতির নানা অভিযোগকে হাতিয়ার করে নতুন এই কর্মসূচির সূচনা হয় বুধবার। পোশাকি নাম ‌‘‌‌দুর্নীতির বিরুদ্ধে পশ্চিমবঙ্গ’‌।

তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে সরাসরি আক্রমণ না করা হলেও সেই বার্তা রয়েছে এই কর্মসূচির পোস্টার ও ভিডিও–তে। মাত্র দুটি শব্দের এক স্লোগানেই সেই বার্তা দিয়েছে বিজেপি। আর তা হল— ‘‌সততার প্রতীক’‌। আগে বিভিন্ন নির্বাচনের প্রচারকার্য চালানোর সময় ব্যানার, বোর্ডে এই স্লোগানই ব্যবহার করত তৃণমূল। আর তার পাশে থাকত মমতা ব্যানার্জির ছবি।

বিজেপি–র নতুন এই কর্মসূচিতে রাজ্যে হওয়া যে কোনও দুর্নীতির অভিযোগ জানাতে পারবেন পশ্চিমবঙ্গবাসী। বুধবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এ সংক্রান্ত একটি হেল্পলাইন নম্বর (7044070440) ও একটি ই–মেল আইডি–র (durnitirbiruddhe@amaderdilipda.in) সূচনা করেন। তিনি বলেন,‌ ‘‌সোম থেকে শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘‌দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা‌’ কর্মসূচির হেল্পলাইন নম্বরে ফোন করে রাজ্যের যে কোনও প্রান্তে হওয়া যে কোনও দুর্নীতির কথা আমাদের জানানো যাবে। আমরা ব্যবস্থা নেব।’‌

একইসঙ্গে বিজেপি এই কর্মসূচির এক ভিডিও দিয়েছে ইউটিউবে। যা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় দেওয়া হয়েছে। তাতে বিভিন্ন সংবাদপত্র, খবরের চ্যানেল ও নিউজ পোর্টালে প্রকাশিত খবর দেখা যাচ্ছে। আমফানের ত্রাণ বিলি নিয়ে দুর্নীতির অভিযোগ থেকে শুরু করে তাতে রয়েছে মিড–ডে মিলে গোলমাল, এমনকী চিটফান্ড কেলেঙ্কারিতে তৃণমূল নেতামন্ত্রীদের নাম জড়িয়ে যাওয়ার ঘটনার উল্লেখ। আর ভিডিও–র নেপথ্যে বলে চলেছেন দিলীপ ঘোষ।

যদিও বিজেপি–র এই নতুন কর্মসূচি নিয়ে তৃণমূলের কোনও প্রতিক্রিয়া মেলেনি। কিন্তু এদিনই সোশ্যাল মিডিয়ায় দলের পক্ষ থেকে একটি চিঠির প্রতিলিপি আপলোড করা হয়। রাজ্যের মন্ত্রী নির্মল মাজিকে চিঠিটি পাঠিয়েছে জাপানের ইউনাইটেড নেশন্‌স ওয়ার্ল্ড পিস অ্যাসোসিয়েশন (UNWPA)। চিঠিতে বলা হয়েছে, তার প্রতিনিধির কাছ থেকে এই সংস্থা জানতে পেরেছে যে রাজ্য সরকার কোভিড–১৯ মহামারী চলাকালীন প্রশংসনীয় কাজ করেছে।

বন্ধ করুন