বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুয়ারে সরকার-এর নামে সরকারি টাকায় দলের প্রচারের অভিযোগ BJPর, আদালতে যাওয়ার ভাবনা
রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি
রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি

দুয়ারে সরকার-এর নামে সরকারি টাকায় দলের প্রচারের অভিযোগ BJPর, আদালতে যাওয়ার ভাবনা

  • এভাবে সরকারি টাকায় দলের প্রচার করা যায় না। এব্যাপারে আমরা আদালতের দ্বারস্থ হওয়া যায় কি না তা বিবেচনা করছি। দরকারে নির্বাচন কমিশনের কাছে যাব, দিলীপ ঘোষ

রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ প্রকল্পের বিরোধিতায় ফের একবার সুর চড়ালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পার্টির প্রচারে সরকারি অর্থ ও পরিকাঠামো অপব্যায় করা হচ্ছে বলে অভিযোগ তুলে এদিন আদালত ও নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। প্রতিক্রিয়ায় মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘এই প্রকল্পের জেরে ভয় পেয়েছে বিজেপি।’

মঙ্গলবার থেকে রাজ্যজুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার অভিযান। এই অভিযানে রাজ্যের প্রতিটি মানুষের কাছে পৌঁছবেন সরকারি আধিকারিকরা। কেউ কোনও সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হচ্ছেন কি না তার খোঁজ নিয়ে প্রকল্পের আওতাধীন করার ব্যবস্থা করবেন তাঁরা। ইতিমধ্যে বিভিন্ন জেলায় এই প্রকল্পে ব্যাপক সাফল্য মিলেছে বলে দাবি সরকারের। বিজেপির অভিযোগ, এই কর্মসূচিতে সরকারের টাকা ব্যবহার করে দলের প্রচারের ব্যবস্থা করা হয়েছে। 

এদিন সাংবাদিকদের দিলীপ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী দলীয় মঞ্চ থেকে সরকারি প্রকল্প ঘোষণা করছেন। তার পর সরকারি টাকা ব্যবহার করে দলের ছেলেরা দলের পতাকা বাইকে বেঁধে বাড়ি বাড়ি যাচ্ছে। এভাবে সরকারি টাকায় দলের প্রচার করা যায় না। এব্যাপারে আমরা আদালতের দ্বারস্থ হওয়া যায় কি না তা বিবেচনা করছি। দরকারে নির্বাচন কমিশনের কাছে যাব। 

জবাবে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘দুয়ারে সরকার প্রকল্পে ভয় পেয়েছে বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায় যে ভাবে মানুষের দোরগোড়ায় সরকারি পরিষেবা পৌঁছে দিচ্ছেন তাতে তারা আতঙ্কিত। তাই কর্মসূচি রুখতে আদালতে যাওয়ার পরিকল্পনা করছে তারা’।

 

বন্ধ করুন