বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌এই লড়াইয়ে শেষ দেখে ছাড়ব’‌, ফের হুঙ্কার ছাড়লেন অর্জুন সিং
সাংসদ অর্জুন সিং
সাংসদ অর্জুন সিং

‘‌এই লড়াইয়ে শেষ দেখে ছাড়ব’‌, ফের হুঙ্কার ছাড়লেন অর্জুন সিং

  • এদিকে পাটের সমস্যা নিয়ে ইদানিং তিনি সরব হয়েছেন। কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে সোচ্চার তিনি। এই নিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন অর্জুন সিং। তার পরও সমস্যা মেটেনি। আন্দোলনের হুমকি পর্যন্ত দিয়েছেন। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন।

অমিত শাহ বাংলায় পা রেখেছেন। সফরসঙ্গী হয়েছেন সুকান্ত–শুভেন্দু। কিন্তু তারপরও দলের সাংগঠনিক ঐক্য তুলে ধরতে ব্যর্থ তাঁরা। কারণ ‘বেসুরো’ অর্জুন সিংয়ের কাছে ধাক্কা খেল বঙ্গ–বিজেপি। গতকাল যে পথসভার আয়োজন করা হয়েছিল সেখানে অর্জুনের নাম ঘোষণা করা হয়। কিন্তু মঞ্চের পিছন থেকে হাত নেড়ে তিনি সভার সঞ্চালককে ভাষণ দেবেন না বলে জানিয়ে দেন। দলীয় কর্মসূচিতে অর্জুনের এই আচরণ দেখে চক্ষু চড়কগাছ বঙ্গ–বিজেপির নেতাদের।

ঠিক কী বলেছেন অর্জুন সিং?‌ এই ঘটনা যখন ঘটছে তখন মঞ্চে উপস্থিত সুকান্ত–শুভেন্দু। এরপর এই বিষয়ে বারাকপুরের বিজেপি সাংসদ বলেন, ‘‌শরীর ঠিক ছিল না। তাই ভাষণ দিতে চাইনি।’‌ তাহলে পাট নিয়ে কী করবেন?‌ উত্তরে সোচ্চার বিজেপি সাংসদ বলেন, ‘‌আগামী ৯ মে পাটশিল্পের নানা সমস্যা নিয়ে আলোচনায় ত্রিপাক্ষিক বৈঠক আছে। ললিপপ নিয়ে আমি সন্তুষ্ট নই। সমস্যা মিটলে খুশি। না হলে আন্দোলনে নামব। আমার এই লড়াইয়ে শেষ দেখে ছাড়ব। শ্রমিকদের জন‌্য সব কিছু করতে রাজি।’‌

এদিকে পাটের সমস্যা নিয়ে ইদানিং তিনি সরব হয়েছেন। কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে সোচ্চার তিনি। এই নিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন অর্জুন সিং। তার পরও সমস্যা মেটেনি। আন্দোলনের হুমকি পর্যন্ত দিয়েছেন। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন। সোমবার বৈঠক ফলপ্রসূ না হলে তিনি শেষ দেখে ছাড়বেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

অন্যদিকে আগামী ৯ মে নয়াদিল্লিতে ফের বৈঠকের ডাক দিয়েছে বস্ত্রমন্ত্রক। ত্রিপাক্ষিক বৈঠকে অংশ নেবে বস্ত্রমন্ত্রক, রাজ্য সরকার এবং পাটশিল্পের প্রতিনিধিরা। তাই আগামী ৯ মে পর্যন্ত কোনও আন্দোলন হবে না বলে জানিয়েছেন অর্জুন সিং। কিন্তু বৈঠক ফলপ্রসূ না হলে আন্দোলন জারি থাকবে বলেও জানিয়েছেন বারাকপুরের বিজেপি সাংসদ।

বন্ধ করুন