বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Upper Primary : অপদার্থ কমিশন! SSC চেয়ারপার্সনকে হাইকোর্টে তলব ক্ষুব্ধ বিচারপতির
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

Upper Primary : অপদার্থ কমিশন! SSC চেয়ারপার্সনকে হাইকোর্টে তলব ক্ষুব্ধ বিচারপতির

  • উচ্চ প্রাথমিকে নিয়োগের মামলার শুনানিতে SSC চেয়ারম্যানকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়।

উচ্চ প্রাথমিকে নিয়োগের মামলার শুনানি চলাকালীন ক্ষুব্ধ হলেন হাইকোর্টের বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। এদিন তিনি স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিলেন দুপুর আড়াইটের সময়। উল্লেখ্য, এদিন মামলার শুনানি শুরু হওয়ার পর দেখা যায় শুনানিতে স্কুল সার্ভিস কমিশনের কোনও আইনজীবী উপস্থিত ছিলেন না। তাতেই ক্ষুব্ধ হন বিচারপতি। এরপর তিনি নির্দেশ দেন যখন আইনজীবী নেই, তখন এসএসসির চেয়ারম্যানকে শুনানির সময় উপস্থিত থাকার নির্দেশ দেন। এদিন বিচারপতি বলেন, ‘স্কুল সার্ভিস কমিশন অপদার্থ। কী ধরনের আধিকারিক এই কমিশনের দায়িত্বে আছেন? এই কমিশনকে অবিলম্বে খারিজ করা উচিত।’ 

উল্লেখ্য, মঙ্গলবার উচ্চ প্রাথমিকে নিয়োগপ্রক্রিয়ায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট। উচ্চ প্রাথমিকে প্রায় ১৪,৫০০টি শূন্যপদ পূরণের লক্ষ্যে সম্প্রতি ইন্টারভিউর তালিকা প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন। তবে স্কুল সার্ভিস কমিশনের প্রকাশিত ইন্টারভিউ তালিকাকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে।

মামলাকারীদের অভিযোগ, তালিকায় থাকা নামের পাশে মোট প্রাপ্ত নম্বর নেই। ন্যূনতম যোগ্যতার বেশি নম্বর পেলেও নাম ওঠেনি তালিকায়। অনেকের নম্বর কম থাকলেও তাদের নাম রয়েছে তালিকায়। আরও অভিযোগ, ব্যপক স্বজনপোষণ ও দুর্নীতি হয়েছে। তার জেরেই গত তালিকায় নাম থাকা অনেক যোগ্য প্রার্থীরই এই তালিকায় নাম নেই। এই আবহে মামলাকারীর দাবি, ইন্টারভিউর এই তালিকা বাতিল করে নতুন করে প্রক্রিয়া শুরু করতে হবে।

এই পরিস্থিতিতে গত মঙ্গলবার নিয়োগপ্রক্রিয়ার উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট। আদালতের তরফে জানানো হয়, আদালত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে উচ্চ প্রাথমিকের নিয়োগপ্রক্রিয়া। আজ ফের সেই মামলার শুনানি শুরু হয়। তবে কমিশনের তরফে কোনও আইনজীবী উপস্থিত না থাকায় শুনানি দুপুর আড়াইটে পর্যন্ত মুলতুবি করা হয়।

 

বন্ধ করুন