বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bread Price Hike: রবিবার থেকে আবার অনেকটা বাড়ছে পাউরুটির দাম, কত দামে কিনতে হবে?‌

Bread Price Hike: রবিবার থেকে আবার অনেকটা বাড়ছে পাউরুটির দাম, কত দামে কিনতে হবে?‌

দাম বাড়তে চলেছে পাউরুটির।

আগামী রবিবার থেকে কার্যকরী হতে চলেছে পাউরুটির নতুন দাম। দাম বাড়তে চলেছে পাউরুটি–সহ একাধিক কনফেকশনারি সামগ্রীর। এর আগে পাউরুটির দাম প্রতি ৪০০ গ্রামে চার টাকা করে বেড়েছিল। ২৪ টাকার পাউরুটি ২৮ টাকা হয়েছিল। এবার তা আরও বাড়তে চলেছে।

আবার দাম বাড়তে চলেছে পাউরুটির। আগে দু’‌দফায় বেড়েছিল। তারপর আবার বাড়তে চলেছে সকালের জলখাবারের এই জিনিসটির দাম। আগামী রবিবার থেকে পাউরুটির দাম আবার বাড়ছে বলেই খবর। আর অন্যান্য বেকারি জিনিসেরও দাম বাড়তে চলেছে বলে খবর। আর এই পাউরুটির দাম অনেকটা বাড়তে চলেছে বলে সূত্রের খবর।

কেন আবার দাম বাড়ছে পাউরুটির?‌ এই বিষয়ে ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যাসোসিয়েশন আগেই দাম বৃদ্ধির ইঙ্গিত দিয়েছিল। এই সংগঠনের সম্পাদক ইদ্রিস আলি বলেন, ‘‌দিনের পর দিন মূল্যবৃদ্ধি হচ্ছে। তাই বেকারি শিল্পকে বাঁচাতে আমরা দাম বাড়তে বাধ্য হচ্ছি।’‌ আগামী রবিবার থেকে কার্যকরী হতে চলেছে পাউরুটির নতুন দাম। দাম বাড়তে চলেছে পাউরুটি–সহ একাধিক কনফেকশনারি সামগ্রীর।

কেমন দাম বাড়ছে পাউরুটির?‌ এখন কলকাতায় এক পাউন্ড পাউরুটির দাম ২৮ টাকা। আর আগামী রবিবার থেকে সেটাই বেড়ে হচ্ছে ৩২ টাকা। এখন ২০০ গ্রাম পাউরুটির দাম ১৪ টাকা। রবিবার থেকে সেটা বেড়ে হচ্ছে ১৬ টাকা। আর ১০০ গ্রাম পাউরুটির দাম সাড়ে ৭ টাকা। এবার বেড়ে নতুন দাম হচ্ছে সাড়ে ৮ টাকা। ময়দা, চিনি–সহ নানা জিনিসের দাম বেড়েছে। এই দুটি জিনিসই লাগে পাউরুটিতে। ফলে দাম বাড়ছে পাউরুটিরও।

ঠিক কী বলছেন বেকারি সংগঠনের সম্পাদক?‌ এই পাউরুটির দাম বৃদ্ধি নিয়ে পশ্চিমবঙ্গ বেকারি সংগঠনের যুগ্ম অ্যাকশন কমিটির সম্পাদক ইদ্রিস আলি বলেন, ‘‌আমরা ২০ নভেম্বর রবিবার থেকে পাউরুটির দাম বাড়াতে বাধ্য হচ্ছি। দাম বাড়ানোর জন্য আমরা জনসাধারণের কাছে ক্ষমাপ্রার্থী। দিনের পর দিন মূল্যবৃদ্ধি হচ্ছে। তাই বেকারি শিল্পকে বাঁচাতে আমরা দাম বাড়তে বাধ্য হচ্ছি।’‌ এর আগে পাউরুটির দাম প্রতি ৪০০ গ্রামে চার টাকা করে বেড়েছিল। ২৪ টাকার পাউরুটি ২৮ টাকা হয়েছিল। এবার তা আরও বাড়তে চলেছে।

বন্ধ করুন