বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দৈনিক আক্রান্তের নিরিখে মঙ্গলবার রেকর্ড বাংলায়, সংক্রমণের হার ১১.৪১%
দৈনিক আক্রান্তের নিরিখে মঙ্গলবার রেকর্ড বাংলায়, সংক্রমণের হার ১১.৪১%। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
দৈনিক আক্রান্তের নিরিখে মঙ্গলবার রেকর্ড বাংলায়, সংক্রমণের হার ১১.৪১%। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দৈনিক আক্রান্তের নিরিখে মঙ্গলবার রেকর্ড বাংলায়, সংক্রমণের হার ১১.৪১%

  • দেশের অন্যান্য প্রান্তের মতো বাংলায় ক্রমশ অবনতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি।

দেশের অন্যান্য প্রান্তের মতো বাংলায় ক্রমশ অবনতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি। ভোটযুদ্ধের ঠিক মাঝ-পর্বে মঙ্গলবার দৈনিক আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরি হল। সোমবারই রাজ্যে সর্বাধিক দৈনিক আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরি হয়েছিল। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তা ভেঙে গেল।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার রাজ্যে ৪,৮১৭ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। সোমবার যে সংখ্যাটা ছিল ৪,৫১১। সেই লাগাতার উর্ধ্বমুখী সংক্রমণের ফলে এখনও পর্যন্ত বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২৪,২২৪। চিন্তাটা সেখানেই থামছে না। কারণ গত ২৪ ঘণ্টায় রাজ্যে পজিটিভিটি রেট (সংক্রমণের হার) দাঁড়িয়েছে ১১.৪১ শতাংশ (নমুনা পরীক্ষা হয়েছে ৪২,২১৪)। যদিও সোমবার সেই সংক্রমণের হার ছিল ১২ শতাংশের উপরে।

জেলাভিত্তিক আক্রান্তের নিরিখে যথারীতি শীর্ষে আছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় ওই দুই জেলায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১,২৭১ এবং ১,১৩৪। ওই সময়ের মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় ২৯৮ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। খুব একটা পিছিয়ে নেই হাওড়া (২৮৪)। এছাড়াও মালদহ, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পুরুলিয়া, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, হুগলি এবং দার্জিলিঙে আক্রান্তের সংখ্যা ১০০-এর গণ্ডি পেরিয়ে গিয়েছে। মৃত্যুর নিরিখেও শীর্ষে আছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১১ জন আক্রান্ত হয়েছেন। চারজনের প্রাণহানি হয়েছে হাওড়ায়। এছাড়াও হাওড়া এবং হুগলিতে দু'জন করে চারজনের মৃত্যু হয়েছে। একজন মারা গিয়েছে পশ্চিম বর্ধমানে। আর ওই ২৪ ঘণ্টায় বাংলায় মোট ২০ জনের প্রাণহানি হয়েছে। মোট মৃতের সংখ্যা  দাঁড়িয়েছে ১০,৪৩৪।

তারইমধ্যে গত ২৪ ঘণ্টায় ২,৫১৯ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে রাজ্যে মোট ৫৮৪,৭৪০ জন ইতিমধ্যে করোনাকে হারিয়ে দিয়েছেন। তবে দৈনিক আক্রান্তের নিরিখে সুস্থ রোগীর সংখ্যা অনেকটা কম হওয়ায় গত ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়েছে ২,৫১৯। আপাতত রাজ্যে মোট ২৯,০৫০ জনের শরীরে করোনার অস্তিত্ব আছে।

বন্ধ করুন