বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এখনও অ্যাডমিট কার্ড পায়নি বহু পরীক্ষার্থী, বিচারপতির ভর্ৎসনার মুখে প্রধান শিক্ষকরা

এখনও অ্যাডমিট কার্ড পায়নি বহু পরীক্ষার্থী, বিচারপতির ভর্ৎসনার মুখে প্রধান শিক্ষকরা

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

আজ এই মামলার শুনানি চলছে। যেসব ছাত্রছাত্রী অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে, সেই সব স্কুলের প্রধান শিক্ষকদের আদালতে আসতে বলা হয়েছিল। আগে নির্ধারিত সময়ে ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন কার্ড ইস্যু না করার জেরে একাধিক স্কুলকে মোটা টাকা জরিমানা করেছিলেন বিচারপতি।

আর হাতে দু’‌দিন। তারপর রাজ্যজুড়ে শুরু হয়ে যাবে মাধ্যমিক পরীক্ষা। কিন্তু অ্যাডমিট কার্ড পায়নি বহু ছাত্রছাত্রী বলে অভিযোগ। স্কুলের গাফিলতিতে তারা এখনও জীবনের প্রথম পরীক্ষায় বসার অ্যাডমিট কার্ড পায়নি। এই পরিস্থিতিতে অবশেষে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন পরীক্ষার্থীদের অভিভাবকরা। আর এই বিষয়টি শুনে রীতিমতো ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট। এমনকী সংশ্লিষ্ট স্কুলগুলির প্রধান শিক্ষকদের আজ, মঙ্গলবার সশরীরে কলকাতা হাইকোর্টে হাজির থাকার নির্দেশ দিয়েছেন বিচারপতি বিশ্বজিৎ বসু। এমনকী এই গাফিলতির জন্য ওই প্রধান শিক্ষকদের বিপুল অঙ্কের জরিমানা করা হবে বলেও জানান তিনি।

এদিকে গোটা বিষয়টি শোনেন বিচারপতি। তারপরেই এই বিষয়ে বিচারপতি বিশ্বজিৎ বসু পর্যবেক্ষণে বলেন, ‘মঙ্গলবার মোটা টাকার ব্যাগ হাতে করে কলকাতা হাইকোর্টে আসতে হবে প্রধান শিক্ষকদের। তা না হলে পুলিশ দিয়ে তাঁদের আদালতে আনাব। সেটা নিশ্চয়ই ভাল দেখাবে না।’ বাগুইআটি জ্যাংড়া আদর্শ বিদ্যালয়, অশোকনগরের সূর্য মৌলনা আজাদ উচ্চ বিদ্যালয় এবং মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের রৌশনারা মেমোরিয়াল হাইস্কুলের একাধিক ছাত্রছাত্রীর অভিভাবকরা অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তখন মধ্যশিক্ষা পর্ষদের কাছে ওই অ্যাডমিট কার্ড না পাওয়ার কারণ জানতে চান বিচারপতি বসু।

অন্যদিকে পর্ষদের আইনজীবী জানান, স্কুলের পক্ষ থেকে যে নথি পেলে অ্যাডমিট কার্ড ইস্যু করা হয়, সেই নথিতে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর স্বাক্ষর থাকা বাধ্যতামূলক। কিন্তু স্কুলগুলির পক্ষ থেকে যে নথি পাঠানো হয়েছে, তাতে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর স্বাক্ষরের জায়গা ফাঁকা। সঠিক নথি না মেলায় অ্যাডমিট কার্ড ইস্যু করা যায়নি। বাগুইআটি জ্যাংড়া আদর্শ বিদ্যালয়, অশোকনগরের সূর্য মৌলানা আজাদ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে কোনও আইনজীবী সোমবার উপস্থিত না থাকলেও রঘুনাথগঞ্জের রৌশনারা মেমোরিয়াল হাইস্কুলের আইনজীবী ভুলের কথা স্বীকার করে নিয়েছেন। তিনি জানান, স্কুলে মাত্র ১২ জন শিক্ষক। ছাত্রছাত্রীর সংখ্যা প্রায় ২ হাজার।

আরও পড়ুন:‌ বয়স্ক নাগরিকরা অগ্নিদগ্ধ হয়ে পড়ছেন, এবার প্রত্যেক বাড়িতে যাবে কলকাতা পুলিশ

তবে সব পক্ষের বক্তব্য শুনে প্রধান শিক্ষকদের উদ্দেশে বিচারপতি পর্যবেক্ষণে বলেন, ‘বিপ্লব করার বেলায় এই প্রধান শিক্ষকদের জুড়ি মেলা ভার। অথচ ছাত্রছাত্রীদের বিষয়ে তাঁরা উদাসীন।’ আজ এই মামলার শুনানি চলছে। যেসব ছাত্রছাত্রী অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে, সেই সব স্কুলের প্রধান শিক্ষকদের আদালতে আসতে বলা হয়েছিল। আজ, মঙ্গলবার এই মামলার শুনানি শুরু হয়েছে। আগে নির্ধারিত সময়ে ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন কার্ড ইস্যু না করার জেরে একাধিক স্কুলকে মোটা টাকা জরিমানা করেছিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু। এবার একই পথ দেখতে হতে পারে বলে জানান বিচারপতি।

বাংলার মুখ খবর

Latest News

কুম্ভ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল যশস্বী এবং শুভমন নতুন করে রেকর্ড বই লিখলেন, বড় নজির গড়লেন ভারতের ওপেনিং জুটি ধনু রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বৃশ্চিক রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল তাঁর 'বন্দুক নীতি' বদলের প্রতিশ্রুতি দেওয়া ট্রাম্প আজ গুলিবিদ্ধ,কী বললেন বাইডেন? ‘আম্বানির কুকুর হতেও ভাগ্য লাগে’! অনন্তর পোষ্য শেরওয়ানি গায়ে, কেড়ে নিল সকলের মন তুলা রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কন্যা রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল সিংহ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.