বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Durga Puja Carnival 2023: মুখ্য়মন্ত্রীর জন্য মঞ্চের উচ্চতা কম, ডোনার নাচে শুরু হবে কলকাতার দুর্গা কার্নিভাল

Durga Puja Carnival 2023: মুখ্য়মন্ত্রীর জন্য মঞ্চের উচ্চতা কম, ডোনার নাচে শুরু হবে কলকাতার দুর্গা কার্নিভাল

রেড রোডে হবে দুর্গাপুজোর কার্নিভাল হবে। ফাইল ছবি ( সৌজন্যে পিটিআই)

এবারের কার্নিভালে বিদেশি পর্যটকরাও থাকবেন। সেই সঙ্গেই কলকাতার দুর্গাপুজোকে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। এবার ইউনেস্কোর প্রতিনিধিরা এই কার্নিভালে উপস্থিত থাকতে পারেন। গোটা বিশ্বের কাছে কলকাতার দুর্গাপুজোকে তুলে ধরার এই উদ্যোগ।

আগামী ১৭ অক্টোবর রেড রোডে হবে দুর্গাপুজোর কার্নিভাল। অন্তত ১০০টির বেশি পুজো এই কার্নিভালে অংশ নেবে। একেবারে জমকালো আসর বসবে। প্রচুর মানুষ এই কার্নিভালের জন্য অপেক্ষা করে আছেন। সব মিলিয়ে ১৮ হাজার আসন থাকতে পারে এই কার্নিভালে।

তবে এবার পরিস্থিতি কিছুটা ভিন্ন। কারণ প্রথম প্রশ্ন মুখ্য়মন্ত্রী কি এবার কার্নিভালে থাকবেন? সূত্রের খবর, তিনি এবার গোটা রাজ্য জুড়ে প্রচুর পুজোর উদ্বোধন ভার্চুয়াল মাধ্য়মে করেছেন। এমনকী দেবীর চক্ষুদানও করেছেন তিনি ভার্চুয়াল মাধ্যমে। পুজোর আগে থেকেই তিনি ঘরবন্দি। কেবলমাত্র রোনাল্ডিনহো আসার পরে তিনি ঘর থেকে কয়েক পা বেরিয়ে দেখা করেছিলেন ফুটবল তারকার সঙ্গে। এরপর তিনি ফের ঘরে চলে যান।

বাংলার মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছিলেন তাঁর পায়ের সংক্রমণের কথা। তবে এবার কার্নিভাল উপলক্ষ্যে বাংলার মুখ্য়মন্ত্রী রেড রোডে আসতে পারেন বলে খবর। সেকারণেই এবার বেশ অনেকটা জায়গা নিয়ে Ramp করা হচ্ছে। মনে করা হচ্ছে ওইভাবেই তিনি মঞ্চে আসতে পারেন। মূলত যাতে তাঁকে সিড়ি ভাঙতে না হয় সেকারণেই এই ব্যবস্থা বলে মনে করা হচ্ছে। তবে এবার অতিথিদের জন্য় যে মঞ্চ বরাদ্দ করা হচ্ছে তার উচ্চতা অনেকটাই কম করা হচ্ছে।

এবারের কার্নিভালে বিদেশি পর্যটকরাও থাকবেন। সেই সঙ্গেই কলকাতার দুর্গাপুজোকে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। এবার ইউনেস্কোর প্রতিনিধিরা এই কার্নিভালে উপস্থিত থাকতে পারেন। গোটা বিশ্বের কাছে কলকাতার দুর্গাপুজোকে তুলে ধরার এই উদ্যোগ। প্রায় ১৮ হাজার আসনের ব্যবস্থা করা হয়েছে এবারের কার্নিভালে। মনে করা হচ্ছে রাজ্যের পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এই কার্নিভালে অংশ নেবেন। প্রতিটি পুজোর জন্য় ২ মিনিট করে বরাদ্দ থাকছে। নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্য়ায়ের নাচের অনুষ্ঠানের মাধ্যমে এই কার্নিভালের সূচনা করা হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য চাইলেই কি ফেরা যায়? ওয়ার্নারের মিনি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কাটল ধোঁয়াশা দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবছেন শ্রীলেখা? জানালেন, 'যাকে দেখে মনে হবে...' কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে ছদ্মবেশ নিয়ে ফিরল রানি, কথা শুনে কি স্ত্রীকে চিনতে পারবে দুর্জয়? চলতি সপ্তাহ থেকে পোলট্রি মুরগি আসবে না বাজারে,পুলিশের জুলুম, আন্দোলনে ব্যবসায়ীরা ডাক্তার দেখাতে গিয়ে হাসপাতালের লিফ্টে ২ দিন ধরে আটকে রইলেন ব্যক্তি! কোথায় ঘটল? বাচ্চা ভেবেছিলেন যাঁকে তাঁরই প্রেমে পড়েন সুদীপ!দিদি নম্বর ১-এ ফাঁস প্রেম কাহিনি UEFA Euro 2024: ইউরো কাপে সর্বোচ্চ গোল একসঙ্গে ৬ জনের, দেখে নিন তালিকা কেদারনাথ মন্দির থেকে উধাও ২২৮ কেজি সোনা, বড় নালিশ শঙ্করাচার্যের, গেল কোথায়?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.