বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বস্তাভর্তি ১০ থেকে ৫০০ টাকার পোড়া নোট উদ্ধার, হুলস্থূল কাণ্ড কালীঘাটে
উদ্ধার হওয়া পোড়া নোট। কালীঘাটে। ছবি : সংগৃহীত
উদ্ধার হওয়া পোড়া নোট। কালীঘাটে। ছবি : সংগৃহীত

বস্তাভর্তি ১০ থেকে ৫০০ টাকার পোড়া নোট উদ্ধার, হুলস্থূল কাণ্ড কালীঘাটে

  • ঘাটের কাছেই পড়ে ছিল একটি বস্তা। তা থেকেই বের হচ্ছিল ধোঁয়া। আর বস্তার ভেতর ছিল ১০, ২০, ৫০, ১০০, এমনকী ৫০০ টাকার নোট! কিন্তু সব নোটই ছিল পোড়া।

রবিবার ছুটির দিন। হঠাৎ হইচই পড়ে গেল কালীঘাটের মুখার্জী ঘাটে। ঘাট সংলগ্ন জায়গা থেকে ছড়িয়ে পড়ছে কালো ধোঁয়া। তা দেখেই সেখানে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। সেখানে পৌঁছনোর পর সকলের চোখ ছানাবড়া। ঘাটের কাছেই পড়ে ছিল একটি বস্তা। তা থেকেই বের হচ্ছিল ধোঁয়া। আর বস্তার ভেতর ছিল ১০, ২০, ৫০, ১০০, এমনকী ৫০০ টাকার নোট! কিন্তু সব নোটই ছিল পোড়া।

কিন্তু বস্তায় অত টাকার মধ্যে কি একটাও ভাল নোট নেই? টাকা কুড়ানোর জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়। খবর ছড়িয়ে পড়ে। ভিড় বাড়তে থাকে। সঙ্গে সঙ্গে খবর যায় পুলিশে। টাকাগুলি বাজেয়াপ্ত করে ইতিমধ্যে তদন্তে নেমেছে পুলিশ। এত টাকা এল কোথায় থেকে? নোটগুলিতে আগুনই বা লাগিয়ে দিল কে বা কারা? এই প্রশ্নের জবাব খুঁজে পেতে সিসি টিভি ফুটেজ খতিয়ে দেখছে কালীঘাট থানার পুলিশ।

এদিকে, পুলিশ আসার আগেই অনেকেই পোড়া টাকা যে যা পেড়েছে পকেটস্থ করেছে। পাড়ার কিছু লোকজন অবশ্য তাতে বাধাও দেয়। কিছুক্ষণ পুলিশ এসে ভিড় হঠিয়ে দেয়। নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কিছু টাকা আলাদা করে সংগ্রহ করে পাঠানো হয়েছে ফরেন্সিকে। এবং টাকা–সহ পুরো বস্তা বাজেয়াপ্ত করে নিয়ে যাওয়া হয়েছে থানায়। এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের খোঁজ শীঘ্রই পাওয়া যাবে বলে আশাবাদী পুলিশ।

বন্ধ করুন