বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতের মন্তব্য সংশোধনের আবেদন করে আরও কড়া কথা শুনলেন পার্থ
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আদালতের মন্তব্য সংশোধনের আবেদন করে আরও কড়া কথা শুনলেন পার্থ

  • পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর দাবি, উচ্চ আদালতের এই মন্তব্যের জেরে নিম্ন আদালতে পার্থবাবুর জামিন পেতে সমস্যা হতে পারে। তাই এই মন্তব্য প্রত্যাহার করুক আদালত। এই মর্মে সোমবার আবেদন করেছিলেন তিনি।

তাঁর হাসপাতালে ভর্তি নিয়ে রবিবার আদালতের রায়ের অংশবিশেষ সংশোধনের যে আবেদন পার্থ চট্টোপাধ্যায় করেছিলেন তা খারিজ করে দিলেন বিচারপতি বিবেক চৌধুরী। আদালতের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে, রবিবারের নির্দেশ সুচিন্তিত। তাতে সংশোধনের প্রয়োজন নেই।

পার্থ চট্টোপাধ্যায়কে SSKM হাসপাতালে ভর্তির নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে রবিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল ED. বিকেলে বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে সেই মামলার শুনানি হয়। এর পর পার্থকে ভুবনেশ্বর এইমসে নিয়ে গিয়ে স্বাস্থ্যপরীক্ষা করানোর নির্দেশ দেন তিনি। সঙ্গে রায়ে বিচারপতি চৌধুরী উল্লেখ করেন, ‘এই মন্ত্রী (পার্থ চট্টোপাধ্যায়) খুব ক্ষমতাবান। অন্য নেতাদের সহায়তা নিয়ে তাঁর তরফ থেকে চিকিৎসা এবং অসুস্থতার আড়ালে জিজ্ঞাসাবাদ এড়ানোর একাধিক সম্ভাবনা কাজ করতে পারে।’

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর দাবি, উচ্চ আদালতের এই মন্তব্যের জেরে নিম্ন আদালতে পার্থবাবুর জামিন পেতে সমস্যা হতে পারে। তাই এই মন্তব্য প্রত্যাহার করুক আদালত। এই মর্মে সোমবার আবেদন করেছিলেন তিনি। কিন্তু জবাবে পার্থকে আরও কড়া কথা শোনাল আদালত।

এদিন বিচারপতি চৌধুরী বলেন, ‘একজন সাধারণ মানুষ হিসাবে প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব বলে উল্লেখ করা হয়েছে । কিন্তু তার ব্যাখ্যা বা সংশোধন করতে হবে কেন ?’ ওদিকে ইডির আইনজীবীর দাবি, ‘নির্দেশনামার ওই অংশ বাদ দিলে নির্দেশের আর কোনও অর্থই থাকে না।’

 

 

বন্ধ করুন