বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্থ চট্টোপাধ্যায়কেও দ্বিতীয়বার তলব করল সিবিআই, তৎপরতা তুঙ্গে উঠেছে
পার্থ চট্টোপাধ্যায়। (ছবি, সৌজন্য পিটিআই)

পার্থ চট্টোপাধ্যায়কেও দ্বিতীয়বার তলব করল সিবিআই, তৎপরতা তুঙ্গে উঠেছে

  • পার্থ চট্টোপাধ্যায়কে যে প্রশ্নগুলি করা হয়েছিল বুধবার, সেগুলির মোটামুটি উত্তর দিতে পেরেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। যদিও এখনও অনেক প্রশ্নের উত্তর বাকি। তাই সেই সব প্রশ্ন নিয়ে আবারও ডাকা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্প–বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ফের জিজ্ঞাসাবাদের জন্য তলব করল । আরও কিছু তথ্য জানার আছে বলে নিজাম প্যালেসে তাঁকে ডাকা হয়েছে বলে সূত্রের খবর। তবে সেটা কবে?‌ তা নির্দিষ্ট করে জানা যায়নি। একদিন আগেই তাঁকে জেরা করেছিল সিবিআই। তারপর সেখান থেকে বেরিয়ে তিনি নাকতলার পার্টি অফিসে যান।

কিন্তু আবার কেন ডাক?‌ সিবিআই সূত্রে খবর, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর বয়ানে একাধিক অসঙ্গতি রয়েছে। তাই তাঁকে ফের নিজাম প্যালেসে ডাকা হয়েছে। বুধবার সন্ধ্যে ৬টায় নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়৷ তারপরেই শুরু হয় ম্যারাথন জিজ্ঞাসাবাদ৷ প্রায় সাড়ে তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেস ছাড়েন পার্থ। কিন্তু তাঁর দেওয়া তথ্য মিলছে না।

তাহলে পার্থ এখন কী করলেন?‌ এই পরিস্থিতিতে এসএসসি কাণ্ডে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায় বহাল রেখেছে ডিভিশন বেঞ্চ। তাই সুপ্রিম কোর্টে গিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সেই মামলারও শুনানি হতে পারে শুক্রবার। তার মধ্যেই ফের পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে বসল সিবিআই। তবে সিবিআইকে কোনও আর্থিক দুর্নীতির বিষয়ে তিনি জানতেন না বলে জানিয়েছেন।

ঠিক কী জানা যাচ্ছে?‌ পার্থ চট্টোপাধ্যায়কে যে প্রশ্নগুলি করা হয়েছিল বুধবার, সেগুলির মোটামুটি উত্তর দিতে পেরেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। যদিও এখনও অনেক প্রশ্নের উত্তর বাকি। তাই সেই সব প্রশ্ন নিয়ে আবারও ডাকা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। এর প্রতিবাদে শুক্রবার বেহালায় পথে নামছে তৃণমূল কংগ্রেস। বিকেল ৪টে নাগাদ সেখানে একটি মিছিল হবে। আর আগামী সপ্তাহে বা তার পরের সপ্তাহে পার্থবাবুকে যেতে হবে নিজাম প্যালেসে বলে সূত্রের খবর।

 

বন্ধ করুন