বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ধর্ষিতা অন্তঃসত্ত্বা নাবালিকার বাবা-মা ফেলে চলে গিয়েছে, অবাক হাইকোর্ট

ধর্ষিতা অন্তঃসত্ত্বা নাবালিকার বাবা-মা ফেলে চলে গিয়েছে, অবাক হাইকোর্ট

ধর্ষণে অন্তঃসত্ত্বা নাবালিকাকে গর্ভপাত করানোর নির্দেশ আদালতের। প্রতীকী ছবি।

ওই নাবালিকার বাবা-মা ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিকের কাজ করেন। তাই তাঁরা দুই মেয়েকে দাদুর কাছে রেখেই ভিন রাজ্যে পাড়ি দিয়েছিলেন। সেই সময় পাশের বাড়ির এক যুবক খাবারের লোভ দেখিয়ে ওই নাবালিকাকে বেশ কয়েকবার ধর্ষণ করে বলে অভিযোগ। কিন্তু সেই ধর্ষণের কথা সাহস করে কাউকে বলতে পারেনি ওই নাবালিকা।

বাড়ির পাশের কাকার যৌন লালসার শিকার হয়েছিল নাবালিকা। তবে প্রাণভয়ে সে কথা কাউকে বলতে পারেনি সে। এরইমধ্যে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে ওই নাবালিকা। বিষয়টি জানাজানি হতেই গর্ভপাতের জন্য চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন নাবালিকার পরিবারের সদস্যরা। কিন্তু ততদিনে ২৫ সপ্তাহের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ওই নাবালিকা। শেষে কলকাতা হাইকোর্ট ওই নাবালিকার গর্ভপাত করানোর অনুমতি দিল। ঘটনাটি পূর্ব মেদিনীপুরের। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এসএসকেএম হাসপাতালে নাবালিকার স্বাস্থ্য পরীক্ষা করে গর্ভপাতের করানোর নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: নাবালিকার ২৪ সপ্তাহ পর গর্ভপাত, মেডিক্যাল বোর্ডের রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেবে HC

মামলার বয়ান অনুযায়ী, ওই নাবালিকার বাবা-মা ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিকের কাজ করেন। তাই তাঁরা দুই মেয়েকে দাদুর কাছে রেখেই ভিন রাজ্যে পাড়ি দিয়েছিলেন। সেই সময় পাশের বাড়ির এক যুবক খাবারের লোভ দেখিয়ে ওই নাবালিকাকে বেশ কয়েকবার ধর্ষণ করে বলে অভিযোগ। কিন্তু সেই ধর্ষণের কথা সাহস করে কাউকে বলতে পারেনি ওই নাবালিকা। কারণ অভিযুক্ত যুবক তাকে হুমকি দিয়েছিল বিষয়টি প্রকাশ্যে আসলেই তার বোনকে খুন করা হবে। ফলে এক প্রকার মুখ মুঝে যুবকের যৌন নির্যাতন মেনে নিতে হয়েছিল ওই নাবালিকাকে। এইভাবে বেশ কয়েক মাস পর অন্তঃসত্ত্বা হয়ে পড়ে ওই নাবালিকা। মেয়ের অসুস্থতার খবর শুনতে পেয়ে ভিন রাজ্য থেকে বাড়ি চলে আসেন তার বাবা-মা। এরপরে তাঁরা মেয়েকে চিকিৎসার জন্য ডাক্তারদের কাছে নিয়ে গিয়ে যান। পরীক্ষার পর নাবালিকার অভিভাবকরা যা জানতে পারেন তাতে তাঁরা তাজ্জব হয়ে যান। তখন নাবালিকার অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। তারপরে মেয়ের গর্ভপাত করার জন্য চিকিৎসকের দ্বারস্থ হন বাবা-মা। কিন্তু, দেশের নিয়ম অনুযায়ী ২৪ সপ্তাহের উপর অন্তঃসত্ত্বা থাকলে সে ক্ষেত্রে গর্ভপাতের জন্য আদালতের অনুমতি নিতে হবে। তা জানার পরে আদালতের দ্বারস্থ হয়েছে নাবালিকার পরিবার। এদিকে, চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্ত যুবককে গ্রেফতার করে। অপরদিকে, মেয়েকে এই অবস্থায় ফেলে রেখে ভিন রাজ্যে কাজে চলে যায় নাবালিকার বাবা-মা।

মামলাটি ওঠে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে। সেই মামলায় এই অবস্থায় নাবালিকাকে ফেলে রেখে অভিভাবকদের চলে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, ‘এভাবে ধর্ষণের শিকার হওয়া নাবালিকাকে অভিভাবকদের পরিত্যাগের ঘটনা খুবই দুঃখজনক। মেয়েটিকে নিরাপত্তা দেওয়ার দায়িত্ব হল সমাজের।’ তারপরে পূর্ব মেদিনীপুরের জেলা স্বাস্থ্য আধিকারিককে নির্দেশ দিয়েছেন, এসএসকেসম হাসপাতালে পাঠিয়ে নাবালিকার গর্ভপাতের ব্যবস্থা করতে হবে। সে ক্ষেত্রে প্রথমে নাবালিকার স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। তারপর গর্ভপাত করানো গেলে তাহলে তা করে ফেলতে হবে বলে নির্দেশ আদালতের।

 

 

বাংলার মুখ খবর

Latest News

অন্ধকারে ডুবছে ব্যস্ততম গড়িয়াহাট ব্রিজ, ১৫ দিন ধরে আলো জ্বলছে না, কারণ কী? মঙ্গল-রাহুর মিলনে অঙ্গারক যোগ, ৩ রাশির জীবন বদলাবে, থামবে অগ্রগতি, থাকুন সতর্ক ছেলেই শেষ আইবুড়োভাত খাওয়াল রূপাঞ্জনা-রাতুলকে! আবেগতাড়িত অভিনেত্রী লিখলেন… এবার ইরানে জবাবি হামলা ইজরায়েলের, বিস্ফোরণ শোনা গেল একাধিক জায়গায় লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো খারাপ হল মাধ্যমিকের ফলাফল! ৫% কমল পাশের হার, ধস প্রথম ডিভিশনেও, কী হল ঝাড়খণ্ডে? ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.