বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একের পর এক বিতর্কিত পোস্ট অনুপমের, চরম অস্বস্তিতে গেরুয়া শিবির
অনুপম হাজরা
অনুপম হাজরা

একের পর এক বিতর্কিত পোস্ট অনুপমের, চরম অস্বস্তিতে গেরুয়া শিবির

  • এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের পরেও ব্যানার বিতর্ক শুরু হয়েছিল অনুপমের কারণেই।

আবার দলকে অস্বস্তিতে ফেলল অনুপম হাজরা। বোলপুরের প্রাক্তন তৃণমূল সাংসদ অনুপম বিজেপিতে যোগ দেওয়ার পরে নানা কাণ্ড ঘটিয়ে বহুবার দলকে অস্বস্তিতে ফেলেছেন। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের পরেও ব্যানার বিতর্ক শুরু হয়েছিল অনুপমের কারণেই। তার জেরে বিজেপি রবীন্দ্রনাথ ঠাকুরকে ‘অবমাননা’ করছে বলে অভিযোগের সুযোগ পেয়ে গিয়েছিল তৃণমূল। যা কমব্যাট করতে পারেনি গেরুয়া শিবির।

স্বরাষ্ট্রমন্ত্রী বাংলা ছাড়ার পরেই অনুপম ফেসবুকে পোস্ট করে জানিয়েছেন, বোলপুরে অমিতের রোড–শোয়ে ভিড় বাড়াতে তৃণমূলের বিক্ষুব্ধরাও সাহায্য করেছেন। ওই কর্মসূচিতে লোক পাঠিয়েছিলেন তাঁরা। আর এই পোস্ট ঘিরেই তৈরি হয়েছে বিস্তর বিতর্ক। এই পোস্ট এখন নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যা কমব্যাট করতে পারছে না বিজেপি। কেন তিনি হঠাৎ এমন পোস্ট করতে গেলেন তাও বোঝা যাচ্ছে না।

উল্লেখ্য, তৃণমূল ইতিমধ্যেই বিজেপি’‌র বিরুদ্ধে সরব হয়েছে এই অভিযোগে যে, তারা ‘বহিরাগতদের’ দিয়ে অমিতের রোড–শো ভরিয়েছে। অনুপমের পোস্টে তৃণমূলের দাবিকেই সিলমোহর দিচ্ছে। তার জেরে বিজেপি-র ‘অস্বস্তি’ চরমে পৌঁছেছে। তাঁদের মতে, এর ফলে তৃণমূল বলার সুযোগ পেয়ে যাবে যে, বিজেপি নিজেরা লোক আনতে পারেনি।

ফেসবুকে অনুপম লেখেন, ‘গতকাল ছিল আমার কাছে একটি বিশেষ দিন। কারণ, দিনটা ছিল ভারতীয় রাজনীতির চাণক্য অর্থাৎ অমিত শাহ জি’র সামনে বোলপুরে আমাদের শক্তি প্রদর্শনের দিন’। এরপরেই তিনি রোড–শো সফল করার জন্য বোলপুরের মানুষ, বিজেপি কর্মীদের এবং বিক্ষুব্ধ তৃণমূল নেতাদেরও অভিনন্দন জানান। অনুপম লেখেন, ‘বীরভূম জেলার বিক্ষুব্ধ তৃণমূল নেতা–মন্ত্রীদেরও বিশেষ ধন্যবাদ জানাই। যাঁরা বিপুল পরিমাণে তাঁদের সমর্থকদের উপস্থিতি এখানে করিয়েছেন’।

অনুপমের কারণে বিজেপি-কে অস্বস্তিতে পড়তেই হল এই নিয়ে তিনবার। প্রথম, অমিতের সফরসূচি প্রকাশ্যে জানিয়ে দেওয়া। দুই, অমিতের বড়মাপের ছবির নীচে ছিল রবীন্দ্রনাথের রেখাকৃতি। আর তার নীচে অনুপমের ছবি। তিন, এই রোড–শো ভরিয়েছে বিক্ষুব্ধ তৃণমূল। আর সর্বশেষ দলকে অস্বস্তিতে ফেলার মতো একটি পোস্ট করেছেন অনুপম। সেখানে তিনি লিখেছেন— ‘শু’ কে নিয়ে ‘সু’ কে দিলাম। কারও নাম না লিখলেও অনুপমের এই পোস্টে সবাই বুঝতেই পারছেন অনুপম প্রথমে শুভেন্দু অধিকারী ও তৃণমূলে যোগ দেওয়া সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতার কথা বলতে চেয়েছেন।

বন্ধ করুন