বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সল্টলেকে ট্রাফিক ব্যবস্থা ঠিক রাখতে রাস্তা সারাতে হবে, বিধাননগর পুলিশ বলল পুরসভাকে

সল্টলেকে ট্রাফিক ব্যবস্থা ঠিক রাখতে রাস্তা সারাতে হবে, বিধাননগর পুলিশ বলল পুরসভাকে

বেহাল রাস্তা।

বিধাননগরের রাস্তার এমন অবস্থা অনেক দিন ধরেই। রাস্তা সারানোর জন্য ঠিকাদারেরা দরপত্র তুলতে চাননি। তাই বিধাননগর পুরসভার পক্ষ থেকে ভাবনাচিন্তা শুরু হয়েছে, কিছু রাস্তা কেএমডিএ এবং পূর্ত দফতরকে দিয়ে দেওয়া যায় কি না। রাস্তা মেরামতি এবং নতুন করে রাস্তা তৈরির জন্য ১৬ কোটি টাকা বরাদ্দ করেছে নগরোন্নয়ন দফতর।

দুর্গাপুজোর আর বেশিদিন বাকি নেই। তাই এখন শহরজুড়ে নানা উদ্যোগ নেওয়া শুরু হয়েছে। পুজো কমিটিগুলি যেমন ব্যস্ত হয়ে পড়েছে তেমনই কলকাতা পুরসভা, পুলিশ উদ্যোগী হয়েছে। ইতিমধ্যেই কলকাতা পুরসভা প্রস্তুতি বৈঠক করেছে কলকাতা পুলিশের সঙ্গে। এবার সল্টলেকের ট্র্যাফিক ব্যবস্থা মসৃণ রাখতে উদ্যোগী হল বিধাননগর কমিশনারেট। অবিলম্বে এখানের রাস্তা মেরামত করা প্রয়োজন বলে জানিয়ে দিয়েছে বিধাননগর পুরসভাকে। বিধাননগর কমিশনারেটের পুলিশ এই কথা জানাতেই দুর্গাপুজো নিয়ে পুলিশ–পুরসভার মধ্যে বৈঠক হয়। সেখানেই কমিশনারেট পুরসভাকে জানিয়ে দেয়, রাস্তা সারানো না হলে দুর্গাপুজোর সময়ে সল্টলেকের ট্র্যাফিক ব্যবস্থা মসৃণ রাখা সম্ভব নয়।

এদিকে বরাবরই সল্টলেকে বড় পুজো হয়। সুজিত বসুর শ্রীভূমির দুর্গাপুজো এখানে বিখ্যাত। তা দেখতে ভিড় করেন মানুষজন। কিন্তু এখানে এখন একাধিক রাস্তার বেহাল দশা। সেটা জানানো হয়েছে বিধাননগর পুরসভাকে। পুরসভার সঙ্গে বৈঠকে ট্র্যাফিকের পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। সেখানে বিধাননগরের ডিসি (সদর) বিশ্বজিৎ ঘোষ বলেন, ‘সল্টলেকে একাধিক বড় দুর্গাপুজো রয়েছে। উৎসবের দিনে এমনিতেই রাস্তায় গাড়ির চাপ থাকবে। তাই বেহাল রাস্তার কারণে ট্র্যাফিকের গতি কমলে সমস্যা বাড়বে। তাই দুর্গাপুজোর আগেই রাস্তা মেরামত করতে বলা হয়েছে পুরসভাকে।’ আজ, বুধবার কলকাতা পুলিশ বৈঠকে বসবে দুর্গাপুজো নিয়ে।

অন্যদিকে কাদাপাড়ার দিক থেকে ইএম বাইপাস হয়ে যুবভারতী ক্রীড়াঙ্গনের দিকে আসতে ভাঙা রাস্তা চোখে পড়বে। সেখানে একাধিক গর্ত রয়েছে বলে অভিযোগ। একাধিক ব্লকের রাস্তা ভেঙে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। এখান দিয়ে গাড়ি চলাচল করা কঠিন এবং বিপজ্জনক। তাই যানজটের পাশাপাশি বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। এই পরিস্থিতির কথা বৈঠকে ট্র্যাফিক পুলিশের পক্ষ থেকে বিধাননগর পুরসভাকে জানানো হয়েছে বলে সূত্রের খবর। এই কথা শোনার পর পুরসভার জানিয়েছে, দুর্গাপুজোর আগে সল্টলেকের রাস্তার অস্থায়ী মেরামতি করা হবে। পুজো মিটে গেলে দীর্ঘমেয়াদি ভিত্তিতে রাস্তা সারানো হবে।

আরও পড়ুন:‌ ব্যক্তিভাবে অশ্লীল ভিডিয়ো দেখা অপরাধ নয়, ভরা এজলাসে রায় দিল কেরল হাইকোর্ট

আর কী জানা যাচ্ছে?‌ বিধাননগরের রাস্তার এমন অবস্থা অনেক দিন ধরেই। রাস্তা সারানোর জন্য ঠিকাদারেরা দরপত্র তুলতে চাননি। তাই বিধাননগর পুরসভার পক্ষ থেকে ভাবনাচিন্তা শুরু হয়েছে, কিছু রাস্তা কেএমডিএ এবং পূর্ত দফতরকে দিয়ে দেওয়া যায় কি না। তবে জানা গিয়েছে, রাস্তা মেরামতি এবং নতুন করে রাস্তা তৈরির জন্য ১৬ কোটি টাকা বরাদ্দ করেছে নগরোন্নয়ন দফতর। ওয়ার্ড ধরে ধরে রাস্তা সারাইয়ের জন্য টাকা বরাদ্দ করা হচ্ছে। সুতরাং রাস্তা মেরামত করতে আর সমস্যা হবে না। এই বিষয়ে বিধাননগর পুরসভার ডেপুটি মেয়র অনিতা মণ্ডল বলেন, ‘নগরোন্নয়ন দফতর রাস্তা মেরামতে অর্থ বরাদ্দ করেছে। আমরা টেন্ডার ডাকা শুরু করছি।’‌

বাংলার মুখ খবর

Latest News

লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত? আগেই ভেঙেছে সংসার! মায়ের মৃত্যুশোকে যন্ত্রণায় কাতর, কার কাঁধে মাথা রাখলেন মোনালি বাঁকুড়া লোকসভা কেন্দ্র ২০২৪: একদা বাসুদেবের গড়ে এখন পদ্মের সুভাষ ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO আইপিএলের নকআউটে বরাবরই দুরন্ত খেলেছেন অশ্বিন, কেমন পারফরমেন্স? তিন ফরম্যাটেই ভারতীয়দের মধ্যে সেরা কোহলি, কীভাবে? দেখুন সাংসদ খুনে ‘হানিট্র্যাপ’! ‘বান্ধবী’র ডাকেই নিউটাউনের ফ্ল্যাটে আসেন আনোয়ারুল সেবক হাউজের চাবি হস্তান্তর রামকৃষ্ণ মিশনকে! কী বললেন স্বামী শিবপ্রেমানন্দ?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.