বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Corona: স্কুল খোলার আগেই বাংলায় ৪০০ পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ১

Corona: স্কুল খোলার আগেই বাংলায় ৪০০ পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ১

সিংহভাগ স্কুল খোলার ঠিক আগে বাংলায় লাফিয়ে বাড়ল করোনা (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

দিন কয়েক পরেই স্কুল খুলতে পারে। তার আগেই বাড়তে শুরু করেছে করোনা। এবার কী হবে? কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি নতুন করে চিন্তায় ফেলছে অনেককেই। তবে করোনার নতুন কোনও প্রজাতি হানা দিচ্ছে কি না তা নিয়েও প্রশ্ন উঠছে।

বহু স্কুলে এখনও গরমের ছুটি চলছে। তবে কলকাতা শহরের কিছু স্কুল খুলে গিয়েছে। সিংহভাগ ছাত্রছাত্রীরা হাপিত্যেশ করে বসে রয়েছে কবে স্কুল খুলবে? দু বছর স্কুল বন্ধ থাকার পরে পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই ফের গরমের দীর্ঘ ছুটিতে বাড়িতে বসে গিয়েছে পড়ুয়ারা। এবার স্কুল খোলার ঠিক মুখেই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির খবরে বাংলার অনেকের কপালেই চিন্তার ভাঁজ।

গত ২৪ ঘণ্টা ৪০০ পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৪০৬জন। ১ জনের মৃত্যুও হয়েছে। পজিটিভিটির হার ৪.৭৪ শতাংশ। এই পরিসংখ্যান নতুন করে ভাবাচ্ছে অনেককে। বিশেষত অভিভাবকদের মধ্যে ফের দুশ্চিন্তা শুরু হয়ে গিয়েছে।

দিন কয়েক পরেই স্কুল খুলতে পারে। তার আগেই বাড়তে শুরু করেছে করোনা। এবার কী হবে?  কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি নতুন করে চিন্তায় ফেলছে অনেককেই। তবে করোনার নতুন কোনও প্রজাতি হানা দিচ্ছে কি না তা নিয়েও প্রশ্ন উঠছে।

তার চেয়েও বড় সংশয় তবে কি করোনার চতুর্থ ঢেউ এসে গেল বঙ্গে? এনিয়ে খোঁজখবর করছেন বাসিন্দারা। তবে বিশেষজ্ঞদের মতে, করোনা রুখতে সচেতনতা বজায় রাখা জরুরী। চিকিৎসকদের একাংশের মতে, এবার করোনা আক্রান্ত অনেকেই পেট খারাপ, জ্বরের মতো সমস্যায় ভুগছেন।

 

বন্ধ করুন