বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যজুড়ে হিংসায় দায়ের ৪২ মামলা, গ্রেফতার ২০০, কাউকে ছাড়া হবে না: জাভেদ শামিম
হাওড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা RAF-এর। (REUTERS)

রাজ্যজুড়ে হিংসায় দায়ের ৪২ মামলা, গ্রেফতার ২০০, কাউকে ছাড়া হবে না: জাভেদ শামিম

  • জাভেদ শামিম জানান, সাম্প্রতিক হিংসায় এখনো পর্যন্ত সব মিলিয়ে ৪২টি এফআইআর রুজু হয়েছে। তার মধ্যে ১৭টি এফআইআর হয়েছে হাওড়া কমিশনারেট এলাকায়। ৯টি এফআইআর হয়েছে হাওড়া গ্রামীণ এলাকায়।

নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভের নামে তাণ্ডবকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবে পুলিশ। সোমবার সাংবাদিক বৈঠকে স্পষ্ট করলেন রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) জাভেদ শামিম। এদিন এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘সমস্ত পুলিশ আধিকারিকদের এব্যাপারে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে।’ তিনি জানিয়েছেন, উত্তেজনা প্রশমণে বিভিন্ন জায়গায় টহলদারি চালাচ্ছে পুলিশ।

এদিন জাভেদ শামিম বলেন, ‘গত কয়েকদিনের হিংসায় যারা যুক্ত তাদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ করতে চলেছে রাজ্য পুলিশ। দেশের আইন অনুসারে তাদের কঠোরতম শাস্তি নিশ্চিত করা হবে। রাজ্যের সমস্ত পুলিশ আধিকারিকদের এব্যাপারে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে। কে বা কারা গোলমাল পাকাচ্ছে তাও তদন্ত করে দেখবে পুলিশ। কী ভাবে এত মানুষ একজায়গায় জড়ো হচ্ছে তাও খতিয়ে দেখা হচ্ছে।’

জাভেদ শামিম জানান, সাম্প্রতিক হিংসায় এখনো পর্যন্ত সব মিলিয়ে ৪২টি এফআইআর রুজু হয়েছে। তার মধ্যে ১৭টি এফআইআর হয়েছে হাওড়া কমিশনারেট এলাকায়। ৯টি এফআইআর হয়েছে হাওড়া গ্রামীণ এলাকায়। ছোট ঘটনাতেও এফআইআর রুজু হয়েছে। পথ অবরোধ, ভাঙচুর, পাথর ছোঁড়া ও আগুন লাগানোর ঘটনায় আলাদা আলাদা অভিযোগ দায়ের করেছে পুলিশ। বিভিন্ন ঘটনায় এখনো পর্যন্ত ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে। তাণ্ডবকারীদের কাউকে ছাড়া হবে না। প্রত্যেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করবে প্রশাসন।

তিনি বলেন, উত্তেজনাপ্রবণ এলাকাগুলিতে পুলিশের টহলদারি চলছে। সেজন্য আমরা অন্য জায়গা থেকে পুলিশকর্মীদের সেখানে পাঠাচ্ছি।

তিনি বলেন, গুজব ছড়াবেন না। সংবাদমাধ্যমকে অনুরোধ কোনও ছবি বা তথ্য আপনাদের কাছে এলে সম্প্রচারের আগে পুলিশকর্তাদের সঙ্গে কথা বলুন। শুক্রবারের পর রাজ্যে কোথাও বড় কোনও অশান্তি হয়নি। রবিবার নাকাশিপাড়ায় একটা দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। পুলিশ তার তদন্ত করছে। হাওড়ায় চালু হয়েছে ইন্টারনেট পরিষেবা।

 

বন্ধ করুন