বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌বাংলাকে উচ্চতর স্থানে পৌঁছে দেব’, শপথের একদশকের মাথায় টুইট মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)

‘‌বাংলাকে উচ্চতর স্থানে পৌঁছে দেব’, শপথের একদশকের মাথায় টুইট মুখ্যমন্ত্রীর

  • মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সরকারের এক দশক পূর্তির দিনে রাজ্যকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিলেন।

তিনি বাংলাকে ভালবাসেন। বাংলার মানুষকে ভালবাসেন। তাঁর সরকার বাংলার মানুষের জন্য কাজ করে চলেছেন। তাই তো তৃতীয়বার ক্ষমতায় এসে তিনি হ্যাট্রিক করেছেন। হ্যাঁ, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজকের দিনে মুখ্যমন্ত্রী হিসেবে ১০ বছর আগে শপথ নিয়েছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সরকারের এক দশক পূর্তির দিনে রাজ্যকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিলেন। বাংলাকে সেরা জায়গায় আসীন করাই তাঁর চ্যালেঞ্জ। কঠিন পরিস্থিতিতে লড়াই করেও এই প্রতিশ্রুতি দেওয়ায় খুশি বাংলার মানুষও।

বৃহস্পতিবার টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘১০ বছর আগে আজকের দিনেই প্রথমবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলাম। সেদিন থেকেই পশ্চিমবঙ্গের মানুষের সেবা করার এবং রাজ্যের উন্নয়নের লক্ষ্যে নতুন পথে যাত্রা শুরু করেছিলাম। আজও সেই লক্ষ্য অটুট রয়েছে। আমার প্রতি অবিচল আস্থা এবং আশীর্বাদের জন্য মা–মাটি–মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রতিশ্রুতি দিচ্ছি, বাংলাকে উচ্চতর স্থানে পৌঁছে দেব’। আসলে বিজেপি লাগাতার এই সরকারের সমালোচনা করে যাচ্ছে। বঞ্চনা করছে। এমনকী কেন্দ্রীয় সংস্থাকে লেলিয়ে দেওয়া হচ্ছে। তার জন্যই এই মন্তব্য বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

উল্লেখ্য, ২০১১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের জয়ের পর ওই বছর ২০ মে প্রথমবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর ২০১৬ সালে দ্বিতীয়বার এবং গত ৫ মে তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বাংলা ও বাঙালিকে তিনি ভোলেননি। তাই বারবার সেই ভালবাসার প্রাপ্তিস্বীকার করেছেন। এদিন করলেন।

বন্ধ করুন