বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kunal Ghosh: বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ

Kunal Ghosh: বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ

বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। 

কুণাল ঘোষ আবার এদিন এসএলএসটি চাকরি প্রার্থীদের পক্ষ নিয়ে কথা বলতে, তাঁদের দাবির কথা শিক্ষা দফতরকে জানাতে বিকাশ ভবনে যান। সেখানে মন্ত্রীর পাশাপাশি এসএসসি কর্তাদের সঙ্গে আলোচনায় বসেন।

প্রাথমিক টেটের পরীক্ষার্থীরা দিনের পর দিন অপেক্ষা করছেন চাকরির জন্য। দিনের পর দিন ধরে আন্দোলন। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। এবার সেই নিরিখে বড় পদক্ষেপ নিলেন টেটের চাকরিপ্রার্থীরা।তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের বাড়ির সামনে পোস্টার নিয়ে হাজির হলেন টেট চাকরিপ্রার্থীরা। কলকাতায় কুণাল ঘোষের বাসভবনের সামনে হাজির হন তাঁরা। 

এক চাকরিপ্রার্থী বলেন, কোচবিহার থেকে কাকদ্বীপ যেভাবে টেট চাকরিপ্রার্থীরা রাস্তায় নেমে পড়েছেন তাতে পুলিশও দিশেহারা হয়ে গিয়েছে। এদিকে এক চাকরিপ্রার্থী জানিয়েছেন, চাকরিপ্রার্থীদের সঙ্গে তিনি ( kunal Ghosh) কথা বলেছেন আমরা দেখেছি। আমরা যখন বিকাশভবনে গিয়েছিলাম তখন তিনি বলেছিলেন, এখানে নয়, অন্য জায়গায় কথা বলব। কাল দেখলাম উনি আমাদের নিয়ে কিছু বক্তব্য রেখেছেন। সেক্ষেত্রে অন্তত পাঁচটি মিনিট দেখা করুন। সরকার পক্ষ কেউ তো আমাদের সঙ্গে কথা বলুন। আমরা তো দিশেহারা অবস্থার মধ্য়ে পড়েছি। 

এদিকে কুণাল ঘোষ আবার এদিন এসএলএসটি চাকরি প্রার্থীদের পক্ষ নিয়ে কথা বলতে, তাঁদের দাবির কথা শিক্ষা দফতরকে জানাতে বিকাশ ভবনে যান। সেখানে মন্ত্রীর পাশাপাশি এসএসসি কর্তাদের সঙ্গে আলোচনায় বসেন। সেখানে আইনি জটিলতার নানা দিক নিয়ে তাঁদের মধ্য়ে কথাবার্তা হয়েছে। সেই মিটিংয়ে শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব, এসএসসির চেয়ারম্যান সহ একাধিকজন ছিলেন। 

কুণাল ঘোষ বলেন, এসএলএসটি নিয়োগের আইনি জট প্রবলভাবে রয়েছে। কর্মপ্রার্থীদের প্রতিনিধিদল আমার কাছে এসেছিলেন। আমি সরকারের কেউ নই। কোনও সরকারি পদে নেই। এসএলএসটি যারা আন্দোলন করছেন সেকারণে তাদের যদি সাহায্য করা যায় সেই চেষ্টাটা করি। তার ভিত্তিতে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলাম। আমি কর্মপ্রার্থীদের বক্তব্য কেবলমাত্র তাঁদের কাছে তুলে ধরেছি। এখানে দীর্ঘ আলোচনা হয়েছে। আগের বৈঠকে যেটা ঠিক হয়েছিল আইনের মতামত নেওয়া হবে। আন্দোলনকারীরা আইনের জট থেকে বেরিয়ে আইনি শর্তসাপেক্ষে নিয়োগ প্রক্রিয়া শুরু করা যায় কি না। সরকার শূন্যপদের তালিকা তৈরি করবে। কোনও কোর্টের রায়ে এই প্রক্রিয়া বানচাল হয়ে যায় সেটা মেনে নিতে হবে। আগামী তিন চারদিনের মধ্যে শীর্ষস্তরের আইনি মতামত নেওয়া হবে। আইনি শর্তাধীন নিয়োগ প্রক্রিয়া শুরু করা যায় কি না সেটা দেখা হবে। তাতে সরকারের প্রতিনিধিরা কোনও নেতিবাচক মতামত দেখাননি। শূন্যপদ কী কী রয়েছে তা তৈরি করতে বলা হয়েছে। তবে আমি সরকারের কেউ নই। 

বাংলার মুখ খবর

Latest News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.