বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতায় করোনাভাইরাস রোগীর মৃত্যু, বেলেঘাটা আইডিতে মহিলা প্রাণ হারালেন

খাস কলকাতায় করোনাভাইরাস রোগীর মৃত্যু, বেলেঘাটা আইডিতে মহিলা প্রাণ হারালেন

করোনাভাইরাস বাড়ছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

করোনাভাইরাসের দাপট দেখেছে গোটা দুনিয়া। হাজার হাজার লাশের মৃত্যুমিছিল নাড়িয়ে দিয়েছিল মানব সভ্যতাকে। বিশ্ব অর্থনীতিও টলে গিয়েছিল। চালু হয়েছিল ওয়ার্ক ফ্রম হোম। তারপর করোনাভাইরাসের দাপট কমতে শুরু করল। কিন্তু আবার যেন নতুন আতঙ্ক শুরু হয়েছে। বর্ধমান মেডিক্যাল কলেজে মৃত্যু হয়েছে সাতজনের। এবার হল কলকাতায়।

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস রোগীর মৃত্যু হয়েছিল কয়েকদিন আগে। সেই রেশ কাটতে না কাটতেই এবার বেলেঘাটা আইডি হাসপাতালে করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হল। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে। কারণ এবার খাস কলকাতার বাসিন্দা করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রাণ হারালেন। আজ, বৃহস্পতিবার বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে এই মহিলার করোনাভাইরাসে মৃত্য়ুর খবর মিলল।

এদিকে মৃত মহিলার নাম সোনালি সরকার (‌৪১)‌। দক্ষিণ ২৪ পরগনার গড়িয়ার বাসিন্দা ছিলেন তিনি। গত ২ অগস্ট হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই গত ৭ অগস্ট ওই মহিলার মৃত্যু হয় বলে খবর। হাসপাতাল সূত্রে খবর, সোনালিদেবীর শরীরে নানা সমস্যা দেখা দিয়েছিল। তাঁর করোনাভাইরাস পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। এই খবর এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে। তাতে কলকাতাবাসী আতঙ্কে ভুগতে শুরু করেছেন। আবার কি মাস্ক পরতে হবে? হাত ধুতে হবে কি স্যানিটাইজার দিয়ে?‌‌ এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে শহরে।

অন্যদিকে গত সপ্তাহেই বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চারজন কোভিড পজিটিভ রোগীর মৃত্যু হয়েছিল। হাসপাতাল সূত্রে খবর, অনেকেই এখন হাসপাতালে কোভিড নিয়ে চিকিৎসাধীন। বুধবারই বিশ্ব স্বাস্থ্য সংস্থা (‌হু)‌ করোনাভাইরাসের নতুন প্রজাতি নিয়ে সতর্ক করেছে। ইজি.‌৫ নামে কোভিডের নয়া স্ট্রেন বিশ্বজুড়ে থাবা বসাতে পারে এবং সংক্রমণের হার বাড়াতে পারে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্তারা। তারপরই এমন সব ঘটনা ঘটায় আতঙ্ক বাড়তে শুরু করেছে। চিকিৎসকরা মনে করছেন, কোমর্বিডিটি থাকলেও করোনারভাইরাস শরীরে থাকায় অন্যান্য রোগের সঙ্গে মোকাবিলা করতে পারছেন না রোগীরা। তাই সহজেই আক্রান্ত হয়ে পড়ছেন তাঁরা। এমনকী মৃত্যুরও কারণ দেখা দিয়েছে।

আরও পড়ুন:‌ পঞ্চায়েতের বোর্ড গঠন নিয়ে রণক্ষেত্র ফুরফুরা শরিফ, পুলিশ–নওশাদ বাকযুদ্ধ তুঙ্গে

আর কী জানা যাচ্ছে?‌ করোনাভাইরাসের দাপট দেখেছে গোটা দুনিয়া। হাজার হাজার লাশের মৃত্যুমিছিল নাড়িয়ে দিয়েছিল মানব সভ্যতাকে। বিশ্ব অর্থনীতিও টলে গিয়েছিল। চালু হয়েছিল ওয়ার্ক ফ্রম হোম। তারপর করোনাভাইরাসের দাপট কমতে শুরু করল। কিন্তু আবার যেন নতুন আতঙ্ক শুরু হয়েছে। বর্ধমান মেডিক্যাল কলেজে গত সপ্তাহেই মৃত্যু হয়েছে সাতজনের। এবার হল কলকাতায়। ক্রমেই বেড়েছে চিন্তা। স্বাস্থ্য দফতর সতর্ক হয়ে উঠেছে। জেলাগুলির পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। এবার খাস কলকাতায় করোনাভাইরাসে মৃত্যু নতুন করে নাড়িয়ে দিল।

বাংলার মুখ খবর

Latest News

শ্রীলঙ্কা সফরের ODI দলে কামব্যাক শ্রেয়শ-লোকেশের, ডাক পেলেন KKR-এর হর্ষিত রানা বাংলায় ৭ লাখ কাজের সুযোগ! কলকাতার লেদার কমপ্লেক্সে হবে কোটি কোটি বিনিয়োগ হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল ফের ডোডায় গুলির লড়াই! জঙ্গিদের খোঁজে রুদ্ধশ্বাস তল্লাশির কিছু দৃশ্য একনজরে কোপায় ব‌্যর্থ মেক্সিকো, কোচ থেকে সহকারী হওয়ার প্রস্তাব ফিরিয়ে বরখাস্ত লোসানো ম্যাচের সেরার পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.