বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Aparupa Poddar: অপরূপার সুপারিশে গ্রুপ C-তে নিয়োগ, মামলা গ্রহণ করল না হাইকোর্ট

Aparupa Poddar: অপরূপার সুপারিশে গ্রুপ C-তে নিয়োগ, মামলা গ্রহণ করল না হাইকোর্ট

আরামবাগের তৃণমূল কংগ্রেস সাংসদ অপরূপা পোদ্দার। ছবি সৌজন্য–এএনআই।

বিচারপতি রাজশেখর মান্থা তাঁর পর্যবেক্ষণে জানান, এ ক্ষেত্রে মামলাকারী কোনওভাবে ক্ষতিগ্রস্ত হননি এবং বঞ্চনার শিকার হননি। তাই এই মামলা গ্রহণযোগ্য নয়। তবে আবেদনকারী চাইলে এক্ষেত্রে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে জনস্বার্থ মামলা করতে পারেন বলে জানিয়ে দিয়েছেন বিচারপতি।

কলকাতা হাইকোর্টের স্বস্তি পেলেন তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। গ্রুপ–সি’তে নিয়োগে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। সোমবার সেই মামলা গ্রহণ করল না কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাজশেখর মান্থার একক বেঞ্চ জানিয়ে দেয়, এই মামলা গ্রহণযোগ্য নয়। এর ফলে স্বাভাবিকভাবেই স্বস্তি পেলেন তৃণমূল সাংসদ।

কয়েকদিন আগে তৃণমূল কংগ্রেস সাংসদ অপরূপা পোদ্দারের প্যাডে গ্রুপ–সি নিয়োগের তালিকা ধরে বেআইনি নিয়োগের অভিযোগ তোলা হয়েছিল। এমনকী বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছিল। সেটাকে ভুয়ো বলে দাবি করেছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ। তাতে তিনি মানহানির নোটিশ পাঠিয়েছিলেন। এরপরে সংসদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। সেই মামলার অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। অভিযোগ তোলা হয়, অপরূপা পোদ্দারের তালিকায় যারা ছিলেন তাদের নম্বর বাড়িয়ে চাকরি দেওয়া হয়েছে।

সোমবার মামলার শুনানিতে বিচারপতি রাজশেখর মান্থা তাঁর পর্যবেক্ষণে জানান, এ ক্ষেত্রে মামলাকারী কোনওভাবে ক্ষতিগ্রস্ত হননি এবং বঞ্চনার শিকার হননি। তাই এই মামলা গ্রহণযোগ্য নয়। তবে আবেদনকারী চাইলে এক্ষেত্রে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে জনস্বার্থ মামলা করতে পারেন বলে জানিয়ে দিয়েছেন বিচারপতি।

আইনজীবী দাবি করেছিলেন, গ্রুপ–সি দুর্নীতি মামলায় অপরূপার প্রত্যক্ষ যোগ রয়েছে। নিয়োগের সময় তাঁর লেটার হেডে অযোগ্য প্রার্থীদের চাকরিতে নিয়োগের সুপারিশ করা হয়েছিল। এই অভিযোগ তুলে সিবিআই তদন্তের দাবি জানান আইনজীবী।

প্রসঙ্গত, এই অভিযোগ আগেই খারিজ করেছিলেন অপরূপা পোদ্দার। তিনি দাবি করেছিলেন, তাঁর ভাবমূর্তি নষ্ট করার জন্য মিথ্যে অভিযোগ তোলা হয়েছে। বিজেপির বিরুদ্ধে তিনি মিথ্যে অভিযোগ করার দাবি জানান এর পরেই তরুণজ্যোতি তিওয়ারি এবং বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানানি মামলা করার হুঁশিয়ারি দিয়েছিলেন অপরূপা পোদ্দার। এদিন কলকাতা হাইকোর্ট মামলাটি গ্রহণ না করায় স্বস্তি পেলেন তৃণমূল সাংসদ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল ভোট বড়ই কঠিন! পাহাড়ি পথে ৪৫০কিমি হেঁটে হাড়ে হাড়ে টের পাচ্ছেন, কঙ্গনা বলছেন… অন্তত এক-দেড় মাসের জন্য জামিন দিন, কাতর আবেদন জ্যোতিপ্রিয়র. কারণটাও জানালেন মোদীর ছবিতে সিঙ্গাপুরের মেট্রোর ছবি, তথ্য ফাঁস করে ভারতীয় জালি পার্টি বলল তৃণমূল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত Cannes-এ গিয়ে নতুন বন্ধুর সঙ্গে মাহি! ছেলেকে নিয়ে শান বললেন… 'মুম্বই যেতে চাই না...' ইন্ডিয়ান আইডলের পুরোনো ভিডিয়োতে রোহিত যোগ! কিনে তো অনেক খেলেন, এবার বাড়িতেই বানিয়ে ফেলুন ম্যাঙ্গো আইসক্রিম মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের ভারত সেবা সংঘের মহারাজকে আক্রমণ মমতার, BJP-কে তোপ দেগে দুষলেন ১ রামকৃষ্ণ মিশনকেও

Latest IPL News

শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.