বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CAG report: ৯ ফেব্রুয়ারি শুভেন্দুর নেতৃত্বে ‘রাজভবন চলো’ কর্মসূচি বিজেপির

CAG report: ৯ ফেব্রুয়ারি শুভেন্দুর নেতৃত্বে ‘রাজভবন চলো’ কর্মসূচি বিজেপির

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী ও অগ্নিমিত্রা পাল (ছবি এএনআই) (Utpal Sarkar)

সোমবার থেকে রাজ্য বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হয়েছে। এই অধিবেশনে বিধায়কদের রণকৌশল ঠিক করতে মঙ্গলবার বৈঠকে বসে বিজেপি পরিষদীয়ও দল।

বিধানসভায় মঙ্গলবার ক্যাগ রিপোর্ট নিয়ে আলোচনা চেয়ে মুলতুবি প্রস্তাব এনেছিলেন শুভেন্দু অধিকারীরা। এবার ক্যাগ রিপোর্ট নিয়ে রাজ্যপালের দারস্থ হবেন তাঁরা। আগামী ৯ ফেব্রুয়ারি বিধানসভা থেকে পদযাত্রা করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে রাজভবন পর্যন্ত যাবেন বিজেপি বিধায়করা। সেখানে রাজ্যপালকে ক্যাগের রিপোর্টে উল্লেখিত দুর্নীতি নিয়ে স্মারকলিপি দেবেন তাঁরা এবং তাঁকে এ নিয়ে পদক্ষেপ করার অনুরোধও জানাবেন বিজেপি বিধায়করা।

সোমবার থেকে রাজ্য বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হয়েছে। এই অধিবেশনে বিধায়কদের রণকৌশল ঠিক করতে মঙ্গলবার বৈঠকে বসে বিজেপি পরিষদীয়ও দল। সেই বৈঠকে স্পষ্ট করে দেওয়া হয়েছে, বিধানসভার অন্দরে যেমন ক্যাগ রিপোর্ট নিয়ে সরব হবেন বিধায়করা, তেমনি পথে নেমে আন্দোলনও চলবে। ওই বৈঠকে রাজ্যপালের কাছে স্মারকলিপি দেওয়া নিয়ে আলোচনা হয় বলে সূত্রের খবর। এর পরই ৯ ফেব্রুয়ারি রাজভবনে যাওয়ার কর্মসূচি নেওয়া হয়।

পড়ুন। ক্যাগের রিপোর্ট নিয়ে হইচই বিধানসভায়, আলোচনার দাবি বিজেপির, খারিজ স্পিকারের

প্রসঙ্গত, ক্যাগ রিপোর্ট নিয়ে আলোচনা চেয়ে মঙ্গলবার বিধানসভায় মুলতুবি প্রস্তাব আনে বিজেপি। কিন্তু শুনেই তা খারিজ করে দেন স্পিকার। এরপর কক্ষের মধ্যেই হইহট্টগোল শুরু করে দেন বিধায়করা। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে স্লোগন দিতে থাকেন। পরে বিধানসভা থেকে ওয়াকআউট করেন তাঁরা। বাইরেও পোস্টার-স্লোগন দিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন।

তবে শাসকদল একে তেমন গুরুত্ব দিচ্ছে না। তাদের কথায়, ‘বিজেপি যতই প্রতিহিংসার রাজনীতি করুক মানুষের আস্থা তৃণমূল কংগ্রেসের উপরই আছে আগামী দিনে তা আবার প্রমাণিত হবে।’

পড়ুন। খরচে গরমিল, ক্যাগ রিপোর্ট নিয়ে হাইকোর্টে বিজেপি, ১৯ ফেব্রুয়ারির পর শুনানি

ক্যাগ রিপোর্ট নিয়ে কেন আলোচনা হল না বিধানসভায়

ক্যাগ রিপোর্ট নিয়ে তিনি আলোচনা করতে দেননি তা পরে সাংবাদিকদের কাছে জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'ক্যাগ রিপোর্ট এখানে জমা পড়েনি। তাই রুল ২৩৩-এ স্পষ্ট বলা হয়েছে রিপোর্ট জমা না পড়লে আলোচনার কোনও সুযোগ নেই। তাই আমি খারিজ করেছি।' তিনি জানিয়ে দেন, রিপোর্ট জমা না পড়লে তাঁর পক্ষে আলোচনার সুযোগ দেওয়া সম্ভব নয়।

আগামী ৮ ফেব্রুয়ারি বিধানসভায় বাজেট পেশ। সেই দিন অধিবেশন কক্ষে উপস্থিত থেকে বাজটে শুনবেন বিজেপি বিধায়করা। বাজেট নিয়ে আলোচনায় অংশও নেবেন তাঁরা। তবে ক্যাগ রিপোর্ট নিয়ে আলোচনা অধিবেশনে ফের চাইবেন বলে পরিষদীয় দলের বৈঠকে ঠিক হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 4 ওভার শেষে South Africa-র স্কোর 59/0

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.