বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Moloy Ghatak: সিবিআই জেরার মুখে পড়লেন মন্ত্রী মলয় ঘটক, আসানসোল জুড়ে বিক্ষোভ তৃণমূল কংগ্রেসের
মলয় ঘটককে জেরা করতে কলকাতায় মন্ত্রীদের আবাসনে পৌঁছল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Moloy Ghatak: সিবিআই জেরার মুখে পড়লেন মন্ত্রী মলয় ঘটক, আসানসোল জুড়ে বিক্ষোভ তৃণমূল কংগ্রেসের

  • বুধবার সকাল থেকে সক্রিয় সিবিআই। আসানসোলে মলয় ঘটকের তিনটি বাড়িতে তল্লাশি করা হয়। কলকাতার লেক গার্ডেন্সে মলয়ের বাড়িতেও তল্লাশি শুরু হয়। লেক গার্ডেন্সেই পাশের একটি বাড়িতেও তল্লাশি হয়েছে বলে সূত্রের খবর। আসানসোলে গোটা বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। 

সাতসকালেই রাজ্যের বিভিন্ন জায়গায় হানা দিতে শুরু করেছে সিবিআই। এমনকী আসানসোলে রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটকের বাড়ি এবং দফতরে তল্লাশি চালানো হয়েছে। কয়লা পাচার মামলায় মলয় ঘটককে জেরা করতে কলকাতায় মন্ত্রীদের আবাসনে পৌঁছল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এখন সেখানেই রয়েছেন মলয় ঘটকও। কয়লা পাচার নিয়ে সেখানে তাঁর সঙ্গে কথা বলছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। আসানসোলের বাড়ি থেকে চলে গিয়েছেন তাঁরা।

কী ঘটেছে মলয় ঘটকের সঙ্গে?‌ সিবিআই আজ, বুধবার মলয় ঘটকের কলকাতা এবং আসানসোল মিলিয়ে মন্ত্রীর মোট ৭টি বাড়ি এবং অফিসে তল্লাশি চালায়। আবার বিবাদি বাগের মন্ত্রী আবাসনে ঢুকে মন্ত্রী মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই কর্তারা। এই পরিস্থিতিতে মন্ত্রীর বাড়িতে সিবিআই তল্লাশির প্রতিবাদে পথে নেমেছেন তৃণমূল কংগ্রেসের কর্মী–সমর্থকরা। আসানসোলের রাস্তায় বিক্ষোভ দেখাচ্ছেন তারা। মোট ৬টি গাড়িতে চেপে সেখানে পৌঁছন গোয়েন্দারা। সঙ্গে ছিল সিআরপিএফ জওয়ানের দল। সেই থেকে এখনও পর্যন্ত আবাসনের ভিতরেই রয়েছে সিবিআই। ভিতরে রয়েছেন মলয় ঘটকও।

কী পরিস্থিতি তৈরি হয়েছে?‌ সূত্রের খবর, মন্ত্রীদের আবাসনের বাইরে আঁটোসাটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না কাউকে। মলয় ঘটক তাঁর নিরাপত্তারক্ষী ও সিবিআই আধিকারিকরাই শুধু ভিতরে রয়েছেন। বাইরে মোতায়েন সিআরপিএফ জওয়ানের দল। সেখানে মন্ত্রীকে জেরা করা হচ্ছে। এর আগে কয়লাপাচার কাণ্ডে মলয়কে তলব করা হয়। কয়েকবার সাড়া দিলেও পরে আর সাড়া দেননি মন্ত্রী। তাই এই আচমকা হানা।

আর কী জানা যাচ্ছে?‌ বুধবার সকাল থেকে সক্রিয় সিবিআই। আসানসোলে মলয় ঘটকের তিনটি বাড়িতে তল্লাশি করা হয়। কলকাতার লেক গার্ডেন্সে মলয়ের বাড়িতেও তল্লাশি শুরু হয়। লেক গার্ডেন্সেই পাশের একটি বাড়িতেও তল্লাশি হয়েছে বলে সূত্রের খবর। আসানসোলে গোটা বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। সিবিআই যাওয়ার খবর পেয়ে আসানসোল থানার এক অফিসার যান ঘটনাস্থলে। সকাল ৯টা নাগাদ সিবিআইয়ের আর একটি দল যায় আসানসোলে মলয় ঘটকের পুরনো বাড়িতে। সেখানে বাড়িতে ঢোকেন সিবিআইয়ের চারজন অফিসার। আসানসোলে মলয় ঘটকের আরও একটি বাড়িতে তল্লাশিতে যায় সিবিআই। তিনটি দলে ভাগ হয়ে তল্লাশি চালান কেন্দ্রীয় গোয়েন্দারা।

 

বন্ধ করুন