বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Corona death: কলকাতায় করোনার থাবা, মৃত্যু হল যুবকের

Corona death: কলকাতায় করোনার থাবা, মৃত্যু হল যুবকের

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু যুবকের। (Freepik)

ওই যুবকের নাম আশিস হালদার (২৪)। তিনি রিজেন্ট পার্কের নেহেরু কলোনীর বাসিন্দ। গত কয়েকদিন ধরেই তিনি জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার তাকে প্রথমে পার্ক সার্কাসের ন্যাশনাল মেডিক্যাল কলেজে ভরতি করা হয়েছিল।

দেশে করোনার এখন নেই বললেই চলে। এরইমধ্যে কলকাতায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল এক যুবকের। জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে যুবককে ভর্তি করা হয়েছিল বেলেঘাটা আইডি হাসপাতালে। চিকিৎসাধীন অবস্থায় থাকাকালীন রবিবার রাতে সেখানেই যুবককে মৃত্যু হয়। তার ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে করোনা উল্লেখ রয়েছে। এই অবস্থায় স্বাভাবিকভাবেই ফের করোনা আতঙ্ক ফিরেছে শহরবাসীর মধ্যে। অন্যদিকে, যুবকের মৃতদেহ হস্তান্তর নিয়েও চলে দীর্ঘ টানাপোড়েন। শেষে ১৬ ঘণ্টা পর পরিবারের হাতে যুবকদের হস্তান্তর করে হাসপাতাল। তবে মৃতদেহটি নিয়ে যাওয়া হয় ধাপায়।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সতর্কতায় সিলমোহর কেন্দ্রের, মাস্ক পরার পরামর্শ দিল নয়াদিল্লি

জানা গিয়েছে, ওই যুবকের নাম আশিস হালদার (২৪)। তিনি রিজেন্ট পার্কের নেহেরু কলোনীর বাসিন্দ। গত কয়েকদিন ধরেই তিনি জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার তাকে প্রথমে পার্ক সার্কাসের ন্যাশনাল মেডিক্যাল কলেজে ভরতি করা হয়েছিল। তাতে সমস্ত রকম পরীক্ষা করার পর করোনা রিপোর্ট পজেটিভ আসে। কিন্তু সেখানে অবস্থার অবনতি হওয়ায় পরবর্তীতে তাকে ভরতি করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় থাকার রবিবার রাত সাড়ে ১০টা নাগাদ যুবকের মৃত্যু হয়।

এদিকে, যুবকের মৃত্যুর পর দেখা দেয় সমস্যা। প্রথমে হাসপাতাল কর্তৃপক্ষ পরিবারের সদস্যদের জানিয়ে দেয় মৃতদেহ দেওয়া যাবে না। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে পরিবারের সদস্যদের বচসা বাঁধে। মৃতদেহ নিয়ে চলে দীর্ঘ টানাপোড়েন। শেষ পর্যন্ত ১৬ ঘণ্টা পর সোমবার কলকাতা পুরসভার গাড়িতে করে দেহ পাঠানো হয় ধাপায়। সেখানেই যুবকের শেষকৃত্য সম্পন্ন হয়। যুবকের মৃত্যুর ঘটনায় স্বাভাবিকভাবেই শোকের ছায়া নেমেছে তার পরিবারে।

উল্লেখ্য, ২০২০ এবং ২০২১ সালে গোটা বিশ্বে মাথাচাড়া উঠেছিল করোনা। তারপর অবশ্য ধীরে ধীরে করোনার প্রকোপ কমতে থাকে। তবে করোনা যে এখনও পুরোপুরি বিদায় নেয়নি। তা এই মৃত্যুর ঘটনায় স্পষ্ট হল। এমন অবস্থায় করোনা নিয়ে শহরবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। যদিও চিকিৎসকরা সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন। সেক্ষেত্রে সতর্ক থাকতে বলছেন চিকিৎসক। জনবহুল জায়গায় মাস্ক পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে। তাছাড়া, যতটা সম্ভব ভিড় এড়িয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

 

বাংলার মুখ খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.