বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধাননগরে চাকরিপ্রার্থীদের ওপর পুলিশি অভিযানের বিরুদ্ধে মামলার শুনানি পিছল আদালত

বিধাননগরে চাকরিপ্রার্থীদের ওপর পুলিশি অভিযানের বিরুদ্ধে মামলার শুনানি পিছল আদালত

প্রতিকি ছবি

গত ২১ অক্টোবর গভীর রাতে বিধাননগরের করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা সংসদের দফতরের সামনে বিক্ষোভরত ২০১৪ টেট উত্তীর্ণদের বলপ্রয়োগ করে হঠিয়ে দেয় পুলিশ। সেদিনের পুলিশি অভিযানকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন চাকরিপ্রার্থীরা।

বিধাননগরের করুণাময়ীতে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ওপর পুলিশি বলপ্রয়োগের প্রতিবাদে দায়ের মামলার শুনানি পিছিয়ে দিল কলকাতা হাইকোর্ট। আদালতের তরফে জানানো হয়েছে, অবকাশকালীন বেঞ্চে শুনানির মতো গুরুত্ব এই মামলার নেই। একই সঙ্গে ২০২২ প্রাথমিক টেটের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে দায়ের মামলারও শুনানি পিছিয়ে দিয়েছে আদালত।

গত ২১ অক্টোবর গভীর রাতে বিধাননগরের করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা সংসদের দফতরের সামনে বিক্ষোভরত ২০১৪ টেট উত্তীর্ণদের বলপ্রয়োগ করে হঠিয়ে দেয় পুলিশ। সেদিনের পুলিশি অভিযানকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। তাদের দাবি, শান্তিপূর্ণ আন্দোলনের ওপর অযথা বলপ্রয়োগ করেছে পুলিশ। আদালতের সমস্ত নির্দেশ মেনে আন্দোলন চালাচ্ছিলেন তাঁরা। শুক্রবার মামলাটি ওঠে বিচারপতি অমৃতা সিনহার ডিভিশন বেঞ্চে। মামলার নথি খতিয়ে দেখে আদালত জানায়, বিষয়টি এত গুরুতর নয় যে অবকাশকালীন বেঞ্চে শুনানি করতে হবে। এই মামলার শুনানি হবে পুজোর ছুটির পর আদালত খুললে।

ওদিকে ২০২২ প্রাথমিক টেটের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে আরেকটি মামলা দায়ের করেছেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। তাদের অভিযোগ, ২০১৪ সালের টেটে একাধিক প্রশ্ন ভুল ছিল। সেই সমস্যার সমাধান না করেই নতুন টেটের বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। একবার টেট উত্তীর্ণ হয়ে কেন ফের টেটে বসতে হবে তাঁদের? সঙ্গে বিজ্ঞপ্তি খারিজেরও দাবি জানিয়েছেন তাঁরা। এই মামলা ওঠে বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে। তিনিও মামলার শুনানি আদালত না খোলা পর্যন্ত পিছিয়ে দিয়েছেন।

 

বাংলার মুখ খবর

Latest News

ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার? আজ শনিবার, সারা দিন ধরে করুন এই কাজগুলি, শনিদেবের আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন না ১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.