বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Coal smuggling: একই বিষয়ে কীভাবে দুই সংস্থা তদন্ত করছে? জিতেন্দ্রর মামলায় প্রশ্ন হাইকোর্টের

Coal smuggling: একই বিষয়ে কীভাবে দুই সংস্থা তদন্ত করছে? জিতেন্দ্রর মামলায় প্রশ্ন হাইকোর্টের

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

কয়লা পাচারকাণ্ডে সম্প্রতি জিতেন্দ্র তিওয়ারিকে ভবানীভবনে ডেকে পাঠিয়েছিল সিআইডি। তবে তিনি হাজিরা এগিয়ে যান। কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়ে জিতেন্দ্র তিওয়ারির বক্তব্য, ইতিমধ্যেই যেহেতু সিবিআই এবং ইডি কয়লা পাচারকাণ্ডের তদন্ত করছে সে ক্ষেত্রে সিআইডি তদন্ত করলে পুরো তদন্ত ধাক্কা খেতে পারে।

কয়লা পাচারকাণ্ডে সিবিআই তদন্তের মধ্যেই সক্রিয় হয়ে উঠেছে রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। এর বিরোধিতা করে সম্প্রতি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। কীভাবে দুটি সংস্থা একই বিষয়ের উপর তদন্ত করছে? এ নিয়ে এবার প্রশ্ন তুলল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: সিআইডি’‌র ডাকে সাড়া দিচ্ছেন না জিতেন্দ্র তিওয়ারি, হাইকোর্টে যাওয়ার সম্ভাবনা

কয়লা পাচারকাণ্ডে সম্প্রতি জিতেন্দ্র তিওয়ারিকে ভবানীভবনে ডেকে পাঠিয়েছিল সিআইডি। তবে তিনি হাজিরা এগিয়ে যান। কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়ে জিতেন্দ্র তিওয়ারির বক্তব্য, ইতিমধ্যেই যেহেতু সিবিআই এবং ইডি কয়লা পাচারকাণ্ডের তদন্ত করছে সে ক্ষেত্রে সিআইডি তদন্ত করলে পুরো তদন্ত ধাক্কা খেতে পারে। এ বিষয়ে আজ সোমবার আদালতের দৃষ্টি আকর্ষণ করেন তার আইনজীবী। তার মামলার পরিপ্রেক্ষিতে এদিন একই বিষয়ে দুটি সংস্থার তদন্ত নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি রাজশেখর মান্থা। আগামীকাল মঙ্গলবার মামলাটি শুনবেন বিচারপতি।

কয়লা পাচারকাণ্ডে সিআইডি জিতেন্দ্র তিওয়ারি সাক্ষী হিসেবে ডেকে পাঠিয়েছিল। সিআইডি সূত্রের খবর, যে সময়ে এই অভিযোগ উঠেছিল তখন পাণ্ডবেশ্বরের বিধায়ক এবং আসানসোল পুরনিগমের মেয়র ছিলেন জিতেন্দ্র তিওয়ারি। সিআইডিতে হাজিরা এড়িয়ে গিয়ে জিতেন্দ্রর দাবি ছিল, ‘আমি আইন মেনে চলি। সাক্ষী হিসাবে যদি আমাদের কাছে জানতে চান, তা হলে নিশ্চয়ই আমরা সাহায্য করব।’ একই সঙ্গে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছিলেন এই বিজেপি নেতা। তার অভিযোগ ছিল, যারা সেখানকার মন্ত্রী, বিধায়ক রয়েছেন তাদের ডাকা হচ্ছে না রাজনৈতিক প্রতিহিংসা মেটাতে বিজেপি নেতাদের ডেকে পাঠাচ্ছে সিআইডি।

বাংলার মুখ খবর

Latest News

মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.