বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লক্ষ্মীপুজোর মুখে হানা দিতে পারে ঘূর্ণিঝড়, দুর্যোগের আশঙ্কা রাজ্যে
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

লক্ষ্মীপুজোর মুখে হানা দিতে পারে ঘূর্ণিঝড়, দুর্যোগের আশঙ্কা রাজ্যে

  • ঝড়টির কেন্দ্রে হাওয়ার গতিবেগ হতে পারে ঘণ্টায় ১০০ কিলোমিটার বা তার বেশি। দমকা হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ১৪০ কিলোমিটার পর্যন্ত।

দুর্গাপুজোর ওপর থেকে বৃষ্টির ভ্রুকুটি কাটলেও উৎসবের পরেই রাজ্যে হানা দিতে পারে ঘূর্ণিঝড়। এমনই জানানো হয়েছে একটি পূর্বাভাসে। আশঙ্কা প্রকাশ করে জানানো হয়েছে, ঘণ্টায় ১০০ কিলোমিটার বা তার বেশি বেগে পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়টি। এই ঝড়ের সব থেকে বেশি প্রভাব পড়তে পারে দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন লাগোয়া অংশে।

পূর্বাভাস অনুসারে থাইল্যান্ডে স্থলভাগের ওপরে সৃষ্ট একটি ঘূর্ণাবর্ত আগামী ১৩ অক্টোবর বঙ্গোপসাগরে প্রবেশ করতে পারে। এর ক্রমশ শক্তি সঞ্চয় করে আগামী ১৫ অক্টোবর সেটি ঘূর্ণিঝড়ের আকার নিতে পারে। ১৮ অক্টোবর পূর্ব মেদিনীপুর বা লাগোয়া উড়িষ্যা উপকূলে আঘাত হানতে পারে ঝড়টি।

ঝড়টির কেন্দ্রে হাওয়ার গতিবেগ হতে পারে ঘণ্টায় ১০০ কিলোমিটার বা তার বেশি। দমকা হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ১৪০ কিলোমিটার পর্যন্ত। এই ঝড় শেষ পর্যন্ত মেদিনীপুরে আঘাত হানলে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা ও হাওড়া জেলায় ব্যপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।

 

বন্ধ করুন