বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চুরির অপবাদ, আত্মহত্যা বারাসতের ব্যাঙ্ককর্মীর
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চুরির অপবাদ, আত্মহত্যা বারাসতের ব্যাঙ্ককর্মীর

পুলিশ সূত্রে খবর, মৃত যুবকের নাম অমিত ভদ্র। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা নাগাদ ২৪ বছর বয়সি এই যুবক আত্মহত্যা করেছেন বলে জানা গিয়েছে।

‌চুরির অপবাদ সহ্য করতে না পেরে আত্মহত্যা করলেন এক যুবক। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে বারাসতে বিদ্রোহী ক্লাব সংলগ্ন এলাকায়। বারাসত থানার পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

পুলিশ সূত্রে খবর, মৃত যুবকের নাম অমিত ভদ্র। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা নাগাদ ২৪ বছর বয়সি এই যুবক আত্মহত্যা করেছেন বলে জানা গিয়েছে। যুবকের ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। সুইসাইড নোট থেকেই স্পষ্ট, ম্যানেজার কুট্টি এবং ক্যাশিয়ার কৈলাস ব্যাঙ্ক জালিয়াতির সঙ্গে যুক্ত। ব্যাঙ্কের উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলার চেষ্টা করলে ম্যানেজার কুট্টি তাঁকে অন্যায় ভাবে ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখায়। সুইসাইড নোটেও সে বলে গিয়েছে, ‘‌আমি চোর নই। আমি একটা টাকাও চুরি করিনি।’‌ উল্লেখ্য, গত মে মাসে বারাসাত নপাড়া কো-অপারেটিভ ব্যাঙ্কের প্রায় ৪৩ লাখ টাকার জালিয়াতির অভিযোগ ওঠে। এই ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর আদালত থেকে জামিনে ছাড়া পান অমিত।

মৃত যুবকের মায়ের অভিযোগ করেন, ‘‌ব্যাঙ্কের থেকে একটি চিঠি আসে, যেখানে ছেলেকে বলা হয়েছিল যদি সে বাড়ির বাইরে ঘোরাফেরা করে, তাহলে আবারও তাকে তুলে নিয়ে যাওয়া হবে। জামিন প্রত্যাহার করা হবে। ব্যাঙ্কের ম্যানেজার কুট্টি ও ক্যাশিয়ার কৈলাস চক্রান্ত করে আমার ছেলেকে মিথ্যা অপবাদে ফাঁসিয়েছে। সেই মিথ্যে অপবাদ সহ্য করতে না পেরে আতঙ্কে আত্মহত্যা করেছে।’‌ এদিন স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাঁদের শাস্তি দিতে হবে। পাড়ার বাসিন্দাদের মতে, খুবই ভালো ছেলে ছিল অমিত। ব্যাঙ্কে খুবই সাধারণ কর্মচারী ছিল অমিত। তাঁকে ফাঁসানো হয়েছে।

বন্ধ করুন