বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB BJP: বিজেপির দলীয় অফিসে বিক্ষোভের জের, ৪ জনকে বহিষ্কার করল দল

WB BJP: বিজেপির দলীয় অফিসে বিক্ষোভের জের, ৪ জনকে বহিষ্কার করল দল

বিজেপির পতাকা।  (HT_PRINT)

কয়েক সপ্তাহ আগেই বিজেপির কার্যালয়ে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিলেন। তার জেরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। মূলত বিজেপির কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয় তৃণমূল থেকে দলে যোগ দেওয়া নেতা কর্মীদের নিয়ে। 

সপ্তাহখানেক আগেই বিজেপির পার্টি অফিসে বিক্ষোভ দেখিয়েছিলেন দলের নেতা কর্মীরা। সে বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি আগেই দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই মতোই এবার বিক্ষুব্ধ নেতাকর্মীদের বিরুদ্ধে পদক্ষেপ করল বিজেপি। দল বিরোধী কাজের জন্য দেবীপক্ষে বিজেপি থেকে একাধিক নেতা কর্মীকে বহিষ্কৃত করা হল। এখনও পর্যন্ত ৪ জনের কাছে এবিষয়ে চিঠি দেওয়া হয়েছে। লোকসভা ভোটের আগে এই পদক্ষেপ করে দল বিজেপি বুঝিয়ে দিল, দলের অন্দরে কোনও বিশৃঙ্খলা বা দল বিরোধী কাজ মেনে নেওয়া হবে না। জানা গিয়েছে, যে ৪ জন নেতা কর্মীকে দল থেকে বহিষ্কৃত করা হয়েছে তারা বীরভূমের।

আরও পড়ুন: ‘‌ভরপেট খেয়ে ইফতার পার্টিতে গিয়ে ঢেঁকুর তোলেন’‌, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের

কয়েক সপ্তাহ আগেই বিজেপির কার্যালয়ে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিলেন। তার জেরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। মূলত বিজেপির কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয় তৃণমূল থেকে দলে যোগ দেওয়া নেতা কর্মীদের নিয়ে। তাদের বক্তব্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর পুরনো যারা দলের কর্মী আছেন তাদেরকে বিজেপিতে কোনও কাজ দেওয়া হচ্ছে না। তাদের গুরুত্ব দেওয়া হচ্ছে না। বরং যারা তৃণমূল থেকে এসেছে তাদেরকে দলে প্রাধান্য দেওয়া হচ্ছে। তারা দলের নেতা অমিতাভ চক্রবর্তীকে অপসারণ করার দাবি জানিয়েছিলেন। একইসঙ্গে পুরনো যারা কর্মী আছে তাদেরকে আবার মূল স্রোতে ফিরিয়ে এনে দলে গুরুত্ব দেওয়ার দাবি জানিয়েছিলেন। এই দাবিকে সামনে রেখেই বিজেপির কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিলেন। কর্মীদের বিক্ষোভে রাজ্যের সাংগঠনিক সম্পাদক অমিতাভ চক্রবর্তী এবং দলের নেতা জগন্নাথ চট্টোপাধ্যায়ের ছবি পোড়ানো হয়। বিক্ষুব্ধদের অভিযোগ ছিল, বিজেপির রাজ্য সভাপতি নিজে কাজ করছেন না, তাঁকে দিয়ে কাজ করানো হচ্ছে। তাদের হুঁশিয়ারি ছিল, রাজ্য সভাপতি সতর্ক না হলে আগামী দিনে আরও সমস্যা তৈরি হবে।

এই বিক্ষোভের পরেই বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার হুঁশিয়ারি দিয়েছিলেন, দলের অন্দরে বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। প্রয়োজনে দল থেকে বহিষ্কার করা হবে। ঘটনায় কারা কারা জড়িত তা সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখা হবে বলে জানিয়েছিলেন। অন্যদিকে, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ শাস্তির পথে না গিয়ে বিক্ষুব্ধদের সঙ্গে আলোচনায় বসার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু, শেষমেষ সুকান্ত মজুমদারের দেখানো পথে হাঁটল বিজেপি।

 

বাংলার মুখ খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.