বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local train: বসার আসন নিয়ে বচসা! চলন্ত ট্রেনে বৃদ্ধকে জুতোপেটা করলেন মহিলরা
ট্রেনে প্রবীণ নাগরিককে জুতাপেটা করার অভিযোগ। 

Local train: বসার আসন নিয়ে বচসা! চলন্ত ট্রেনে বৃদ্ধকে জুতোপেটা করলেন মহিলরা

  • রেল সূত্রে খবর, দিঘাগামী লোকাল পাঁশকুড়া স্টেশন ছাড়ার আগেই ঝামেলার সূত্রপাত হয়। অভিযোগ প্রবীণ নাগরিকদের জন্য সংরক্ষিত আসনে দুজন যুবতী বসেছিল। সেই সময় এক প্রবীণ নাগরিক তাদের উঠে যেতে বললে তারা আপত্তি জানায়। তখন যুবতীরা প্রবীণ নাগরিকদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে।

লোকাল ট্রেনের সিটে বসাকে কেন্দ্র করে যাত্রীদের মধ্যে বচসা বা মারপিট নতুন কিছু নয়। এবার সিটে বসাকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড বাঁধল পাঁশকুড়া দিঘাগামী লোকালে। এক প্রবীণ নাগরিককে মারধর করার অভিযোগ উঠল। এমনকি প্রবীণ নাগরিককে জুতাপেটা করা হয়েছে বলেও অভিযোগ। এই অভিযোগ উঠেছে মহিলা যাত্রীদের বিরুদ্ধে। যদিও ঘটনায় কাউকে গ্রেফতার বা আটক করেনি রেল পুলিশ।

রেল সূত্রে খবর, দিঘাগামী লোকাল পাঁশকুড়া স্টেশন ছাড়ার আগেই ঝামেলার সূত্রপাত হয়। অভিযোগ প্রবীণ নাগরিকদের জন্য সংরক্ষিত আসনে দুজন যুবতী বসেছিল। সেই সময় এক প্রবীণ নাগরিক তাদের উঠে যেতে বললে তারা আপত্তি জানায়। তখন যুবতীরা প্রবীণ নাগরিকদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। বেশ কিছুক্ষণ কাটাকাটি হওয়ার পর ওই প্রবীণ নাগরিক ষ্টেশনে নেমে তখন স্টেশনে কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ারকে ডেকে আনেন। সেই সময় সিভিক ভলেন্টিয়ারের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কিন্তু, ট্রেন স্টেশন থেকে ছাড়তেই ওই যুবতী দুই শিশুকে সেখানে বসিয়ে দেয়। তখন এই প্রবীণ নাগরিক শিশুদের উঠিয়ে দেয়। এনিয়ে শিশুর পরিবারের সঙ্গে কথাকাটাকাটি হয় ওই বৃদ্ধের।এরপরে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। দুই শিশুর পরিবার ওই বৃদ্ধের ওপর চড়াও হয় বলে অভিযোগ। এমনকি মহিলারা ওই বৃদ্ধকে জুতাপেটা করতে থাকে।

চলন্ত ট্রেনের মধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। শেষ পর্যন্ত অন্য যাত্রীদের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। যদিও এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার বা আটক করেনি। তবে ট্রেনের মধ্যে এ ধরনের ঘটনায় অন্যান্য যাত্রীরা প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে যান।

বন্ধ করুন