বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP MLA: বিধায়ক সুমনকে চিঠি পাঠাবে বিজেপি পরিষদীয় দল, কেন এমন পত্রাঘাতের সিদ্ধান্ত?

BJP MLA: বিধায়ক সুমনকে চিঠি পাঠাবে বিজেপি পরিষদীয় দল, কেন এমন পত্রাঘাতের সিদ্ধান্ত?

আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল।

পায়ের তলার মাটি যে উত্তরবঙ্গে আলগা হতে শুরু করেছে সেটা দিনের আলোর মতো স্পষ্ট। এই বিধায়কের বিরুদ্ধে দলত্যাগ আইনে বিধায়ক পদ খারিজের আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল। তবে তার আগে উত্তরবঙ্গের এই বিধায়কের কাছে তাঁর দলীয় অবস্থান জানতে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপি বলে সূত্রের খবর।

বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল। আর তা কিছুতেই মেনে নিতে পারছেন না বিজেপি নেতারা। একবার কুশপুতুল দাহ করছেন, টুইট করে আক্রমণ করছেন এবং কখনও ক্ষোভ উগরে দিচ্ছেন। পায়ের তলার মাটি যে উত্তরবঙ্গে আলগা হতে শুরু করেছে সেটা দিনের আলোর মতো স্পষ্ট। এবার এই বিধায়কের বিরুদ্ধে দলত্যাগ আইনে বিধায়ক পদ খারিজের বিষয়ে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল। তবে তার আগে উত্তরবঙ্গের এই দলবদলু বিধায়কের কাছে তাঁর দলীয় অবস্থান জানতে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপি বলে সূত্রের খবর।

বিষয়টি ঠিক কী ঘটতে চলেছে?‌ তৃণমূল কংগ্রেস ভবনে এসে যোগ দিলেও তিনি বলে ছিলেন সৌজন্য সাক্ষাৎ। তাতে আরও অস্বস্তি বাড়ে বিজেপির। এমনকী তাঁকে উত্তরীয় পরানো হলেও তৃণমূল কংগ্রেসের পতাকা দেওয়া হয়নি হাতে। তার ফলে তিনি কোন দলে আছেন তা বুঝতে পারছেন না বঙ্গ–বিজেপির নেতারা। তাই সূত্রের খবর, আগামী কয়েকদিনের মধ্যেই চিঠিটি পাঠানো হবে আলিপুরদুয়ারের বিধায়ককে। ওই চিঠিতে সুমনকে তাঁর রাজনৈতিক অবস্থান স্পষ্ট করতে বলবে বিজেপি। বিজেপি পরিষদীয় দলের পক্ষ থেকে এই চিঠি পাঠাবেন মুখ্য সচেতক মনোজ টিগ্গা।

কেন এমন সিদ্ধান্ত বিজেপির?‌ একদিকে সামনেই বিধানসভার অধিবেশন। সেখানে বিজেপির বেঞ্চে বসে তৃণমূল কংগ্রেসের পক্ষে সওয়াল করলে অস্বস্তি বাড়বে। আবার সামনেই পঞ্চায়েত নির্বাচন। সেখানে আলিপুরদুয়ারে ফল খারাপ হতে পারে বিজেপির। এইসব ভেবেই পত্রাঘাতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা একটা সুযোগ দেওয়া বলেও মনে করা হচ্ছে। তবে তাঁর দিক থেকে কোন উত্তর না পেলে স্পিকারের কাছে তাঁর বিরুদ্ধে বিধায়ক পদ খারিজের দাবি জানাবে বিজেপি।

আর কী জানা যাচ্ছে?‌ এদিকে সুমন কাঞ্জিলাল বিজেপি ছেড়ে দেওয়ায় রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। অন্যদিকে স্বয়ং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা তড়িঘড়ি বাংলা সফরে আসছেন। ১২ ফেব্রুয়ারি তিনি বাংলায় আসছেন। তবে বাজেট অধিবেশন চলাকালীনই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হবে বিজেপি পরিষদীয় দল। ইতিমধ্যেই প্রমাণ হিসেবে তৃণমূল কংগ্রেসের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে প্রকাশিত সুমনের যোগদান সংক্রান্ত যাবতীয় পোস্টের স্ক্রিনশট জমা দেওয়া হবে। এমনকী সুমন কাঞ্জিলাল বিভিন্ন সংবাদমাধ্যমকে কী বলেছেন সেসবও প্রমাণ আকারে দেওয়া হবে স্পিকারের দফতরে। বাজেট অধিবেশন শুরুর আগেই বিজেপি পরিষদীয় দলের একটি বৈঠক হবে। সেই বৈঠকের পরেই চিঠি পাঠানো হবে সুমনকে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

England বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.