বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: কল্যাণী এইমস হাসপাতালে নিয়োগ দুর্নীতি, সিআইডি’‌র কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

Calcutta High Court: কল্যাণী এইমস হাসপাতালে নিয়োগ দুর্নীতি, সিআইডি’‌র কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানা

অভিযোগ, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানাকে প্রভাব খাটিয়ে পিছনের দরজা দিয়ে নিয়োগ করা হয়েছে। কল্যাণী এইমস হাসপাতালে বিধায়কের মেয়ে মৈত্রী দানাকে ডেটা এন্ট্রি অপারেটর পদে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। এখন তাঁর মাসিক বেতন ৩০ হাজার টাকা।

কল্যাণী এইমস হাসপাতালে নিয়োগ ‘দুর্নীতি’। এই অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। এই দুর্নীতিতে বিজেপি বিধায়কের নাম জড়িয়ে যাওয়ায় সরাসরি তদন্তে নেমেছিল সিআইডি। এবার সিআইডি’‌র কাছে তদন্তের স্টেটাস রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট। আজ, শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ দিয়েছেন, সিআইডি–কে আগামী ১৬ অগস্টের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দিতে হবে।

ঠিক কী ঘটেছে কলকাতা হাইকোর্টে?‌ আদালত সূত্রে খবর, বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানাকে প্রভাব খাটিয়ে বেআইনি পথে এইমস হাসপাতালে চাকরি দেওয়া হয়েছে। এই অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন সুজিত চক্রবর্তী। এমনকী ঘটনার তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা করেছেন তিনি। এখন এই মামলাটির তদন্ত করছে সিআইডি।

কোন যোগাযোগের তত্ত্ব সামনে আসছে?‌ অভিযোগ, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানাকে প্রভাব খাটিয়ে পিছনের দরজা দিয়ে নিয়োগ করা হয়েছে। কল্যাণী এইমস হাসপাতালে বিধায়কের মেয়ে মৈত্রী দানাকে ডেটা এন্ট্রি অপারেটর পদে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। এখন তাঁর মাসিক বেতন ৩০ হাজার টাকা। এমনকী নিয়োগ প্রক্রিয়ায় কোনওরকম অংশ না নিয়েই তিনি চাকরি পেয়েছেন এই হাসপাতালে।

ঠিক কী অভিযোগ আইনজীবীর?‌ এই নিয়োগ নিয়ে মামলাকারী সুজিত চক্রবর্তীর অভিযোগ, বিধায়ক কন্যা মৈত্রী দানার নিয়োগে কেন্দ্রীয় মন্ত্রী ডাঃ সুভাষ সরকারের হাত থাকতে পারে। এখানে রাজ্যের কয়েকজন বিজেপি নেতার ঘনিষ্ঠকে চাকরি দেওয়া হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণ না করে তিনি চাকরি পেয়েছেন বলেও তাঁর অভিযোগ।

বন্ধ করুন