বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের ‘শহিদ দিবস’-এর পালটা ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’র ডাক BJP-র
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। ফাইল ছবি
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। ফাইল ছবি

তৃণমূলের ‘শহিদ দিবস’-এর পালটা ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’র ডাক BJP-র

  • তিনি জানান, সোমবার দক্ষিণ দিনাজপুরের রায়গঞ্জের দক্ষিণ বিষ্ণুপুর গ্রামে ৫৩ বছর বয়সী বিজেপি কর্মী দেবেশ বর্মনকে নৃশংস ভাবে খুন করে দেহ গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

তৃণমূলের ২১ জুলাইয়ের পালটা কর্মসূচি ঘোষণা করল বিজেপি। বুধবার নয়া দিল্লি, কলকাতা ও জেলায় জেলায় একযোগে পালিত হবে বিজেপির ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’ কর্মসূচি। যোগ দেবেন দলের রাজ্য সভাপতি, বিরোধী দলনেতা থেকে বুথ কর্মীরা। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এমনই জানিয়েছেন দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য।

এদিন শমীকবাবু বলেন, ‘২ মে থেকে আজ পর্যন্ত রাজ্যে ৩৮ জন বিজেপি কর্মী খুন হয়েছেন। ২ মে থেকে ৫ মে পর্যন্ত বিজেপি কর্মী খুনের সংখ্যা ৮। ৫ মে থেকে আজ পর্যন্ত বিজেপি কর্মী খুনের সংখ্যা ৩০।’

তিনি জানান, সোমবার দক্ষিণ দিনাজপুরের রায়গঞ্জের দক্ষিণ বিষ্ণুপুর গ্রামে ৫৩ বছর বয়সী বিজেপি কর্মী দেবেশ বর্মনকে নৃশংস ভাবে খুন করে দেহ গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে মানুষকে খুন করে সন্ত্রাস ছড়াতে দেহ গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেওয়া হচ্ছে। আর দেহ উদ্ধারের ১৫ মিনিটের মধ্যে কোনও তদন্ত না করে পুলিশের তরফে মৃত্যুর কারণ আত্মহত্যা বা পারিবারিক অশান্তি।

শমীকবাবু বলেন, এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ও গোটা দেশকে পশ্চিমবঙ্গের প্রকৃত অবস্থা জানাতে আমরা আগামিকাল মানুষের সামনে রাখছি, ‘আক্রান্ত মানুষ, বিপন্ন গণতন্ত্র, শহিদ শ্রদ্ধাঞ্জলি। আগামিকাল ২১ জুলাই সকাল ১১.৩০ মিনিটে দিল্লির রাজঘাটে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে অন্যান্য সাংসদরা ধরনায় বসবেন। 

তিনি জানান, তারপর বিজেপির হেস্টিংস কার্যালয় থেকে দুপুর দেড়টা থেকে চারটে পর্যন্ত আমরা শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবো। সেখানে রাজ্য নেতৃত্ব ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বক্তব্য রাখবেন। জেলায় জেলায় সমস্ত মণ্ডল অফিসে ও বুথস্তরে ভার্চুয়ালি আমরা সবাইকে এক জায়গায় নিয়ে আসার চেষ্টা করবো। এছাড়া ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে এই কর্মসূচি গোটা দেশ ও গোটা বিশ্বের বাঙালিদের কাছে পৌঁছে দেব।’

 

বন্ধ করুন